বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ার হাইকমিশন উড়িয়ে দেয়ার হুমকিদাতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ পাঁচ লাখ টাকা চাঁদা না দিলে ঢাকায় অস্ট্রেলিয়ার হাইকমিশন বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকিদাতা তৌসিফ হোসেন সীমান্তকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম বিভাগের সাইবার ক্রাইম ইউনিটের সদস্যরা।

বৃহস্পতিবার রাতে রাজধানীর রামপুরা থানাধীন বনশ্রী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডিএমপির মিডিয়া বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান জনকণ্ঠকে গ্রেফতারকৃত তৌসিফের বরাত দিয়ে জানান, তৌসিফ নুরুল হক মান্নান নামের একজনকে অস্ট্রেলিয়ায় পাঠানোর আশ্বাস দেয়। এ জন্য তৌসিফ মান্নানের কাছ থেকে প্রায় দুই লাখ টাকা নেয়। কিন্তু মান্নানকে অস্ট্রেলিয়ায় পাঠাতে ব্যর্থ হয়। মান্নান অনবরত তৌসিফের কাছে টাকা চাইতে থাকে। এমন পরিস্থিতি তৌসিফ মান্নানকে ফাঁসিয়ে দেয়ার জন্য পরিকল্পনা করে। সেই পরিকল্পনা মোতাবেক তৌসিফ মান্নানের নামে একটি ভুয়া ই-মেইল আইডি খুলে। সেই ই-মেইল থেকে অস্ট্রেলিয়ান হাইকমিশনারের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা চেয়ে মান্নানের নামে ই-মেইল পাঠায়। টাকা না দিলে হাইকমিশন অফিস বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়। এমন হুমকির প্রেক্ষিতে আইনশৃঙ্খলা বাহিনী মান্নানকে গ্রেফতার করবে। আদালতের মাধ্যমে মান্নান সাজা পাবে। তৌসিফকে আর মান্নানের পাওনা টাকা পরিশোধ করতে হবে না। তৌসিফ কৌশলে মান্নানের ব্যাংক এ্যাকাউন্ট নম্বর জেনে তা ই-মেইল বার্তার সঙ্গে লিখে দেয়। ওই এ্যাকাউন্টে টাকা পাঠাতে বার্তায় বলা হয়। ঘটনাটি গভীরভাবে তদন্তের পর পুরো বিষয়টি ধরা পড়ে। এরপর মূল অপরাধী তৌফিসকে গ্রেফতার করা হয়।

গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, হুমকিদাতা মুন্না এন্টারপ্রাইজের নামে জনতা ব্যাংকের একটি এ্যাকাউন্টে টাকা জমা করতে বলেছিল। একটি টেলিফোন নম্বর দেয়া হলেও তাদের বিষয়ে কোন খোঁজখবর করতে নিষেধ করা হয় ই-মেইলে।

গত ২৫ এপ্রিল রাজধানীর অভিজাত এলাকা গুলশান-২-এ অবস্থিত অস্ট্রেলিয়ার হাইকমিশনারের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে একটি ই-মেইল বার্তা পাঠায়। টাকা না দিলে হাইকমিশন বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়। ওইদিনই গুলশান মডেল থানায় এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি করে অস্ট্রেলিয়ান হাইকমিশন কর্তৃপক্ষ।

শীর্ষ সংবাদ:
মোংলা বন্দরে টেনিস বলের পরিবর্তে ৪ কন্টেইনারে আমদানি নিষিদ্ধ আফিম         জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ        
//--BID Records