বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এইচপি ক্রিকেটার নিয়ে গড়া হবে দল

  • ইমার্জিং কাপ ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার ॥ সর্বশেষ ২০১৩ সালে অনুষ্ঠিত হয়েছিল ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট। সে আসরের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতেছিল ভারত। ৪ বছর পর আবারও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) তত্ত্বাবধানে এবার বাংলাদেশে আয়োজিত হবে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট। আগামী ১৫ থেকে ২৬ মার্চ ৮ দলের অংশগ্রহণে এ আসরটি অনুষ্ঠিত হবে। অনুর্ধ-২৩ ক্রিকেটারদের টুর্নামেন্ট হলেও প্রতি দলে জাতীয় দলের হয়ে খেলা এরচেয়ে বেশি বয়সী ৪ ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করার নিয়ম আছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন হাই পারফর্মেন্স স্কোয়াড থেকেই এ টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করা হবে বাংলাদেশের জন্য। সিঙ্গাপুরে অনুষ্ঠিত হয়েছিল আগের টুর্নামেন্টটি। সে আসরের ফাইনালে পাকিস্তানকে নাস্তানাবুদ করে শিরোপা জিতেছিল ভারত। বর্তমানে ভারত জাতীয় দলের দুই ক্রিকেটার লোকেশ রাহুল ও উন্মুক্ত চাঁদ এবং পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান খেলেছিলেন। ৮ দল নিয়ে অনুষ্ঠিত সেই আসরটি দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলেছিল। এবারও একই ফরমেটে খেলা হবে। প্রাথমিকভাবে আসরটি দুবাইয়ে হওয়ার কথা থাকলেও এবার বাংলাদেশে অনুষ্ঠিত হবে। চার টেস্ট খেলুড়ে দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা ছাড়াও আফগানিস্তান, নেপাল, আরব আমিরাত ও হংকং অংশ নেবে এবারের আসরে। এই টুর্নামেন্টকে সামনে রেখে দল ঘোষণা নিয়ে নান্নু বলেন, ‘ওয়ানডে দলটা তৈরি করে ইমার্জিং কাপের স্কোয়াড দেব। আমরা এইচপি স্কোয়াড থেকে ২২ জনের একটা দল করে দিয়েছি, যেটা মূলত অনুর্ধ-২৩। ওদের অনুশীলন শুরু হয়ে যাবে ২৫ ফেব্রুয়ারি থেকে।

এরপর যে চারজন জাতীয় দল থেকে আসার কথা ওটা ওয়ানডে দল করার পর ঠিক করব। জাতীয় দলের স্বীকৃত/প্রতিষ্ঠিত, ভাল ৪ খেলোয়াড় এখানে দিতে পারব আশাকরি।’ উল্লেখ্য, ওই সময় বাংলাদেশ জাতীয় দল শ্রীলঙ্কা সফরে থাকবে। ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি২০ ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এ কারণে হয়তো সেরা চার জাতীয় ক্রিকেটারকে নিয়ে ইমার্জিং দল গড়া সম্ভব হবে না। তবে ওয়ানডে দলের বাইরে থাকা ও বিভিন্ন সময়ে জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে থাকাদের সুযোগ ঘটবে ইমার্জিং কাপ খেলার।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         টিকে থাকার লড়াইয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা