বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএফডিসিতে নির্বাচন উৎসব

বিএফডিসিতে নির্বাচন উৎসব

স্টাফ রিপোর্টার ॥ বিএফডিসির প্রবেশ দ্বার থেকে শুরু করে পুরো এলাকা জুড়ে শুধু পোষ্টার আর পোষ্টার। বর্ণাঢ্য উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে সমগ্র চত্বরজুড়ে। চিত্রনায়ক, খলনায়ক থেকে শুরু করে চিত্রনায়িকারা পর্যন্ত সবার সঙ্গে হাত মেলাচ্ছেন আর ভোট চাইছেন।

আগামী ৫ মে বাংলাদেশ চলচ্চিত্রশিল্পী সমিতির নির্বাচন। নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে শিল্পীদের জমজমাট প্রচারণা। এবারের নির্বাচনে অংশ নিচ্ছে তিনটি প্যানেল। আগে থেকে এ নির্বাচনে ওমর সানী-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খানের দুটি প্যানেলের অংশ নেওয়ার কথা থাকলেও নতুন করে ড্যানি সিডাক ও ইলিয়াস কোবরা আরেকটি প্যানেল হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। দেখাযাচ্ছে প্রায় সব খল নায়করাই সভাপতি পদে নির্বাচন করছেন। শিল্পী সমিতির সভাপতি শাকিব খান ও সাধারণ সম্পাদক অমিত হাসানের দুই বছরের মেয়াদ শেষ হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী চলচ্চিত্র শিল্পীদের স্বার্থ দেখার দায়িত্ব নিতে হবে এ নির্বাচনে নির্বাচিত নতুন কমিটিকে। এবার নির্বাচনে তিন প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্ধীতা করবেন ওমর সানি, ড্যানি সিডাক ও মিশা সওদাগর। এ নির্বাচনে ২১ টি পদের জন্য লড়বেন মোট ৫৯ জন প্রার্থী। ওমর সানী-অমিত হাসানের প্যানেল থেকে ২২ জন, মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে ২২ জন, ড্যানি সিডাক-ইলিয়াস কোবরার প্যানেল থেকে ১৪ জন এবং তনু পা-ে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেবেন বলে জানাযায়। আর ভোট দেবেন শিল্পী সমিতির মোট ৬২৪ জন সদস্য। এসব প্যানেল থেকে নির্বাচনে বিভিন্ন পদে অংশ নিচ্ছেন রোজিনা, অঞ্জনা, সুব্রত, শহীদুজ্জামান সেলিম, অরুণা বিশ্বাস, রুবেল, মৌসুমী, রিয়াজ, ফেরদৌস, বাপ্পারাজ, পপি, পূর্ণিমা, ডন, ইমন, নিরব, শহিদুল আলম সাচ্চু, আলীরাজ, নাদের খান, আরমান, রীনা খান, সাইমন, অমৃতা খান ছাড়াও অনেকেই। এ নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করবে মনতাজুর রহমান আকবর। এফডিসিতে পুরোদমে চলছে প্রার্থীদের জনযোসংগ ও জমজমাট প্রচারণা। নতুন প্রার্থীরা তুলে ধরছেন পুরনোদের নানা অনিয়মের কথা, একই সাথে প্রতিশ্রুতিও দিচ্ছেন সাধারণ ভোটারদেরকে। অন্যদিকে পুরাতনরাও দিচ্ছেন আগের বাকী কাজ গুলো সম্পূর্ণ করা ও নতুন নতুন প্রতিশ্রুতি। এক কথায় এ নির্বাচনকে ঘিরে এক উৎসবের আমেজ বিরাজ করছে পুরো এফডিসি জুড়ে। এখন দেখার অপেক্ষা কারা এগিয়ে থাকে প্রচারণার দৌড়ে, নতুন করে শিল্পী সমিতির নেতৃত্ব কাদের হাতে যাবে তা জানা যাবে ৬ই মে অর্থাৎ নির্বাচনের পরদিন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩০ জানুয়ারি সর্বশেষ চলচ্চিত্রশিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি নির্বাচিত হন শাকিব খান এবং সাধারণ সম্পাদক অমিত হাসান। দু’বছর আগে ৭ই ফেব্রুয়ারি শপথ গ্রহণের মাধ্যমে দায়িত্ব বুঝে নিয়েছিলেন এই কমিটি।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ