রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

যুবলীগ সদস্যের ওপর হামলাকারীর শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ জেলা যুবলীগ সদস্য উৎপল দাসের ওপর সন্ত্রাসী হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে ময়মনসিংহ যুবলীগের নেতাকর্মী ও সমর্থকসহ উৎপলের পরিবার। বুধবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনে এই দাবি জানিয়ে বলা হয়, আসামিরা প্রকাশ্য ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেফতার করছে না। এ সময় আরও বলা হয়, ব্যক্তিগত বিরোধের জেরে গত ৬ মার্চ মধ্যরাতে শহরের কালিবাড়ি রোড এলাকায় চিহ্নিত সন্ত্রাসীরা কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করে উৎপলকে। আশঙ্কাজনক অবস্থায় উৎপলকে রাতেই ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রক্তক্ষরণ ও ধারালো অস্ত্রে মাথায় একাধিক আঘাত জনিত কারণে উৎপল ময়মনসিংহ মেডিক্যালে মৃত্যুর সঙ্গে লড়ছে। সাংবাদিক আরও বলা হয়, বাসা থেকে ডেকে নিয়ে সন্ত্রাসী রাসেল আব্দুল্লাহর নেতৃত্বে হামলা রুপণ, শাওন, নিত্যদাস, আরিফ, সুব্রত সরকার ও সোহেলসহ অজ্ঞাতনামা ১১-১২ আগ্নেয়াস্ত্র ও রামদা নিয়ে উৎপলের ওপর হামলা চালায়। সম্মেলনে বক্তব্য রাখেনÑ ময়মনসিংহ জেলা যুবলীগের আহ্বায়ক এ্যাডভোকেট আজহারুল ইসলাম। এ সময় উৎপলের বাবা ক্ষিতিশ চন্ত্র দাস, স্ত্রী তপু দাসসহ যুবলীগ নেতা শাহরিয়ার মো. রাহাত খান, এ্যাডভোকেট আরিফ মো. আহসানউল্লাহ, এজে বুখারি অটো, জুলহাজ উদ্দিন, জই আওয়াল, আসাদুজ্জামান রুমেল ও সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংঘর্ষ ॥ আহত ১৫

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আড়াইহাজার উপজেলার খাগকান্দা গ্রামে শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে। জানা গেছে, খাগকান্দা গ্রামের মোহসীন ও রূপমিয়ার সন্তানদের ঝগড়াকে কেন্দ্র করে মঙ্গলবার সন্ধ্যায় কথা-কাটাকাটি ও পরে হাতাহাতি হয়। পরে এ ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রাত ১০টার দিকে সংঘর্ষে রূপ নেয়। শুরু হয় ধাওয়া-পাল্টাধাওয়া। উভয়পক্ষ লাঠিসোটা দিয়ে একে অপরের ওপর ঝাঁপিয়ে পড়ে।

শেভরন এমপ্লয়িজ ইউনিয়নের মানববন্ধন

নিজস্ব^ সংবাদদাতা, মৌলভীবাজার, ৮ মার্চ ॥ মার্কিন তেল গ্যাস উত্তোলনকারী প্রতিষ্ঠান শেভরন বাংলাদেশ এমপ্লয়িজ ইউনিয়ন চাকরি স্থায়ীকরণ,বকেয়া বেতন পরিশোধ ও আইনগত ও আর্থিক সুবিধা প্রদান, কাজের সুষ্ঠু পরিবেশ বজায় রাখাসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। মৌলভীবাজারের কালাপুর গ্যাসফিল্ডের সামনে বুধবার দুপুরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে শেভরনে কর্মরত শ্রমিকরা অংশ নেয়। মানববন্ধনে বাংলাদেশ শেভরন এমপ্লয়িজ ইউনিয়নের নেতৃবৃন্দ শীঘ্রই তাদের এসব দাবি বাস্তবায়নের জন্য মার্কিন তেল গ্যাস কোম্পানি শেভরনের প্রতি আহ্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন শেভরন কর্মকর্তা শ্রীনিবাস চন্দ্র নাখ, আবু ইউসুফ ফারুক, আমিনুর রহমান প্রমুখ।

৩০ মাদক বিক্রেতার আত্মসমর্পণ

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৮ মার্চ ॥ মাদক ও জঙ্গীবিরোধী সমাবেশে ৩০ মাদক বিক্রেতা আত্মসমর্পণ করেছে। আত্মসমর্পণকৃত মাদক বিক্রেতাদের হাতে উপহার তুলে দেন প্রধান অতিথি খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ-জামান, বিপিএম, পিপিএম। বুধবার দুপুরে নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজ সুলতান মঞ্চ চত্বরে জেলা পুলিশের আয়োজনে ‘মাদক ও জঙ্গীবাদের প্রতিকার বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ এই সেøøাগানকে সামনে রেখে মাদক ও জঙ্গীবাদবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলামের সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নিজাম উদ্দিন খান নিলু।

আওয়ামী লীগ নেতার ওপর হামলা

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ৮ মার্চ ॥ কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক বন বিষয়ক সম্পাদক ডা. মালেক উপর হামলা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সাচার বাজারে এ হামলার ঘটনা ঘটে। জানা গেছে- আব্দুল মালেক সাচার বাজারের স্কুল মার্কেটের দ্বিতীয় তলার তাঁর চেম্বার সেবা হোমিও হল থেকে বের হয়ে নিচে কলম ক্রয় করতে গেলে অতর্কিত দুর্বৃত্তরা হামলা চালায়। এসময় বাজারের লোকজন ছুটে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায় এবং স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ডাঃ আব্দুল মালেককে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্যকমপেক্সে ভর্তি করে।

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ স্থানীয় সংবাদপত্র দৈনিক কালের চিত্রের সাংবাদিক সেলিমের ওপর বর্বোরোচিত হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে কদমতলা রিপোর্টার্স প্রেসক্লাব। সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে ওই মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেনÑ সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী, কল্যাণ ব্যানার্জি, এম কামরুজ্জামান, শরীফুল্লাহ কায়সার সুমন প্রমুখ। জমি দখলসহ বিভিন্ন অনিয়মের সংবাদ লেখার কারণে গত রবিবার আগরদাঁড়ি ইউনিয়ন পরিষদের সদস্য হাবিবুর রহমান দৈনিক কালের চিত্রের সাংবাদিক সেলিম হোসেনের ওপর হামলা চালায়।

লাইব্রেরি উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ‘এসপি মাহবুবউদ্দিন আহমদ বীরবিক্রম’ সাইবার ক্যাফে ও লাইব্রেরি উদ্বোধন হয়েছে। মঙ্গলবার রাতে শহরের পুলিশ লাইন্সে এই লাইব্রেরির আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে অস্থায়ী সরকারকে গার্ড অব অনারের নেতৃত্বে দেয়া অবসরপ্রাপ্ত পুলিশ সুপার মাহবুবউদ্দিন আহমদ বীরবিক্রমসহ মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম’র সভাপতিত্বে আরও অংশ নেন সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম শওকত আলম মজুমদার, শিল্পপতি বিএম সোয়েব ও মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীরনাসিরউদ্দিন উজ্জ্বল। মুন্সীগঞ্জ পুলিশ লাইন্স ভবনের নিচতলায় লাইব্রেরিটি বাস্তবায়ন করেছেন মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম। সহযোগিতায় রয়েছে নান্নু গ্রুপ।

বাল্যবিয়ে না করার শপথ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৮ মার্চ ॥ ভাঙ্গুড়ায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কোন শর্তেই ১৮’র আগে মেয়েশিশুর বিয়ে নয়Ñ সংবলিত লিফলেট, ফ্যাস্টুন, ব্যানার নিয়ে একসঙ্গে সমস্বরে বাল্যবিয়েকে না বলল চার’শ শিক্ষার্থী। এ উপলক্ষে হাসিনা মোমিন বালিকা উচ্চ বিদ্যালয়ে মিষ্টি খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেনÑ অষ্টমনিষা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আয়নুল হক। এ সময় শিক্ষক জহুরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেনÑ হাসিনা মোমিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আ. খালেক, গৌতম চন্দ্র, সহকারী প্রধান শিক্ষক আঃ রহিম, সহকারী শিক্ষক জরিনা সুলতানা প্রমুখ।

স্কুল নির্মাণে চুক্তি স্বাক্ষর

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ভারত সরকারের অনুদানে নগরীর খালিশপুরে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) একটি কলেজিয়েট গার্লস স্কুল নির্মাণ করবে। এ লক্ষ্যে বুধবার সকাল সাড়ে ১০টায় ঢাকায় খুলনা সিটি কর্পোরেশন, ঢাকায় ভারতীয় দূতাবাস ও অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের মধ্যে ত্রি-পক্ষীয় সভায় এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে বলে কেসিসি সূত্র জানিয়েছে। সভায় খুলনা সিটি কর্পোরেশনের পক্ষে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, ভারতীয় দূতাবাসের পক্ষে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এবং অর্থ মন্ত্রণালয়ের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব কাজী শফিকুল আজম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। সমঝোতা চুক্তি অনুযায়ী ভারত সরকার নগরীর খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুল নির্মাণে খুলনা সিটি কর্পোরেশনের অনুকূলে ১২ কোটি ৮ লাখ টাকা অনুদান হিসেবে প্রদান করবে।

জামায়াতের আমির গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের জামায়াতের আমির আব্দুর রউফ গাজীকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকেল সাড়ে তিনটায় গাবুরা ইউনিয়ন থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। আবদুর রউফ পদ্মপুকুর ইউনিয়নের পূর্ব পাতাখালি গ্রামের বাসিন্দা। তার বিরুদ্ধে শ্যামনগর থানায় তিনটি নাশকতার মামলা রয়েছে।

বাল্যবিয়ের দায়ে অর্থদ-

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ এসএসসি পরীক্ষার্থী কিশোরী ছাত্রীকে বাল্যবিয়ে দেয়ার দায়ে মেয়ের বাবা এবং বিয়ে পড়ানো কাজীকে অর্থদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে জেলার কচুয়া উপজেলার বিলকুল এলাকায় অভিযান চালিয়ে কাজী ও মোয়ের বাবাকে মোট ৮০ হাজার টাকা অর্থদ- দেয়া হয়। বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেড নাজিম উদ্দীন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। দ-প্রাপ্তরা হলেন, কাজী বাগেরহাট পৌরসভার সরুই এলাকার আছির উদ্দিনের ছেলে আবু তৈয়ব এবং মেয়ের বাবা কচুয়া উপজেলার ফতেপুর গ্রামের মোজ্জাফর হোসেন।

জোহাখালী খাল পুনঃখনন শুরু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পবায় জোহাখালি খালের পুন:খনন কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি থেকে এ কাজ উদ্বোধন করেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। উপজেলার হরিপুরের আদর্শ গুচ্ছগ্রাম থেকে গোনার বিল পর্যন্ত ১০ কিলোমিটার খালের পুন:খনন কাজের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রিজিওনের নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান খান, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বেগম খায়রুন্নেছা, ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল হক তোতা, হরিপুর ইউরিয়ন চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পবা উপজেলা বিএমডিএ’র সহকারী প্রকৌশলী এএসএম দেলোয়ার হোসেন।

ভাইকে খুনের দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বড় ভাইকে খুনের অপরাধে ছোট ভাইকে যাবজ্জীবন কারাদ- প্রদান করেছে আদালত। দ-িত ইব্রাহিম চন্দনাইশ উপজেলার হাসানদ-ি গ্রামের নুরুল ইসলামের পুত্র। বুধবার ৫ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুরে আলম এ রায় প্রদান করেন। একই রায়ে তাকে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়। জানা যায়, বড় ভাই ইসমাইলের স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল ছোট ভাই ইব্রাহিমের। বিষয়টি জানাজানি হলে পারিবারিক কলহের মধ্যে একদিন পাট কাটার কথা বলে বড় ভাইকে ডেকে নিয়ে যায় ছোট ভাই। সেখানে ছুরিকাঘাত ও খালের পানিতে ডুবিয়ে ইসমাইলকে হত্যা করে ইব্রাহিম। ঘটনাটি ঘটে ২০০২ সালের ১৯ মে।

শীর্ষ সংবাদ:
ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২         বারিধারায় ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট