মঙ্গলবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্সিলোনা ওপেনের সেমিতে মারে-নাদাল

স্পোর্টস রিপোর্টার ॥ সপ্তাহ পেরোতেই প্রতিশোধ নিয়ে নিলেন বিশ্বের এক নাম্বার টেনিস তারকা এ্যান্ডি মারে। গত সপ্তাহে মন্টি কার্লো মাস্টার্সের তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছিল। স্পেনের আলবার্ট রামোস-ভিনোলাস তাকে হারিয়ে দিয়েছিলেন। এবার সেই আলবার্টকে কোয়ার্টার ফাইনালে পরাজিত করে সেমিফাইনালে উঠেছেন মারে বার্সিলোনা ওপেনের। যদিও ৩ ঘণ্টারও বেশি সময় ঘাম ঝরানো লড়াই করতে হয়েছে। অপরদিকে ৯ বার বার্সিলোনা ওপেন জেতা রাফায়েল নাদালও সেমি নিশ্চিত করেছেন কোরিয়ার হাইয়েন চুংকে ৭-৬ (৭-১), ৬-২ সেটে উড়িয়ে দিয়ে।

কনুইয়ের ইনজুরিতে অনেকদিন ভুগেছেন, সে কারণে অংশ নিতে পারেননি বেশ কয়েকটা আসরে। অবশেষে গত সপ্তাহে মন্টি কার্লো দিয়ে প্রত্যাবর্তন ঘটেছিল বিশ্বের এক নম্বর ব্রিটিশ তারকা মারের। ভালই চলছিল সব। কিন্তু তৃতীয় রাউন্ডে রামোস-ভিনোলাস তাকে থামিয়ে দেন। সেই ভিনোলাসকে পেয়ে এবার যেন কিছুটা অস্বস্তিতেই শুরু করেছিলেন মারে। ১৯ নম্বর র‌্যাঙ্কিংধারী এ স্প্যানিয়ার্ড প্রথম সেটেই মারেকে ৬-২ গেমে হারিয়ে দেন। এরপর ঘুরে দাঁড়িয়েছেন মারে। লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। ঠিক আগের মোকাবেলাতেই জয় তুলে নেয়ার কারণে যেন বেশিই উজ্জীবিত ছিলেন ভিনোলাস। শেষ পর্যন্ত কোর্টে লড়াই হলো ৩ ঘণ্টার। মারে জিতলেন ২-৬, ৬-৪ ও ৭-৬ (৭-৪) সেটে। স্বস্তির জয়ের পর মারে বলেন, ‘এটা সত্যিই অনেক কঠিন ম্যাচ ছিল। এটা গত সপ্তাহে আমাদের মধ্যে হওয়া ম্যাচটির ঠিক উল্টোই মনে হয়েছে আমার কাছে। এদিনই বরং তার জয় পাওয়াটা প্রাপ্য ছিল। কারণ অনেক সুযোগ তৈরি করেছিলেন তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৯৯৭২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৮৮৩০
শীর্ষ সংবাদ:
৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০         করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী : মন্ত্রিপরিষদ সচিব         পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা ॥ নাসির উদ্দিনসহ গ্রেফতার ৫