বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার প্যান্টের হুক চেম্বারে স্বর্ণ পাচারের চেষ্টা

স্টাফ রিপোর্টার ॥ এক কৌশল ধরা খেলে, আরেক কৌশল উদ্ভাবন করছে স্বর্ণ পাচারকারীরা। নিত্যনতুন সব অবিশ্বাস্য কৌশলে আনা হচ্ছে- স্বর্ণ। পায়ুপথের পর ওভেনের ভেতর আনা কয়েকটি চালান ধরা পড়ায় কৌশল পাল্টেছে চোরাকারবারিরা। এবারের কৌশল প্যান্টের হুক চেম্বার। এর ভেতর সোনা ঢুকিয়ে সেলাই করা হয়। তার ওপর বেল্ট লাগিয়ে প্যান্ট পরে মুহাম্মদ আদম আলীর (৪৫)। এমন কৌশলও কাজে লাগেনি। শুল্ক গোয়েন্দার গোপন তথ্যের কাছে সব হার মানে। আগাম তথ্যের ভিত্তিতে তাকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাকড়াও করা হয়। তার প্যান্টের বেল্ট থেকে সাড়ে তিন কেজি ওজনের ৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। সোমবার দুপুরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা আদম আলীর প্যান্টের বেল্টে লুকানো স্বর্ণের বারগুলো উদ্ধার করেন। এছাড়া একই দিন পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে ৯০০ গ্রাম ওজনের একটি স্বর্ণের প্যাকেট। স্ক্যানিং মেশিনের কাছে প্যাকেটটি ফেলে রেখেই এক যাত্রী দৌড়ে পালায় বলে জানা গেছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মঈনুল খান জানান, গ্রেফতার আদম আলী মাসকাট থেকে আসা বিজি-০২২ ফ্লাইটের ডোমেস্টিক যাত্রী হিসেবে চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার