শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জুটন চৌধুরীর চিকিৎসা সহায়তায় মাইম আর্টের বিশেষ প্রদর্শনী

জুটন চৌধুরীর চিকিৎসা সহায়তায় মাইম আর্টের বিশেষ প্রদর্শনী

স্টাফ রিপোর্টার ॥ কলকাতার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন কোলন ক্যান্সারে আক্রান্ত সাংবাদিক ঝুটন চৌধুরীর চিকিৎসা সহায়তায় মুকাভিনয় প্রযোজনার বিশেষ প্রদর্শনী করবে মাইম সংগঠন ‘মাইম আর্ট’। আগামী ২০ মার্চ বাংলাদেশ স্টুডিও থিয়েটার মিলনায়তনে এই বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনীতে মাইম আর্টের ‘লাইফ ইজ বিউটিফুল’, ‘যেমন কর্ম তেমন ফল’সহ বেশ কিছু প্রযোজনার খন্ড অংশের সলো ও যৌথ পারফরমেন্স করবে মাইম আর্ট।

এ প্রদর্শনী থেকে প্রাপ্ত অর্থ ঝুটন চৌধুরীর পরিবারের হাতে তুলে দেয়া হবে বলে জানিয়েছেন মাইম আর্ট প্রধান ও মুকাভিনয়শিল্পী নিথর মাহবুব। এ প্রসঙ্গে নিথর বলেন, মাইম বা মুকাভিনয়ের শো করে লাভবান হওয়া যায় না জানি, তবুও দর্শক তথা সংস্কৃত প্রেমীদের সহযোগিতা পেলে একটা কাজ করতে চাই। সাংবাদিক জুটন চৌধুরীর চিকিৎসার সাহায্যার্থে কিছু অর্থ সংগ্রহ করা। নিথর মাহবুব জানান আগামী ২০ মার্চ জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মাইম আর্টের প্রযোজনায় আমার একক এবং দলীয় মাইম প্রদর্শনী আছে। এই প্রদর্শনী থেকে প্রাপ্ত অর্থ পুরোটাই দিতে চাই জুটন ভাইয়ের চিকিৎসার জন্য। এ ক্ষেত্রে সাংবাদিক, বিভিন্ন মাধ্যমের শিল্পী এবং সাধারণ মানুষ সবাই যদি টিকেট কেনেন বা যে যার সমর্থ অনুযায়ী সহযোগিতা করেন; সম্মিলিত প্রচেষ্টার ফসল হয়ত একটা ভাল এমাউন্ট দাঁড়াতে পরে। আমার শো উপলক্ষ মাত্র; মূল উদ্দেশ জুটন চৌধুরীর জন্য সহযোগিতার একটা মাধ্যম তৈরি করে দেয়া। যদি শো দেখার মতো পর্যাপ্ত সময় আপনার না থাকে; শো শেষে প্রতিনিধির মাধ্যমে আপনার সমর্থ অনুযায়ী অর্থ দিয়েও মাইম আর্টের এই উদ্যোগে যুক্ত হতে পারেন। রেসúন্স পাওয়া গেলে পরবর্তীতে নাট্যশালার মূল হলে বড় পরিসরে আরেকটি শো করব। টিকেটের মূল্য ১০০, ২০০ ও ৫০০ টাকা। এক্ষেত্রে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।

নিথর মাহবুব বলেন, সিনিয়র চলচ্চিত্র সাংবাদিক জুটন চৌধুরী কোলন ক্যান্সারে আক্রান্ত। বেশ ক’মাস ধরে কলকাতার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তাকে দীর্ঘ মেয়াদী কেমো থেরাপি দিতে হবে। তিনি সবাইকে তার এই বিপদের সময় পাশে থাকার অনুরোধ জানিয়েছেন। জুটন চৌধুরী বলেছেন, আপনারা আমার পাশে থাকুন। আমি বাঁচতে চাই আপনাদের ভালবাসায়। আমি আবার কাজে ফিরতে চাই।

জুটন চৌধুরীকে আর্থিক সহযোগিতা করতে চাইলে এ্যাকাউন্ট নং- ০১১৩৪০০৬০৭৯, তাড়াইল ব্রাঞ্চ, ব্যাংক এশিয়া লিমিটেডে জমা দিতে পারেন। (বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিকতার অন্যতম এই মানুষটি এখন ক্যান্সারের আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। আরও ৩০ লাখ টাকা তার চিকিৎসার পেছনে ব্যয় হবে।) প্রসঙ্গত, প্রায় ২৫ বছরের সাংবাদিকতা জীবনে তিনি সক্রিয়ভাবে জড়িত আছেন রিপোর্টার্স ইউনিটি, বাচসাচ, বিসিআরএ-সহ বিভিন্ন সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের সঙ্গে। দীর্ঘদিন দেশের জনপ্রিয় পাক্ষিক ম্যাগাজিন আনন্দধারায় চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেছেন জুটন চৌধুরী। এরপর নিজের সম্পাদনায় ‘বিনোদনচিত্র’ নামের একটি ম্যাগাজিন প্রকাশ করেন। সর্বশেষ তিনি দৈনিক সংবাদ প্রতিদিন-এ সিনিয়র প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়