রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেটে দুদক কর্মকর্তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না

  • হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের বহুল আলোচিত দুদকের উপসহকারী পরিচালক রনজিত কর্মকারের বিরুদ্ধে কোটি টাকার ক্ষতিপূরণ আদায়সহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হবে না কেন? এই মর্মে সোমবার হাইকোর্টে একটি রুলনিশি জারি করা হয়েছে। ২ সপ্তাহের মধ্যে দুদকের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে লিখিত জবাব দাখিলেরও নির্দেশ প্রদান করে হাইকোর্ট। সিলেট জোনাল সেটেলমেন্ট অফিসের সহকারী সেটেলমেন্ট অফিসার বদরুল আলম চৌধুরীর করা রিট মামলায় (২৩১৯/২০১৭) বিচারপতি কাজী রেজা উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ দ্বৈত বেঞ্চ উপরোক্ত আদেশ প্রদান করেন। দুদকের লিখিত জবাব দাখিলের পর আগামী ২১ মার্চ আদালত আবার শুনানি গ্রহণ করে পরবর্তী নির্দেশনা দেবে বলেও আদেশে জানিয়েছেন। সহকারী সেটেলমেন্ট অফিসার বদরুল আলম চৌধুরীকে বিনা মামলা ও বিনা ওয়ারেন্টে সিলেট আলমপুরের জোনাল অফিসে কর্মরত অবস্থায় ১৯ অক্টোবর ২০১৬ তারিখে দুদকের উপসহকারী পরিচালক রনজিত কুমার কর্মকার আটক করে কোম্পানীগঞ্জ থানার একটি কথিত মামলায় ফরওয়ার্ডিং দিয়ে কারাগারে প্রেরণ করেন। ২৪ অক্টোবর সিলেটের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী আব্দুল হান্নান প্রকাশ্যে আদালতে কোম্পানীগঞ্জ থানার দুদকের ফরওয়ার্ডিং এ উল্লেখিত ২৩নং মামলা তিনি আদালতে বিচারাধীন এ মামলায় বদরুল আলম চৌধুরী নামের কোন আসামির অস্তিত্ব নেই বলে আদেশ দিয়ে বলেন গ্রেফতারকৃত বদরুল আলম চৌধুরীকে অবিলম্বে মুক্তি দেয়া হোক।

আদালতের ৩৫নং আদেশে ২৬ অক্টোবর ২০১৬ তারিখে প্রথম শ্রেণীর সরকারী কর্মকর্তা বদরুল আলম চৌধুরী কারাগার থেকে মুক্তি পান। দুদকের এসব বেআইনী কর্মকা-কে চ্যালেঞ্জ করে বদরুল আলম চৌধুরী হাইকোর্টে রিট করেন। সোমবার হাইকোর্টে রিট মামলার শুনানিতে অংশগ্রহণ করেন এ্যাড. দিদার আলম কল্লোল ও এ্যাডভোকেট রফিকুল হাসান।

শীর্ষ সংবাদ:
ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২         বারিধারায় ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট