মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লা সিটি নির্বাচনে আমরা সফল: সিইসি

কুমিল্লা সিটি নির্বাচনে আমরা সফল: সিইসি

স্টাফ রিপোর্টার ॥ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সফল ও সার্থক হয়েছেন বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

বৃহস্পতিবার বিকেলে ভোট গ্রহণ শেষে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এ দাবি করেন তিনি।

নূরুল হুদা বলেন, সুষ্ঠু ভোটের মাধ্যমে সবার আস্থা অর্জনে শতভাগ সফল হয়েছি। আমরা দাবি করি, এ নির্বাচনে আমরা সফল ও সার্থক হয়েছি।

এদিন সংসদে সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচন হলেও আলোচনার কেন্দ্রে ছিল কুমিল্লা সিটি করপোরেশন, যেখানে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে লড়াইয়ে নামেন।

বিচ্ছিন্ন দু-একটি ঘটনা’ ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে হয়েছে বলে দাবি করেন সিইসি।

গত ফেব্রুয়ারিতে দায়িত্ব নেওয়া বর্তমান ইসির অধীনে আওয়ামী লীগ ও বিএনপি অংশগ্রহণে এটাই প্রথম নির্বাচন।

সিইসি বলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হওয়ায় কুমিল্লার ভোটে ছিল সবার নজর। আমরাও শান্তিপূর্ণ, সবার কাছে গ্রহণযোগ্য করতে পদক্ষেপ নিয়েছি এবং সফলভাবে এ ভোট করতে পেরেছি।

সিইসি বলেন, নিষ্ঠা, সততার সঙ্গে কাজ করতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। সুনামগঞ্জে পুরোপুরি শান্তিপূর্ণ নির্বাচন হলেও কুমিল্লায় দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এ জন্যে দুটি কেন্দ্রে ভোট বন্ধ করা হয়েছে।

আগামীতেও এমন সুষ্ঠু নির্বাচন অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, যারা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে তাদের কঠোরভাবে দমন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা         অপরাধের ধরন-মাধ্যম প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে : এনটিএমসি পরিচালক         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৫১ জন হাসপাতালে         হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় বহিরাগতরাও অংশ নিয়েছিল ॥ স্পিকার         মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         ব্যাক্তির অপরাধে কোন সম্প্রদায়কে দায়ী করা যাবে না ॥ শিক্ষামন্ত্রী         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পা থেকে মাথা পর্যন্ত অসাম্প্রদায়িক চেতনার মূল্যবোধে সজ্জিত হতে হবে ॥ ইনু         দুর্নীতির মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের ৯৫ লাখ টাকা আত্মসাত ॥ গ্রেফতার ২         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে’         অপরাধী শনাক্তে সক্ষমতা বাড়ল র‍্যাবের         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ