মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রিটিশ স্বামীর সাথে ২৭ বছরের সংসার

ব্রিটিশ স্বামীর সাথে ২৭ বছরের সংসার

অনলাইন ডেস্ক॥ একজন ব্রিটিশের সঙ্গে সাতাশ বছরের বৈবাহিক সম্পর্ক থাকা স্বত্বেও এক মহিলাকে ব্রিটেন থেকে সিঙ্গাপুরে পাঠিয়ে দেয়া হয়েছে।

সিঙ্গাপুরের বংশোদ্ভূত আইরিন ক্লেনেলের ব্রিটেনে জন্ম নেয়া দুজন ছেলে এবং একজন নাতনিও রয়েছে।

মিসেস ক্লেনেল তার স্বামীর সঙ্গে ইংল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলে বসবাস করতেন, সেখান থেকেই তাকে আটক করে চলতি মাসের গোড়ার দিকে স্কটল্যান্ডের একটি বন্দীশালায় নিয়ে রাখা হয়।

যখন বিয়ে করেছিলেন, তখন মিসেস ক্লেনেলকে ব্রিটেনে থাকার জন্য অনির্দিষ্টকালের অনুমতি দেয়া হয়েছিল।

কিন্তু এক পর্যায়ে বয়স্ক পিতামাতাকে দেখভাল করবার জন্য সিঙ্গাপুরে অবস্থান করার কারণেই সম্ভবত তার রেসিডেন্সিয়াল স্ট্যাটাস বা 'আবাসিক মর্যাদা' বাতিল হয়ে যায়।

অবশ্য মিসেস ক্লেনেল বলেছেন, তিনি বারবার অনুমতি ফেরত পাওয়ার জন্য পুনরাবেদনের চেষ্টা করেছেন।

ব্রিটেনের হোম অফিস এ নিয়ে আলাদা করে কোন মন্তব্য করতে রাজি হয়নি। তবে তারা বলছে, প্রতিটি আবেদনই আলাদা আলাদাভাবে গুরুত্বের সঙ্গে যাচাই বাছাই করেই সিদ্ধান্ত নেয়া হয়।

মিসেস ক্লেনেল বিবিসিকে বলেছেন, গত শনিবার সাউথ ল্যানার্কশায়ারের বন্দীশালা থেকে একটি ভ্যানে চড়িয়ে তাকে সরাসরি বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়।

আটকের পর থেকেই ওই বন্দীশালায় রয়েছেন তিনি।

তিনি বলেছেন, তাকে আইনজীবীর সাথে যোগাযোগ করতে দেয়া হয়নি, এমনকি বাড়িতে গিয়ে পোশাক বদলানোর সুযোগ পর্যন্ত দেয়া হয়নি।

শীর্ষ সংবাদ:
মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র