বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেসবুকের কল্যাণে বাবা পেল ছেলেকে

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সুবাদে বাবা হেলাল ১৭ দিন পর ফিরে পেলেন হারিয়ে যাওয়া ৬ বছর বয়সী একমাত্র শিশু ছেলে হিমেলকে। সবার সামনে কোলে তুলে নিলেন নয়নের মণিকে। বাবা-ছেলের এ মিলনে কাঁদলেন স্বজনরা। শিশু হিমেল খেলাচ্ছলে নারায়ণগঞ্জের মদনগঞ্জ ঘাট থেকে একের পর এক লঞ্চ পাল্টে চলে এসেছিল পটুয়াখালীর গলাচিপা। অনেক ঘাট ঘুরে শেষ পর্যন্ত গলাচিপা পুলিশের মাধ্যমে রবিবার দুপুরে বাবাসহ অন্যান্য স্বজনদের হাতে তুলে দেয়া হয় হিমেলকে।

গলাচিপা পুলিশের উপস্থিতিতে নারায়ণগঞ্জের বন্দর থানার মদনগঞ্জ এলাকার শান্তিনগর রোডের বাসিন্দা হেলাল জানান, পেশায় তিনি অটোচালক। গত ৩ ফেব্রুয়ারি তার ৬ বছর বয়সী শিশু ছেলে হিমেল নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও ছেলের সন্ধান পাননি। তিনদিন আগে প্রতিবেশী এক যুবকের ফেসবুকে হারিয়ে যাওয়া ছেলে হিমেলের ছবি দেখতে পান। ফেসবুকের স্ট্যাটাস দেখে তিনি জানতে পারেন, ছেলে হিমেল বর্তমানে গলাচিপা লঞ্চ ঘাটের শ্রমিক সরদার আমির হোসেনের কাছে রয়েছে। ওই স্ট্যাটাস দেখে তিনি গলাচিপা ছুটে আসেন। শ্রমিক সরদার আমির হোসেন জানান, তিনি ৪ ফেব্রুয়ারি সকালে এ শিশুটিকে দেখতে পান। শিশুটি ওইদিন পূবালী-৭ লঞ্চে ঘোরাঘুরি করছিল। লঞ্চের সকল যাত্রী নেমে গেলেও শিশুটি বসে থাকে। এ অবস্থায় শিশুটিকে তিনি কাছে ডেকে নেন এবং খাওয়া-দাওয়া করিয়ে অনেক বুঝিয়ে শিশুটির কাছে জানতে পারেন, শিশুটির নাম হিমেল। বাবার নাম হেলাল। হিমেল আগের দিন বাড়ির কাছের মদনগঞ্জ ঘাট থেকে ছোট লঞ্চে প্রথমে মুন্সীগঞ্জ চলে যায়। সেখান থেকে লঞ্চ পাল্টে আবার ফতুল্লা যায়।

সেখান থেকে পূবালী-৭ লঞ্চ গলাচিপা চলে আসে। আমির হোসেন আরও জানান, সমস্যা হতে পারে ভেবে হিমেলকে তিনি ঢাকাগামী লঞ্চে তুলে দিয়েছিলেন। কিন্তু হিমেল সবার চোখ ফাঁকি দিয়ে লঞ্চ পাল্টে রাঙ্গাবালী চলে যায়। সেখান থেকে পরদিন ফিরে এলে তিনি হিমেলকে বাড়ি নিয়ে যান।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী