মঙ্গলবার ১৮ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার প্যান্টের হুক চেম্বারে স্বর্ণ পাচারের চেষ্টা

স্টাফ রিপোর্টার ॥ এক কৌশল ধরা খেলে, আরেক কৌশল উদ্ভাবন করছে স্বর্ণ পাচারকারীরা। নিত্যনতুন সব অবিশ্বাস্য কৌশলে আনা হচ্ছে- স্বর্ণ। পায়ুপথের পর ওভেনের ভেতর আনা কয়েকটি চালান ধরা পড়ায় কৌশল পাল্টেছে চোরাকারবারিরা। এবারের কৌশল প্যান্টের হুক চেম্বার। এর ভেতর সোনা ঢুকিয়ে সেলাই করা হয়। তার ওপর বেল্ট লাগিয়ে প্যান্ট পরে মুহাম্মদ আদম আলীর (৪৫)। এমন কৌশলও কাজে লাগেনি। শুল্ক গোয়েন্দার গোপন তথ্যের কাছে সব হার মানে। আগাম তথ্যের ভিত্তিতে তাকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাকড়াও করা হয়। তার প্যান্টের বেল্ট থেকে সাড়ে তিন কেজি ওজনের ৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। সোমবার দুপুরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা আদম আলীর প্যান্টের বেল্টে লুকানো স্বর্ণের বারগুলো উদ্ধার করেন। এছাড়া একই দিন পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে ৯০০ গ্রাম ওজনের একটি স্বর্ণের প্যাকেট। স্ক্যানিং মেশিনের কাছে প্যাকেটটি ফেলে রেখেই এক যাত্রী দৌড়ে পালায় বলে জানা গেছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মঈনুল খান জানান, গ্রেফতার আদম আলী মাসকাট থেকে আসা বিজি-০২২ ফ্লাইটের ডোমেস্টিক যাত্রী হিসেবে চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু, আক্রান্ত ও শনাক্ত কমেছে         ত্যাগী নেতাদের মূল্যায়নের আহ্বান         পদ্মা নদীর তীর রক্ষা প্রকল্পে সময় ও ব্যয় দুইই বাড়ছে         মেধাবীরাই জঙ্গী সংগঠনগুলোর টার্গেট         এবার বর্ষায় চট্টগ্রামে জলজট থাকছে না         অচিরেই সরকার পতনের আন্দোলন শুরু         ভাসানচরের উদ্দেশে ২২শ’ রোহিঙ্গা চট্টগ্রামে         মোদীর সফরে কানেক্টিভিটি গুরুত্ব পাবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         নির্বাচন সুষ্ঠু না হলে ক্ষমতা হস্তান্তর স্বাভাবিক হতে পারে না : নির্বাচন কমিশনার         ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে : আইনমন্ত্রী         রাজস্ব আহরণ বাড়াতে হবে : মেয়র তাপস         বাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫১৫         দন্ডিত আসামিকে দিয়ে সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করে বিএনপি মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান করেছে ॥ ওবায়দুল কাদের         জাতীয় অর্থনৈতিক পরিষদ সভায় চূড়ান্ত উন্নয়ন বাজেট অনুমোদন         ঢাবিতে পতাকা উত্তোলন দিবস পালন         মুক্তি পেলো নাইরেজিয়ায় অপহৃত প্রায় ৩শ’ মেয়ে শিক্ষার্থী         ‘এবারের সাতই মার্চের জয় বাংলা কনসার্ট হচ্ছে না’         দলাদলি আর বিভক্তির কারণে সুন্দর বাংলাদেশ গড়তে ব্যর্থ হয়েছি ॥ দায় স্বীকার ফখরুলের         আল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা