বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেটে গ্রামবাসীর সংঘর্ষে নিহত এক ॥ আহত ৫০

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের ওসমানীনগরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে এক কিশোর নিহত ও ৫০ জন আহত হয়েছেন। উপজেলার সাদীপুর ইউনিয়নের উত্তর কালনীচর ও জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের দক্ষিণ কালনীচর গ্রামের বাসিন্দাদের মধ্যে রবিবার এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলাম (১৬) জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নের মৃত শরীফুল ইসলামের ছেলে।

আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও জগন্নাথপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমানের সমর্থকরা বেলা সাড়ে ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার বিকেলে ওসমানীনগর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জগলু চৌধুরীকে নিয়ে সাদীপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কবির উদ্দিন, আরজু মেম্বার, তার ভাই বাহার মিয়াসহ বেশকিছু সমর্থক সাদীপুর ইউপির বাংলাবাজারে গণসংযোগে যান। সেখানে একটি চা স্টলে জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচরের আল আমিনসহ ৬ যুবক নাস্তা করছিলেন। এ সময় জগলু চৌধুরীর সমর্থক বাহার মিয়া ও কবির উদ্দিন তাদের জগলু চৌধুরীর পক্ষে কাজ করতে বলেন। আল আমিনসহ ৬ যুবক সে বিষয়ে অপারগতা জানালে উভয়পক্ষের মধ্যে ঝগড়া হয়। উপস্থিত লোকজন দুই পক্ষকে বিরত রেখে রবিবার সকালে বিষয়টি সালিশের মাধ্যমে সমাধান করার কথা বলেন। রবিবার সকালে সালিশ বৈঠকের পূর্বেই উভয় গ্রামের লোকজন মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালানো হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হয় সাইফুল।

মাগুরায় আহত ৩৫

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, রবিবার সকালে মাগুরায় সংঘর্ষে ৩৫ জন আহত হয়েছে। এ সময় পাঁচ বাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। মাগুরা সদর উপজেলার বেঙ্গাবেরইল গ্রামে জমাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুদলের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে ৭ জনকে মাগুরা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলো উকিল শেখ, এরশাদ আলী, আলমগীর হোসেন, আশরাফ, নওশের আলী, শফিকুল, মতিয়ার শেখ। জানা যায়, সদর উপজেলার বেঙ্গাবেরইল গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে দুদলের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হয়। আহতদের মধ্যে ৭ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে। এদিকে একই দিনে সকালে মহম্মদপুর উপজেলার জাঙ্গালিয়া গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে দুদলের মধ্যে সংঘর্ষে ২০ জন আহত হয়েছে।

গুরুতর আহত ৪ জনকে মহম্মদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে। সংঘর্ষ চলাকালে পাঁচ বাড়ি ভাংচুর হয়।

শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ