সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশে বাংলাদেশ মিশনে স্বাধীনতা দিবস উদযাপিত

কূটনৈতিক রিপোর্টার ॥ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশ মিশনে স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি আয়োজন করা হয়। ভারতের নয়াদিল্লী, উজবেকিস্তানের তাসখন্দ, কাতারের দোহা, সৌদি আরবের রিয়াদ ও জেদ্দা, থাইল্যান্ডের ব্যাঙ্কক মিশনে স্বাধীনতা দিবস উদ্যাপিত হয়েছে। রবিবার সন্ধ্যায় এই প্রতিবেদন লেখা অবস্থায় আরও অনেক মিশন থেকে স্বাধীনতা দিবস পালনের খবর আসছিল।

দিল্লী ॥ রবিবার ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী জাতীয় পতাকা উত্তোলন করে দিনের কর্মসূচী শুরু করেন। অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের পর সামরিক বাহিনীর একটি ব্যান্ড জাতীয় সঙ্গীত বাজায়। এ সময় হাইকমিশনের কর্মকর্তা ও তাদের পরিবারবর্গ এবং প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবার এবং মুক্তিযুদ্ধে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত ও জাতির কল্যাণ কামনা করে প্রার্থনা করা হয়। আজ সোমবার সন্ধ্যা সাতটায় বাংলাদেশ হাউসে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস রিসেপশন হবে। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী জেনারেল ভি কে সিং।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত