বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশে বাংলাদেশ মিশনে স্বাধীনতা দিবস উদযাপিত

কূটনৈতিক রিপোর্টার ॥ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশ মিশনে স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি আয়োজন করা হয়। ভারতের নয়াদিল্লী, উজবেকিস্তানের তাসখন্দ, কাতারের দোহা, সৌদি আরবের রিয়াদ ও জেদ্দা, থাইল্যান্ডের ব্যাঙ্কক মিশনে স্বাধীনতা দিবস উদ্যাপিত হয়েছে। রবিবার সন্ধ্যায় এই প্রতিবেদন লেখা অবস্থায় আরও অনেক মিশন থেকে স্বাধীনতা দিবস পালনের খবর আসছিল।

দিল্লী ॥ রবিবার ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী জাতীয় পতাকা উত্তোলন করে দিনের কর্মসূচী শুরু করেন। অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের পর সামরিক বাহিনীর একটি ব্যান্ড জাতীয় সঙ্গীত বাজায়। এ সময় হাইকমিশনের কর্মকর্তা ও তাদের পরিবারবর্গ এবং প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবার এবং মুক্তিযুদ্ধে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত ও জাতির কল্যাণ কামনা করে প্রার্থনা করা হয়। আজ সোমবার সন্ধ্যা সাতটায় বাংলাদেশ হাউসে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস রিসেপশন হবে। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী জেনারেল ভি কে সিং।

শীর্ষ সংবাদ:
বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০         সাবরিনা-আরিফসহ আট জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে ডিবি         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বৈরুতে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         লেবাননে বিস্ফোরণে কয়েকজন বাংলাদেশি আহত         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা         নরওয়ের ফ্যালকন-২০’র গতিবিধি আটকে দিল রাশিয়ার মিগ-৩১         ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণ         চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত        
//--BID Records