মঙ্গলবার ২৫ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছাতকে কওমি ও আলিয়া মাদ্রাসা ছাত্রদের সংঘর্ষ ॥ হত ১ আহত শতাধিক

ছাতকে কওমি ও আলিয়া মাদ্রাসা ছাত্রদের সংঘর্ষ ॥ হত ১ আহত শতাধিক

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২৭ ফেব্রুয়ারি ॥ সুনামগঞ্জের ছাতক উপজেলার পৌর শহরের জালালিয়া আলিয়া মাদ্রাসা ও বনেসুর কউমি মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে আবদুল বাছিত বাবুল নামের এক যুবক সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এ ঘটনায় আরও শতাধিক আহত হয়েছে।

নিহত বাছিত ছাতক পৌর শহরের বাঘবাড়ি এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। সোমবার বেলা ২টা থেকে প্রায় দুই ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪০ রাউন্ড ফাঁকা গুলি ও ১০ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। সংঘর্ষের এক পর্যায়ে দুই পক্ষের সঙ্গে সাধারণ জনতাও অংশ নেয়। ছাতক পৌর শহর হয়ে উঠে রণক্ষেত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ২৬, ২৭, ২৮ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী ওয়াজ মাহফিলের আয়োজন করে ছাতক কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা। এ উপলক্ষে জাওয়া বাজারে ব্যানার টানায় তারা। ব্যানারটি ছিঁড়ে ফেলে ছাতক আলীয়া মাদ্রাসার ছাত্ররা। এ নিয়ে গতকাল দিনভর উত্তেজনা বিরাজ করে। উপজেলা চেয়ারম্যান দু’পক্ষের সবাইকে শান্ত থাকার নির্দেশনা দেন। কিন্তু সোমবার দুপুর ২টায় ছাতক জালালিয়া মাদ্রাসার ছাত্ররা ঢিল ছোঁড়ে কওমি মাদ্রাসার ওয়াজ মাহফিলের ব্যানারে। এ নিয়ে দুই পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের সঙ্গে সাধারণ জনতাও অংশ নেয়। এ ঘটনায় শতাধিক দোকান ভাংচুর করা হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা দাবি করেছেন। প্রায় দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষ বিকেল চারটার দিকে পুলিশ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আহতদের ছাতক স্বাস্থ্য কমপ্লেক্সসহ সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা) এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিল। শহরের প্রতিটি মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদ হতাহতের বিষয় নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাজ করে যাচ্ছে। এতে অর্ধ শতাধিক আহত হয়েছে বলে তিনি জানান।

শীর্ষ সংবাদ:
আবাসিক হলের শিক্ষার্থীরা ১৭ মে’র মধ্যে টিকা পাবে ॥ শিক্ষামন্ত্রী         চার মাসে ১ লাখ ৬৬ হাজার এনআইডির আবেদন নিষ্পত্তির নির্দেশ         যে অপশক্তি ধর্মের নামে নারীর পথকে রুদ্ধ করে রাখতে চায়, বিএনপি তাদের পৃষ্ঠপোষক         “মৈত্রী সেতুর মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরও মজবুত হবে”         “মৈত্রী সেতু দু’দেশের মধ্যে সেতুবন্ধনের পাশাপাশি অর্থনৈতিক উন্নয়নেও অবদান রাখবে”         ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইন-২০২১’ এর খসড়া অনুমোদন         নকল মাস্ক সরবরাহ ॥ শারমিন জাহানের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল         ওষুধ ছিটানোর পরও মশা মরছে না ॥ ডিএনসিসি মেয়র         দুদক মহাপরিচালক মফিজুর রহমান আর নেই         মিয়ানমারের ৫টি সংবাদমাধ্যমের লাইসেন্স বাতিল করলো জান্তা সরকার         বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু উদ্বোধন         মুক্ত হলেন রাতভর আটকে পড়ে থাকা মিয়ানমারের বিক্ষোভকারীরা         ‘মধ্যপ্রাচ্যে আইএস ও মার্কিন সামরিক উপস্থিতি একই মুদ্রার এপিঠ-ওপিঠ’         টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত         মিয়ানমারে নতুন অর্ডার স্থগিত করেছে এইচ অ্যান্ড এম         নিরক্ষীয় গিনিতে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৯৮         বাংলাদেশের বিপক্ষে খেলছেন না কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন         মামলায় হাজি সেলিমের ১৩ বছরের দণ্ডের মামলার রায় আজ         প্রতিবন্ধী নারীকে ধাক্কা ॥ বাসচালক-হেলপার গ্রেফতার