মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিশু-তিশার নাটক ‘ফ্যামিলি লাভ’

মিশু-তিশার নাটক ‘ফ্যামিলি লাভ’

সংস্কৃতি ডেস্ক ॥ মানডে নাইট সুপার ড্রামা বিভাগে আজ সোমবার রাত ৮-১০ মিনিটে আর টিভিতে প্রচার হবে নাটক ‘ফ্যামিলি লাভ’। কাজল আরেফিন অমির রচনা ও পরিচালনায় নির্মিত নাটকের প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির ও তাসনুভা তিশা। এ ছাড়া নাটকে আরও অভিনয় করেছেন সৌমিক, সিফাত সাহরিন, গুলশান আরাসহ অনেকে ।

নাটকের গল্পে দেখা যাবে, পরিবার একটি ভালবাসার ঘরের নাম। যেখানে স্বার্থ ছাড়া ভালবাসা একটি প্রধান চাহিদা, যা সব সময় সহজলভ্য হয়ে ওঠে না। তাই তৈরি হয় পারিবারিক কলহ। যার সংশোধন শুধু ভালবাসাই করতে পারে। ভালবাসা আর খুনসুটির পরিবারের একমাত্র নেতৃত্বাধীন মানুষ বড় ছেলের বউ মিতু। পুরো পরিবারে তার বেশ প্রভাব। তবে এ প্রভাব ভালবাসা জোরেই বিস্তার করতে সক্ষম হয় সে। জামাই চাইলেও বউয়ের কথার বাইরে যেতে পারে না। তবে বড় বউ খুবই বিনয়ী, ভদ্র এবং হাসিখুশি। শাশুড়ির একমাত্র বান্ধবী তিনি। এক মাত্র দেবর যে সারাদিন মিউজিক আর প্রেম নিয়ে ব্যস্ত থাকে। হাসিখুশি আর ভালবাসার ভরপুর পরিবার। বড় বউ শাশড়িকে বোঝায় ছোট ছেলে রনি বিয়ে করতে চাচ্ছে। মেয়েটি দেখতে খারাপ না। সবই ঠিকঠাক কিন্তু এত তাড়াতাড়ি কেন? শাশুড়িও বউয়ের কথায় একমাত্র তারপর যায় বড় ছেলের কাছে তাকে তো খুব ঝাড়ি দিয়ে বলে এই বয়সেই বিয়ে করতে চাচ্ছে তোমার ভাই। কিন্তু যখন দেবরের কাছে যাচ্ছে তখন দেবরকে বলে অনেক চেষ্টা করলাম কেউ রাজি হচ্ছে না এখন কি করবি? এক সময় দেবর বিয়ে করে বাসায় বউ আনে। এতে সবচেয়ে বেশি খুশি এবং আদর আপ্যায়ন করে বড় বউ। কিন্তু যত ক্ষোভ তার সব জামাইয়ের কাঁধে। সংসারে নতুন মানুষ এলে প্রথম প্রথম একটু মূল্যায়ন বেশি থাকে। এমনটিই হচ্ছে কিন্তু বড় ভাবির তো তা সহ্য হচ্ছে না। এভাবে নানা ঘটনার মাধমে এগিয়ে যায় নাটকের গল্প।

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ