বুধবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

চাঁপাইনবাবগঞ্জে ককটেল ও ধারালো অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ পৌর এলাকার গণকা মহল্লার আম বাগান থেকে উদ্ধার বিস্ফোরকের বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করেছে র‌্যাব। শুক্রবার সকালে বিস্ফোরণ শেষে র‌্যাব কর্মকর্তারা জানান, সেখানে বেশ শক্তিশালী বিস্ফোরক ছিল। ওই এলাকার আম বাগানে খড়ের গাদার নিচ থেকে র‌্যাব ৮ টি ককটেল ও ৮টি ধারালো অস্ত্র উদ্ধার করে। এ ঘটনায় পৌর এলাকার আলীনগরের বারেক আলীর ছেলে তারেক রহমানকে আটক করা হয়। র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম জানান, বৃহস্পতিবার সকালে গণকায় কুড়িয়ে পাওয়া ককটেল বিস্ফোরণে আলো খাতুন নামে এক শিশু আহত হয়। এর পরই ওই এলাকায় অভিযান শুরু করে র‌্যাব। অভিযানের এক পর্যায়ে আটটি ককটেল ও বিস্ফোরকভর্তি ব্যাগের সন্ধান পায় তারা। তারপর থেকেই ওই এলাকা ঘিরে রাখে র‌্যাব। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে এসে বিস্ফোরকের বিস্ফোরণ ঘটায়। র‌্যাব কর্মকর্তা আরও জানান, এ বিস্ফোরকের সঙ্গে কোন দুষ্কৃতকারী সংগঠনের যোগসূত্র আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। তবে বিস্ফোরণের ধরন দেখে মনে হয়েছে- তা অত্যন্ত শক্তিশালী এবং প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ কেউ বানিয়েছে।

হামলায় আহত যুবলীগ নেতার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ৭ এপ্রিল ॥ দাউদকান্দিতে সস্ত্রাসী হামলায় আহত যুবলীগ নেতা মোহাম্মদ আলী(৩২) ৭ দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছে। শুক্রবার সকাল ৯টায় ঢাকার এ্যাপোলো হাসপাতালে তার মৃত্যু হয়েছে। গত শনিবার গৌরীপুর বাজারে একদল চিহ্নিত সন্ত্রাসী হামলার ঘটনার দিন নিহত আবু সাইদসহ দুজন নিহত হলো। নিহত মোহাম্মদ আলী দাউদকান্দি উপজেলার পেন্নাই গ্রামের মৃত ছোবহান মিয়ার ছেলে। যুবলীগ নেতা মোহাম্মদ আলীর স্ত্রী ও দুই বছরের এক কন্যা সন্তান রয়েছে। জানা যায়, গত শনিবার সন্ধ্যায় আবু সাইদ ও মোহাম্মদ আলী একটি প্রাইভেটকারযোগে তিতাস উপজেলায় যাওয়ার পথে গৌরীপুর বাজারে জিয়ারকান্দি গোমতী সেতুর নিকটে সন্ত্রাসীদের হামলার শিকার হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গৌরীপুরে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে ঐ দিনই আবু সাইদ মারা যায়। পরে মুমূর্ষু অবস্থায় যুবলীগ নেতা মোহাম্মদ আলীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা এ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। হামলার ৭ দিন পর শুক্রবার সকালে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

সাত মাদক বিক্রেতাসহ আটক ৩৪

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৭ এপ্রিল ॥ পুলিশের মাদক বিরোধী অভিযানে সাত মাদক বিক্রেতাসহ বিভিন্ন মামলা ও অভিযোগে ৩৪ জনকে আটক করেছে। অভিযানকালে ১৮৭ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চারটি মামলা হয়েছে। পুলিশ জানায়, শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নড়াইল সদর থানায় দুই মাদক বিক্রেতাসহ ১২ জন, লোহাগড়ায় পাঁচ মাদক বিক্রেতাসহ ১১ জন, কালিয়ায় ৬ জন এবং নড়াগাতি থানায় ৫ জনকে আটক করা হয়।

পটুয়াখালীতে অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ৭ এপ্রিল ॥ পটুয়াখালী শহরের ফায়ার সার্ভিস সড়ক এলাকায় সড়ক ও জনপথ বিভাগের বিপরীত নাসির টি স্টলে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে প্রতিষ্ঠানটির মালামালসহ কম্পিউটার ও নগদ টাকাও পুড়ে গেছে। গত বৃহস্পতিবার গভীর রাতে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এ সময় ফায়ার সার্ভিসের সদস্যরা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

হুইলচেয়ার বিতরণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ১৫ শারীরিক প্রতিবন্ধীর মাঝে হুইলচেয়ার ও ট্রাইসাইকেল দেয়া হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে শহরের আলী হোসেন সড়কের নিজ বাসভবনে মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি সুবিধাভোগীদের মাঝে এসব চলাচল সহায়ক উপকরণ বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেনÑ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, সমাজসেবা অধিদফতর নীলফামারীর উপ-পরিচালক আবদুস সোবহান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, আরিফা সুলতানা লাভলী, শাহজাহান আলী, ফরহাদ হোসেন প্রমুখ।

কক্সবাজারে ছাত্রী ধর্ষণের শিকার ॥ আটক এক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় ঘরে ঢুকে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে কাকারার ভিলেজারপাড়ায় এ ঘটনা ঘটে। শুক্রবার সকালে আবু হানিফ মোঃ নোমানকে আটক করেছে পুলিশ। তার বাড়ি লক্ষ্যাচরে। জানা যায়, বৃহস্পতিবার গভীর রাতে নোমান ওই ছাত্রীর ঘরে ঢুকে ধর্ষণ করে। স্থানীয়রা নোমানকে আটকে রাখে। সকালে চকরিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়।

চারঘাটে অস্ত্রসহ আটক ৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাট থানা পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক বিক্রেতাসহ ৫ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে বিদেশী পিস্তলসহ নাজমুল ইসলাম নাজু নামের একজনকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার রাওথা গ্রামের নাজমুল ইসলাম নাজুকে বিদেশী তৈরি একটি পিস্তল, দুটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলিসহ গ্রেফতার করা হয়। এছাড়া একই রাতে পৃথক অভিযান চালিয়ে আরও ৪ জনকে গ্রেফতার করা হয়। এরা হলোÑ লিটন আলী, মুরাদ হোসেন, আবদুল বারি এবং মিজানুর রহমান।

কৃষকদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৭ এপ্রিল ॥ হাওড়াঞ্চলের ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসনসহ বাঁধ রক্ষায় ব্যর্থ পাউবোর দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তির দাবিতে শুক্রবার জেলা শহরে মানববন্ধন হয়েছে। ‘সচেতন নাগরিক সমাজ’-এর ব্যানারে বেলা ১১টায় শহরের মোক্তারপাড়া সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, শ্যামলেন্দু পাল, অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, হারুন-অর-রশিদ, দেবশংকর রায়, প্রকৃতি বাঁচাও আন্দোলনের সভাপতি তানভীর জাহান চৌধুরী এবং কবি এনামূল হক পলাশ।

১৯৪ পরিবারে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৭ এপ্রিল ॥ শুক্রবার দুপুরে মাদারীপুর পল্লী বিদ্যুত সমিতি কালকিনি সাব-জোনাল শাখার উদ্যোগে উপজেলার মীরাকান্দি, রামনগর ও পশ্চিম মিনাজদী গ্রামের ১৯৪ পরিবারের মাঝে বিদ্যুত সংযোগ প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন স্থানীয় এমপি আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এ সময় উপস্থিত ছিলেনÑ উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা সিদ্দিকী, এজিএমকম মোঃ সিদ্দিকুর রহমান, পৌর মেয়র এনায়েত হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার, যুগ্ম-সম্পাদক মীর মামুন অর রশিদ।

কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ পুকুরের মাটি খনন করতে গিয়ে বৌদ্ধ ধর্মের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে নীলফামারী সদরের লক্ষ্মীচাপ ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের হরিমন্দিরের পুকুরে ওই মূর্তিটি পাওয়া যায়। ইউপি চেয়ারম্যান আমিনুর ইসলাম জানান, পুকুর খননকালে মাটির নিচ থেকে মূর্তিটি বের হয়ে আসে। প্রতœতত্ত্ব অধিদফতরের রাজশাহী বিভাগের আঞ্চলিক পরিচালক নাহিদ সুলতানা জানান, এটি হাজার বছর পূর্বের গৌতম বৌদ্ধের সময়কার কস্টিপাথরের মূর্তি। মূর্তিটি লম্বায় ৭ ইঞ্চি ও প্রস্থে সাড়ে তিন ইঞ্চি।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন