বৃহস্পতিবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

যশোরে বৃষ্টি ‘হত্যার’ বিচার দাবি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ এমএম কলেজের মেধাবী ছাত্রী গৃহবধূ আসপিয়া খাতুন বৃষ্টি ‘হত্যাকা-ে’ জড়িতদের আটক এবং বিচারের দাবি সংবাদ সম্মেলন করেছেন তার পরিবারের সদস্য এবং এলাকাবাসী। সংবাদ সম্মেলনে এমএম কলেজের সাবেক অধ্য অধ্যাপক আফসার আলীও উপস্থিত ছিলেন। সোমবার দুপুরে যশোর প্রেসকাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন বৃষ্টির বাবা শহরের বারান্দীপাড়া কদমতলা এলাকার আসলাম হোসেন। লিখিত বক্তব্যে বলা হয়, বাঘারপাড়া উপজেলার ভায়না গ্রামের সদরুল আলম প্রিন্সের সঙ্গে ২০১১ সালের ১৮ নবেম্বর বৃষ্টির বিয়ে হয়। বিয়ের পর থেকে তার স্বামী প্রিন্স, প্রিন্সের বাবা তৌহিদুর রহমান, শাশুড়ি আঙ্গুরা বেগম, ননদ সাদিয়া তামান্না, সাদিয়ার স্বামী কামরুজ্জামান বিদ্যুত যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিল। মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে জামাইকে কয়েক দফায় মোট সাড়ে আট লাখ টাকা যৌতুক দেয়া হয়। এতেও সন্তুষ্ট হয়নি প্রিন্স। গত ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে বৃষ্টিকে উল্লিখিতরা মারপিট করে বালিশচাপা দিয়ে হত্যা করে। বৃষ্টির চার বছরের শিশু মেয়ে নুসরাত সবকিছু দেখেছে। এ ঘটনায় নিহতের বাবা আসলাম হোসেন বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা করেন। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে তামান্না ও তার স্বামী বিদ্যুতকে আটক করেছে। সংবাদ সম্মেলনে অন্য অভিযুক্তদের গ্রেফতার ও বিচারের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বৃষ্টির মা রোকেয়া সুলতানা, এলাকাবাসীর পক্ষে কামাল হোসেন, বিপ্লব কুমার এবং আম্বিয়া মঞ্জুর মুক্তা।

অধ্যক্ষের বিরুদ্ধে ধর্মঘট অব্যাহত

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ২৭ ফেব্রুয়ারি ॥ সুনামগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষের নানা অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে সোমবার দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা সচিব বরাবর স্বারকলিপি দিয়েছে প্রতিবাদী শিক্ষার্থীরা। অধ্যক্ষকে ‘দুর্নীতিবাজ’ আখ্যায়িত করে শিক্ষার্থীরা তার অপসারণের দাবিতে সুনামগঞ্জ সরকারী কলেজে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট চলছে টানা ছয় দিন ধরে। গত বুধবার সকাল থেকে সোমবার পর্যন্ত কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলসহ নানা কর্মসূচী পালন করছে। যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন সাধারণ শিক্ষার্থীরা।

কুড়িগ্রামে বাসদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ তিস্তা, ব্রহ্মপুত্রসহ ৫৪টি নদ-নদীর পানি প্রত্যাহার, গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার ও বিদ্যুতের দাম বৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাসদ। সোমবার দুপুরে কুড়িগ্রাম শহীন মিনার চত্বরে এ মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কুড়িগ্রাম জেলা শাখার সদস্য সচিব ফুলবর রহমান, কৃষক ফন্ট্রের সাধারণ সম্পাদক আবুল বাশার মঞ্জু, নজরুল ইসলাম, মোনাব্বর হোসেন মিন্টু, মোসলে উদ্দিন, আতিকুর রহমান প্রমুখ।

হোটেল কক্ষে যুবকের লাশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর একটি আবাসিক হোটেলের রুম থেকে এক যুবকের মরদেহ উদ্ধার হয়েছে। রবিবার রাতে রিয়াজউদ্দিন বাজারের হোটেলের রুম থেকে এ মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, তার নাম সুজন দত্ত (৩৪)। বাড়ি বোয়ালখালী উপজেলার কানুনগো পাড়া গ্রামে। হোটেল কর্তৃপক্ষের বক্তব্য অনুযায়ী গত ৭ ফেব্রুয়ারি থেকে ব্যবসায়ী পরিচয়ে রিয়াজউদ্দিন বাজারের হোটেল আল সালামতের ৫১ নম্বর রুমটি ভাড়া নেন সুজন দত্ত। কিন্তু রবিবার সারাদিন দরজা খোলা দেখা যায়নি। হোটেল কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। রাত ১১টার দিকে হোটেল কক্ষের দরজা ভেঙ্গে সুজন দত্তকে মৃত অবস্থায় পাওয়া যায়।

পেট্রোলের ড্রাম বিস্ফোরণে দগ্ধ ৩

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ সোমবার দুপুরে ঈশ্বরগঞ্জে পেট্রোলের খালি ড্রাম ছিদ্র করার সময় বিস্ফোরণে পিতা পুত্রসহ ৩ জন দগ্ধ হয়েছেন। তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। জানা গেছে, ঈশ্বরগঞ্জ উপজেলার চরভ পাছাইল গ্রামের নজরুল হক পেট্রোলের খালি ড্রাম ছিদ্র করার পর মোমবাতির সাহায্যে ফোটা অংশে জোড়াতালির কাজ করছিলেন। এ সময় হঠাৎ বিকট শব্দে ড্রাম বিস্ফোরিত হলে নজরুল হক, তার পুত্র রমজান আলী (২৩) ও প্রতিবেশী আবুল কালাম (৩৫) দগ্ধ হন।

কুয়াকাটায় ২৭ স্থাপনা অপসারণ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৭ ফেব্রুয়ারি ॥ কুয়াকাটায় বেড়িবাঁধের স্লোপের আরও ২৭টি স্থাপনা অপসারণ করা হয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব স্থাপনা অপসারণ করা হয়। কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম সাদিকুর রহমানের নেতৃত্বে পরিচালিত অভিযানে নৌ-পুলিশ, মহিপুর পুলিশ সহায়তা করেন। সম্প্রতি কুয়াকাটা জিরো পয়েন্টের পূর্বদিকের আরও ১১২টি স্থাপনা অপসারণ করে। এদিকে উচ্ছেদ হওয়া ক্ষুদে ব্যবসায়ীরা জানান, বার বার তাদের উচ্ছেদ করায় এখন তারা উপার্জনহীন হয়ে পড়েছেন।

আইটি ব্যবসায়ীদের অর্ধদিবস ধর্মঘট পালন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার কম্পিউটার ব্যবসায়ী নাজমুল আহসান রনির ওপর সন্ত্রাসীদের গুলিবর্ষণ ও হামলার প্রতিবাদে সোমবার অর্ধদিবস নগরীর কম্পিউটার ও আইটি মার্কেট বন্ধ রেখে ধর্মঘট পালন করেছেন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতি (কেসিবিএস), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং আইটি ব্যবসায়ীরা যৌথ উদ্যোগে এ ধর্মঘট পালন করা হয়। খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ শাহিদুল হক সোহেল বলেন, কম্পিউটার ব্যবসায়ীদের ওপর বিভিন্ন সময় নানাভাবে হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হয়েছে। যার ধারাবাহিকতায় গত ১৫ ফেব্রুয়ারি নগরীর জলিল টাওয়ারের কম্পিউটার মার্কেটের ‘চিপস এ্যান্ড বাইটস’ প্রতিষ্ঠানের মালিক রনি প্রাতঃভ্রামণে গেলে সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। এতে গুলিবিদ্ধ হয়ে তিনি গুরুতর আহত হন। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হামলাকারীদের অদ্যাবধি গ্রেফতার করতে পারেনি। যা খুবই দুঃখজনক। কম্পিউটার ব্যবসায়ীদের ওপর সন্ত্রাসী হামলার কারণে আমরা নিরাপত্তা নিয়ে শঙ্কায় রয়েছি।

জমি নিয়ে সংঘর্ষ ॥ গুলিবিদ্ধ ৫

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ২৭ ফেব্রুয়ারি ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাথারিয়া ইউনিয়নের দীঘিরপাড়া এলাকায় জায়গা-জমি নিয়ে বিরোধে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার দুপুর ১টার দিকে সংঘর্ষে উভয়পক্ষের গুলিবিদ্ধসহ ৫, আহত হয়েছে অন্তত ৯ জন। সংঘর্ষ চলার সময়ে উভয়পক্ষের মধ্যে কমপক্ষে ৮ রাউন্ড গুলিবর্ষণের ঘটনা ঘটে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৪ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে কর্তব্যরত চিকিৎসক। জানা যায়, কাথারিয়া ইউপি’র ৯নং ওয়ার্ডের নুরুল আলম ও রাশেদ গংদের মধ্যে পারিবারিক জায়গা-জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের ধরে সোমবার তাদের মধ্যে বাগবিত-া হয়। একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষে উভয়পক্ষের মধ্যে ৮ রাউন্ড গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। সংঘর্ষে গুলিবিদ্ধরা হলেন- রাশেদ, মরিয়ম বেগম, আজগর হোছাইন, নুরুল ইসলামকে আশঙ্কাজনক অবস্থায় চমেকে ভর্তি করা হয়েছে।

মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৭ ফেব্রুয়ারি ॥ মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির তৈরি তালিকা বাতিল ও পুনরায় যাচাই-বাছাইয়ের দাবিতে সংবাদ সম্মেলন করেছে আবেদনকারী সংক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা। সোমবার দুপুরে নাটোর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রেজাউল করিম খান। এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেনÑ মুকুল সাহা, হেলাল হোসেনসহ অন্যান্যরা। লিখিত বক্তব্যে বলা হয়, সরকারের ঘোষণা অনুযায়ী নাটোর সদর উপজেলায় সাত সদস্যের কমিটি গঠন করা হয়। সে সময় কমিটির সদস্য জেলা কমান্ডারের প্রতিনিধি সুজিত কুমার গোস্বামীর পরিবর্তে এ্যাডভোকেট সিরাজুল ইসলামের নাম অন্তর্ভুক্ত করা হয়। এক দফা তারিখ পেছানোর পর গত ১১ ফেব্রুয়ারি সকাল ১০টায় তারিখ ও সময় নির্ধারণ করা হয়। যথাসময়ে উপস্থিত হয়ে আবেদনকারী মুক্তিযোদ্ধারা জানতে পারেন, কমিটির সভাপতি জেলা কমান্ডার আব্দুর রউফ সরকার ও জামুকা প্রতিনিধি মোহিতোষ সরকারের নাম বাদ দেয়া হয়েছে।

অস্ত্রসহ ১২ মামলার আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৭ ফেব্রুয়ারি ॥ কুমিল্লায় আশিকুর রহমান আশিক ওরফে বোমা আশিক নামে ১২ মামলার আসামিকে বিদেশী শটগান ও রিভলবারসহ গ্রেফতার করা হয়েছে। সোমবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। সে আদর্শ সদর উপজেলার ধর্মপুর এলাকার কলেজ রোডের মোহাম্মদ আলী ওরফে মাহমুদ মিয়া ড্রাইভারের ছেলে। জানা যায়, কুমিল্লার র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি দল আশিকুর রহমান আশিক ওরফে বোমা আশিক ওরফে হাতকাটা আশিককে গ্রেফতারের জন্য সোমবার ভোর রাতে ধর্মপুর এলাকায় তার বাড়িতে অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাব তাকে গ্রেফতারসহ ঘরে তল্লাশি চালিয়ে ১টি বিদেশী শর্টগান ও ১টি বিদেশী রিভলবার উদ্ধার করে। র‌্যাব জানান, আশিক নগরীর একজন শীর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী। তার বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ তিতাস গ্যাসের ভ্রাম্যমাণ আদালত সোমবার অভিযান চালিয়ে ৯ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও পাইপ লাইন অপসারণ করেছে। আদালত এ সময় অবৈধ গ্রাহক এক কারখানার কর্মকর্তাকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদ-াদেশ প্রদান করেন। জানা যায়, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও অবৈধ পাইপ লাইন অপসারণ অভিযানের অংশ হিসেবে সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুরের বানিয়ারচালা, মাস্টারবাড়ি রোড ও কাউলতিয়া এলাকার কয়েকটি স্পটে তিতাস গ্যাস টি এন্ড ডি কোং লিমিটেডের গাজীপুর ও ভালুকা জোনাল বিপণন অফিসের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আরও একজনের মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তির নাম সোহেল মিয়া। সে ওসমানীনগরের দক্ষিণ কালনীচর গ্রামের মাহমুদ মিয়ার ছেলে। সোমবার ভোর রাতে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এর আগে রবিবার জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচর গ্রামের শরফ উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম নামের এক কিশোরের মৃত্যু হয়। রবিবার উপজেলার সাদীপুর ইউনিয়নের বাংলাবাজার হাতানিপাড়া গ্রামে আওয়ামী লীগ প্রার্থী আতাউর রহমান ও বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান চৌধুরী জগলুর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। নিহত সাইফুল আতাউর রহমানের সমর্থক ও সোহেল মিয়া জগলুর সমর্থক বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক। আগামী ৬ মার্চ সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নবগঠিত এই উপজেলায় এটাই প্রথম নির্বাচন ।

শীর্ষ সংবাদ:
পুনরুদ্ধারের পথে অর্থনীতি ॥ করোনা শঙ্কা কেটে গেছে         দিনভর তীব্র যানজটে রাজধানী অচল         চলমান পরীক্ষা অব্যাহত থাকবে         প্রথম বিডিআর বিদ্রোহ ধামাচাপা দেয়া হয়েছিল         অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়তে হবে         ধর্ষণের শিকার নারী ও শিশুদের পুনর্বাসনের নির্দেশ কেন নয়         উৎপাদন বৃদ্ধিতে বোরোয় হাইব্রিডে গুরুত্ব         করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু         টিকা নিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা         অর্থের অভাবে আটকে আছে বুড়িগঙ্গা পুনরুদ্ধার প্রকল্প         ঢাকা দক্ষিণে অনুমোদন ছাড়া গৃহায়ন প্রকল্প বন্ধ         ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির মহাসমাবেশ         জনগণের প্রত্যাশা পূরণে চাই পুলিশের দেশপ্রেম ও সাহসিকতা         এ্যামিকাস কিউরির বক্তব্য শেষ, রায় যে কোন দিন         সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে দিনভর রাজধানীজুড়ে জনদুর্ভোগ         আইজিপির আশ্বাসে আশ্বস্ত বিএনপি         জনগণের প্রত্যাশা পূরণে চাই পেশাগত জ্ঞান, দেশপ্রেম ও সাহসিকতা : পুলিশ মহাপরিদর্শক         ঢাবি অধিভুক্ত ৭ কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হবে         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪২৮         ধর্ষণের শিকার নারীদের কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না ॥ হাইকোর্ট