বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এই নির্বাচন কমিশন আগের মতো হবে না : এরশাদ

এই নির্বাচন কমিশন আগের মতো হবে না : এরশাদ

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ (এমপি) বলেছেন, জাতীয় পার্টি আলাদা জোট গঠন করে আগামী সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবে। জোট গঠনের লক্ষ্যে ইতোমধ্যে কয়েকটি দলের সঙ্গে কথা হয়েছে।

অচিরেই চূড়ান্ত আলোচনা করে জোটের ঘোষণা দেওয়া হবে। আলাদা জোট গঠন হলে নির্বাচনের আগেই মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির সদস্যরা পদত্যগ করবেন। মহান শদীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ৩দিনের সফরে রংপুরে এসে সোমবার দুপুরে রংপুরে তাঁর নিজস্ব বাসভবন ‘পল্লী নিবাস’ এ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

নব গঠিত নির্বাচন কমিশনের প্রতি আস্থা রেখে এরশাদ বলেন, এই নির্বাচন কমিশন আগের মতো হবে না। তার কর্মকান্ড পর্যবেক্ষণ না করে মন্তব্য করা যাবে না। তিনি বলেন, আমরা বাঙ্গালীরা কোনটাই ভালোভাবে দেখি না। ভদ্রলোকতো মাত্রই এসেছেন। তাঁর কাজকর্মে বোঝা যাবে তিনি নির্দলীয় ও নিরপেক্ষ কী-না। তাঁকে সুযোগ দেওয়া হয়েছে। তিনি এসেছেন তাঁকে স্বাগত জানাচ্ছি। আশা করছি তিনি আমাদের আশা পূর্ণ করবেন।

তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণে বাধ্য। কারণ নির্বাচনে অংশগ্রহণ না করলে দলের রেজিস্ট্রেশন বাতিল হয়ে যাবে। দল ধ্বংস হয়ে যাবে। তাই দলকে টিকিয়ে রাখতে হলে বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। এমপি লিটনের মৃত্যুর পর শূন্য হওয়া সুন্দরগঞ্জ-১ আসনে আসন্ন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু হলে জাতীয় পার্টির প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবেন।

এসময় এরশাদ বলেন, আগামী নির্বাচনে আ’লীগ ও বিএনপি এককভাবে নির্বাচন করবে। জাতীয় পার্টিও এককভাবে নির্বাচন করতে চায়। কিছু রাজনৈতিক দল জোট গঠনের জন্য আলোচনা করছেন। ২০ দলীয় জোট আছে, ১৪ দলীয় জোট আছে। যদি মনে করি তাদের শক্তি আছে, সামর্থ্য আছে তাহলে জাতীয় পার্টিও জোট গঠন করবে। তাতে ক্ষতির কিছু নেই।

জোট গঠন হলে মন্ত্রীসভা থেকে জাতীয় পার্টির সদস্যদের বের হয়ে আসার বিষয়ে এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, নির্বাচনের আগে সময় হলেই বর্তমান মন্ত্রী সভা থেকে জাতীয় পার্টির সকল সদস্য পদত্যাগ করবেন। তারা মন্ত্রীসভা থেকে বের হয়ে আসতে বাধ্য ।

১৯৫২ সালে ভাষা আন্দোলন হলেও ১৯৮৬ সালে তার সরকারের আমলে সংসদে আইন পাশ করে সর্বত্র বাংলা ভাষা চালু করা হয়েছে বলেও উল্লেখ করেন এরশাদ।

এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে অবতরণ শেষে সড়ক পথে সার্কিট হাউসে পৌছে গার্ড অব অনার গ্রহন করেন তিনি। এসময় এরশাদের ছোট ভাই সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, রংপুর মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াসির আহমেদসহ দলের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮         আগামী এক বছরের মধ্যে ডিএনসিসির সকল তার অপসারণ করা হবে ॥ আতিক         এমসিতে গণধর্ষণ ॥ ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ         ঝুঁকি বীমা না থাকলে মোটরযান বা মালিকের বিরুদ্ধে নতুন সড়ক আইনে মামলার সুযোগ নেই- বিআরটিএ         ছুটি বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের         জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         পা হারানো রাসেলকে আরও ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে গ্রিনলাইন         প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য         ‘সংসদ নিয়ে টিআইবি’র প্রতিবেদন সঠিক ও নির্ভরযোগ্য তথ্যভিত্তিক নয়’         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?