সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন ইউনিট করবে মোজাফফর হোসেন স্পিনিং

অর্থনৈতিক রিপোর্টার ॥ ১৬৬ কোটি টাকা ব্যয়ে নতুন ইউনিট করতে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড। নতুন এই ইউনিট করার জন্য ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক থেকে ঋণ নিয়েছে কোম্পানি। এ ঋণ অনুমোদন দিয়েছে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিআইডিএ)। ডিএসই ওয়েবসাইট সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্র মতে, ১৬৬ কোটি টাকা ব্যয়ে নতুন রিং স্পিনিং ইউনিট করবে। এর মধ্যে ১০৬ কোটি টাকা ঋণ দিচ্ছে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক। আর বাকি টাকা কোম্পানির রিজার্ভ থেকে দেয়া হবে। সূত্র মতে, বর্তমানে কোম্পানি ২০ কাউন্ট সুতা তৈরি করে। নতুন এই ইউনিটের মাধ্যমে ১০০ কাউন্ট পর্যন্ত সুতা তৈরি করতে পারবে। নতুন এই ইউনিটটি হবে ৪০ হাজার স্পিন্ডেলের।

উল্লেখ্য, কাউন্ট হলো মোটা ও চিকন সুতা পরিমাপক। এ বিষয়ে কোম্পানি সচিব শাহজুল ইসলাম বলেন, ব্যবসা সম্প্রসারণের জন্যই উদ্যোগ নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। ব্যবসা সম্প্রসারণের জন্য যে টাকা প্রয়োজন সেটি কোম্পানির রিজার্ভ ও ব্যাংক থেকে ঋণ নিয়ে নতুন ইউনিট স্থাপন করা হচ্ছে। উল্লেখ্য, ২০১৪ সালে কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। সর্বশেষ প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর ১৬) সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২ পয়সা।

ডাচ্-বাংলা ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। গত বছর ব্যাংক ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। সূত্র জানায়, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৮১ পয়সা। গত বছর কোম্পানির ইপিএস ছিল ১৫ টাকা ১০ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৮৩ টাকা ৭৭ পয়সা। আগামী ৩০ মার্চ কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ মার্চ।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records