রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিজিডি কার্ড থাকলেও দিতে হচ্ছে টাকা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৭ এপ্রিল ॥ জেলার হরিপুর উপজেলার ভাতুরিয়া ইউনিয়নের ৪ শ’ ভিজিডি কার্ডধারীর কাছ থেকে জোরপূর্বক ১৩০ টাকা করে আদায় করার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে বলা হয়, ভাতুরিয়া ইউপি চেয়ারম্যানের নির্দেশে ইউপি সদস্যরা নিজ নিজ ওয়ার্ডের ভিজিডি সুবিধা ভোগীদের কাছ থেকে ১৩০ টাকা করে নিয়ে তাদের হাতে ভিজিডি কার্ডটি তুলে দিচ্ছে। আর যারা টাকা দিতে পারছে না তাদের কার্ডগুলো রেখে দিচ্ছে। এ ব্যাপারে দু’একজন সুবিধাভোগী প্রতিবাদ করলে ইউপি চেয়ারম্যান সাহজাহান সরকার তাদের হুমকি দিয়ে বলেন টাকা ছাড়া কোন কার্ড দেয়া হবে না। তোমাদের কিছু করার থাকলে করতে পার।

সুবিধাভোগীদের কাছ থেকে জোরপূর্বক টাকা নেয়ার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা এম জে আরিফ বেগকে মৌখিকভাবে জানানো হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে ভুক্তভোগীরা জানিয়েছে। অবশেষে কোন উপায় না পেয়ে ৪শ’ সুবিধাভোগী ১৩০ টাকা করে দিয়ে তাদের নিজ নিজ কার্ড নিয়ে যায়।

ইউপি চেয়ারম্যান সাহজাহান সরকার জানান, উপজেলার ৬ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সিদ্ধান্ত অনুযায়ী প্রত্যেক সুবিধাভোগীর কাছ থেকে ১৩০ টাকা করে নেয়া হচ্ছে। শুধু আমি নই, প্রতিটি ইউনিয়নে এভাবে টাকা নেয়া হচ্ছে। এই টাকা দিয়ে আপনারা কি করবেন বলে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমাদের ইউনিয়ন পরিষদের চৌকিদারি ট্যাক্সের টাকা যথাযথ আদায় হচ্ছে না। এই টাকা দিয়ে পরিষদের ঘাটতি মেটানো হবে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম জে আরিফ বেগকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, টাকা নেয়ার কোন সুযোগ নেই। যদি কেউ টাকা নিয়ে থাকে তাহলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২