বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গলে ব্যর্থ সাকিব

গলে ব্যর্থ সাকিব

স্পোর্টস রিপোর্টার ॥ গল টেস্টে ২৫৯ রানের বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। চতুর্থদিন শেষ বিকেলে ১৫ ওভারে কোন উইকেট না হারিয়ে ৬৭ রান তুলে আশা দেখিয়েছিলেন সৌম্য সরকার ও তামিম ইকবাল। সাকিব-আল হাসান বলেছিলেন, ফল না এলেও এখান থেকে ড্র করা সম্ভব, এ জন্য শেষদিনে সিনিয়রদের দায়িত্ব নিতে হবে। অথচ অন্যতম সিনিয়র ও বড় তারকা নিজেই পুরোপুরি ব্যর্থ। দ্বিতীয় ইনিংস ১৯৭ রানে অলআউট বাংলাদেশ, তাতে সাকিবের অবদান ৮। প্রথম ইনিংসে ২৩। দুই ইনিংস মিলিয়ে উইকেট ৩টি। ভরাডুবির ম্যাচ শেষে হতেই সাকিবের জন্য সুখবর, ৮৮ লাখ টাকায় তাকে রেখে দিয়েছে সিপিএলে (ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ) তার পুরনো দল জ্যামাইকা তালাওয়াস। তবে নিলাম তালিকায় থাকলেও দল পাননি চার বাংলাদেশী তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মাহমুদুল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয়।

শুক্রবার নিলামের তৃতীয় ধাপে সাকিবের নাম ডাকা হয়। তবে তুখোড় টাইগার ক্রিকেটারকে ছাড়েনি জ্যামাইকা। তারা ১ লাখ ১০ হাজার ডলারে রেখে দিয়েছে তিন ফরমেটের বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। বাংলাদেশ মুদ্রায় এবার সাকিব পাবেন ৮৮ লাখ ২৭ হাজার ৫০০ টাকা। ২০১৩ ও ২০১৬ সালেও জ্যামাইকার হয়ে খেলেন তিনি। ২০১৩তে ৮ ম্যাচের ৬টিতে ব্যাট হাতে করেছিলেন ২২ রান। আর বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট। সেরা সাফল্য ৬ রানে ৬ উইকেট। এরপর ২০১৬তে সবগুলো ম্যাচেই ছিলেন। ১৩ ম্যাচের ১০টিতে ব্যাট হাতে মাঠে নেমে ১৬০ রান করেন। সর্বোচ্চ অপরাজিত ৫৪ রান। ঘূর্ণিবলে নিয়েছিলেন ১২ উইকেট। সেরা ২৩ রানের বিনিময়ে ৩ উইকেট। গতবার অবশ্য দলের দ্বিতীয়বারের শিরোপা জয়ের পথে ব্যাটে-বলে ভালই অবদান রেখেছিলেন ২৯ বছর বয়সী অলরাউন্ডার। ২০১৭ সিপিএলের খেলোয়াড় ড্রাফটে নাম ছিল তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মাহমুদুল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয়ের। তবে কেউই দল পাননি। যদিও লিস্টে তামিম ইকবালকে সিপিএল ফ্র্যাঞ্জাইজি সেন্ট লুসিয়া জুকসের খেলোয়াড় হিসেবে দেখানো হয়েছিল। কিন্তু চূড়ান্ত তালিকায় তার নাম নেই। গত বছর অবশ্য সিপিএলে খেলেননি তামিম। ২০১৫ সালে সেন্ট লুসিয়ার প্রতিনিধিত্ব করেন বাঁহাতি ওপেনার। ক’দিন আগে অনুষ্ঠিত ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) নিলামের তালিকায় থাকলেও দল পাননি এই চার ক্রিকেটারসহ মেহেদী হাসান মিরাজ। সাকিব ও মুস্তাফিজুর রহমানকে রেখে দেয় তাদের পুরনো ফ্র্যাঞ্চাইজি। তাসকিন-মাহমুদুল্লাহদের জায়গা না হলেও আইপিএলের মতো সিপিএলেও দল পেয়েছেন সহযোগী দেশ আফগানিস্তানের মোহাম্মদ নবী ও তরুণ রশীদ খান। ১ আগস্ট শুরু হয়ে ৯ সেপ্টেম্বর শেষ হবে সিপিএলের চতুর্থ আসর।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক