রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেস্ট খেলতে শ্রীলঙ্কা গেলেন ইমরুল

স্পোর্টস রিপোর্টার ॥ গল টেস্টে হেরে গেছে বাংলাদেশ। এবার কলম্বোয় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে নামার অপেক্ষা। সেই টেস্টটি আবার বাংলাদেশের ১০০তম টেস্ট ম্যাচ। সেই ম্যাচটি খেলতে শনিবার শ্রীলঙ্কায় গেলেন বাংলাদেশ দলের ওপেনার ইমরুল কায়েস।

দেশ ছাড়ার আগে বলে গেলেন, ‘চেষ্টা করব নিজের সেরা খেলাটি খেলার। আর তাতে যদি দল উপকৃত হয় সেটা আমার জন্যও বড় একটি প্রাপ্তি হবে।’ শনিবার দুপুর ২টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সযোগে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়েছেন এই ওপেনিং ব্যাটসম্যান।

ফিটনেস ঠিক ছিল না। ইনজুরি থেকে পুরোপুরি ফিট হতে পারেননি। তাই নিজের ফিটনেসহীনতার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত ১৫ সদস্যের টেস্ট দলে ছিলেন না এই অভিজ্ঞ ওপেনার। তবে বাংলাদেশ ক্রিকেট লীগ দিয়ে নিজের ফিটনেস ফিরে পাওয়ায় দ্বিতীয় টেস্টের জন্য তাকে দলে ডাকেন নির্বাচকরা। ইমরুল শ্রীলঙ্কায় শনিবারই পৌঁছান। তাতে করে একজন পেসারকে দেশে ফিরে আসতে হবে।

জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়ে বাঁ পায়ের উরুর পেশিতে আঘাত পান ইমরুল। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান। এরপর ফিট হয়ে ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্টের জন্য দলে থাকেন। ভারতে গত ৬ ফেব্রুয়ারি ভারত ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলতে নেমে আবারও সেই একইস্থানে ব্যথা পান। ফলে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজেও খেলা হয়নি তার। এরপর থেকেই শুরু হয় তার শ্রীলঙ্কা সফরে দলে টিকে থাকার জন্য ফিট হওয়ার লড়াই। ভারত থেকে ঢাকা ফিরে পুনর্বাসনের মাধ্যমে সুস্থ হয়ে উঠার পর বিসিএলের চলতি আসরের চতুর্থ রাউন্ড দিয়ে আবার ব্যাট হাতে নেন ইমরুল। দক্ষিণাঞ্চলের হয়ে ব্যাট হাতে তিনি খেলেছেনও দুর্দান্ত। প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়ে ৩১ রানের ছোট ইনিংস খেলেন। তবে পঞ্চম রাউন্ডে হাঁকান ১৩৬ রানের অনবদ্য এক ইনিংস। পরের রাউন্ডেও করেছেন হাফসেঞ্চুরি। তাতেই নিজেকে ফিট প্রমাণ করেন ইমরুল। দলেও জায়গা হয় তার।

বিসিএলে সেঞ্চুরির পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, ‘ইমরুল এখন পুরোপুরি ফিট। তবে তার প্রথম টেস্ট খেলা হবে না। দ্বিতীয় টেস্টের জন্য সে ১১ মার্চ শ্রীলঙ্কা রওনা হবে। আমরা ১৬ সদস্যের দল ঘোষণা করেছি। ইমরুল যাওয়ার পর একজন পেসার দেশে ফিরে আসবে। আমরা ৫ জন পেসার রেখেছিলাম।’ আর ইমরুল বলেছিলেন, ‘আমি এখন শতভাগ ফিট। দলের সঙ্গে যোগ দেয়ার জন্য আমি মুখিয়ে আছি। আশাকরি শততম টেস্টে আমি মাঠে নামতে পারব।’ তার সেই আশা পূরণ হতে চলেছে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে