মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

রাস্তা প্রশস্তকরণের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৬ ফেব্রুয়ারি ॥ আত্রাই নদীর ওপর নবনির্মিত ঢালাই সেতুর পূর্ব প্রান্তে সংযোগ সড়ক প্রশস্তকরণ ও ফুটপাথ নির্মাণের দাবিতে বৃহস্পতিবার স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থী-অভিভাবক ও সচেতন জনসাধারণের ব্যানারে উপজেলা সদরের পোস্ট অফিস মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে তিন ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে ওই স্থানে সমাজসেবক অনুকুল চন্দ্র সাহা বুদুর সভাপতিত্বে এক পথসভা অনুষ্ঠিত হয়। সভায় ওই সব দাবির প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, মহাদেবপুর সদর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু, সাবেক চেয়ারম্যান মান্নান চৌধুরী দুলাল, রাইগাঁ ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম, বন্ধন সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ওবায়দুল হক বাচ্চু, উপজেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক মাসুদুর রহমান প্রামাণিক, মহাদেবপুর প্রেসক্লাবের সভাপতি আজাদুল ইসলাম আজাদ, শিক্ষক আইনুল ইসলাম, মহিউদ্দিন, রঞ্জন চক্রবর্তী, তৌফিকুল ইসলাম, স্থানীয় দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক বাবু প্রমুখ। মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্যে এমপি বলেন, স্থানীয় জনসাধারণের সুবিধার জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে বিষয়টি দ্রুত সমাধানের চেষ্টা করা হবে।

বঙ্গবন্ধুর ছবি ভাংচুর

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্থানীয় ও সরকারী অর্থায়নে নির্মিত পাঠাগারে হামলা চালিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ অফিসের আসবাবপত্র ভাংচুর করে পাঠাগারের দেড় সহস্রাধিক বই বিনষ্ট করেছে মাদকসেবীরা। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি জেলার আগৈলঝাড়া উপজেলার প্রত্যন্ত জয়রামপট্টি গ্রামের অনির্বাণ পাঠাগারের।

ওই পাঠাগারের সভাপতি নূর মোহম্মদ মিয়া জানান, এলাকাবাসীর উদ্যোগে পাঠাগার নির্মাণের পর প্রতিষ্ঠানটি সরকারী অনুদানপ্রাপ্ত হয়। এলাকার ছাত্রছাত্রীসহ গ্রামবাসী অবসর সময়ে ওই পাঠাগারে বই পড়ে সময় কাটিয়ে থাকেন। বুধবার সন্ধ্যায় একই গ্রামের তাহের মিয়ার ছেলে এলাকার চিহ্নিত মাদকসেবী সমীর মিয়া তার সহযোগীদের নিয়ে অনির্বাণ পাঠাগারের মধ্যে ঢুকে মাদক সেবন শুরু করে। এ সময় পাঠাগারে উপস্থিত লোকজন তাদের বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে সমীর মিয়ার নেতৃত্বে তার ৪-৫ জন সহযোগী পাঠাগারে হামলা চালিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সাংসদ বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল হাসানাত আবদুল্লাহর ছবিসহ আসবাবপত্র ভাংচুর করে। হামলাকারীরা পাঠাগারের দেড় সহস্রাধিক পাঠ্যবই ও মূল্যবান কাগজপত্র তছনছ করে।

যত্রতত্র রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধের দাবি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীতে ওয়াসার পানি সরবরাহ প্রকল্পের পাইপ স্থানে যত্রতত্র রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে খুলনা ওয়াসার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক বরাবর বিভাগীয় অভ্যন্তরীণ নৌ পরিবহন মালিক গ্রুপ ও মংলা বন্দর ব্যবহারকারী সমন্বয় কমিটির পক্ষ থেকে এ স্মারকলিপি দেয়া হয়। স্মারকলিপিতে বলা হয়, খুলনা মহানগরীর অধিকাংশ রাস্তায় যত্রতত্র মাটি খুঁড়ে গর্ত করা হয়েছে। ফলে স্বাভাবিকভাবে যানবাহন ও লোক চলাচল করতে পারছে না। এ কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। আর ধুলায় পরিবেশের মারাত্মক দূষণ ঘটছে। নগরীর সব রাস্তা একত্রে না খুঁড়ে একেকটি রাস্তা খুঁড়ে মেরামত করে অন্য রাস্তা খোঁড়া হলে এ অবস্থার সৃষ্টি হতো না। অচিরেই খুলনাবাসী এ অবস্থার অবসান চায়। স্মারকলিপি প্রদান করেন খুলনা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি, এ্যাডভোকেট সাইফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেনÑ শরীফ শফিকুল হামিদ চন্দন, শেখ আবেদ আলী, ওয়াহিদুজ্জামান খান পল্টু, মফিদুল ইসলাম টুটুল, ফকির সাইফুল ইসলাম, নুরুল ইসলাম খান কালু, ওমর ফারুক মিঠু, আব্দুল গফফার, খুরশিদ আলম কাগজি মিন্টু, নাগরিক নেতা এসএম দেলোয়ার হোসেন প্রমুখ।

রায়ের বিরুদ্ধে আপীল করলেন রাগীব আলী

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ তারাপুর চা-বাগানের জালিয়াতির মামলার রায়ের বিরুদ্ধে আপীল করেছেন রাগীব আলী ও তার ছেলে আবদুল হাই। বৃহস্পতিবার সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে এ আপীল করা হয়েছে। বিচারক ৮ মার্চ আপীল গ্রহণ ও জামিন শুনানির দিন ধার্য করেছেন। গত ২ ফেব্রুয়ারি সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো দ-বিধির চারটি ধারায় রাগীব আলী ও তার ছেলের মোট ১৪ বছরের কারাদ-ের আদেশ প্রদান করেন। নব্বই দশকে জাল কাগজপত্রের মাধ্যমে তারাপুর চা-বাগান রাগীব আলী দখল করে নিয়েছিলেন বলে তাদের পিতাপুত্রের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।

অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১৬ ফেব্রুয়ারি ॥ বৃহস্পতিবার দিনভর মোহনগঞ্জ রেলওয়ের জায়গায় সহস্র্রাধিক স্থাপনা ভেঙ্গে ফেলে প্রশাসন। দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা এসব স্থাপনার কারণে মৎস্য উন্নয়ন কর্পোরেশনের হিমাগার প্রতিষ্ঠা করা সম্ভব হচ্ছিল না। এর পরিপ্রেক্ষিতে গত ১৩ ফেব্রুয়ারি রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি অফিসার ওহেদুন্নবী এসকল স্থাপনা উচ্ছেদে শহরে মাইকিং ও হ্যান্ডবিল বিতরণ করেন। এতে ১৫ ফেব্রুয়ারির মধ্যে নিজ থেকে স্থাপনা সরিয়ে নেয়ার সময়সীমা বেঁধে দেয়া হয়। অন্যথায় ১৬ ফেব্রুয়ারি তা উচ্ছেদে ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্দিষ্ট সময়সীমার মধ্যে অবৈধ দখলকাররা নিজ থেকে তা সরিয়ে না নেয়ার কারণে ১৬ ফেব্রুয়ারি বুলডোজার ব্যবহার করে প্রশাসন। এতে স্থানীয় মাছের আড়তের দুই শতাধিক ঘর, ৩৭টি বরফকল, ৫০টি মুদি দোকানসহ রেল লাইনের উপর ছয় শতাধিক স্থাপনা উচ্ছেদ করে প্রশাসন।

মির্জাপুরে ভুয়া ডাক্তার আটক

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১৬ ফেব্রুয়ারি ॥ কুমুদিনী হাসপাতালে ভুয়া ডাক্তার সেজে রোগীদের টাকা ও মোবাইল হাতিয়ে নেয়ার অভিযোগে আসলাম মিয়া নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে কুমুদিনী হাসপাতালের ভেতর থেকে তাকে গ্রেফতার করা হয়। আসলামের বাড়ি মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের কদিম ধল্যা গ্রামে। জানা যায়, আসলাম কুমুদিনী হাসপাতালে রোগীদের মধ্যে ডাক্তার পরিচয় দিয়ে সখ্যতা গড়ে তুলেন। এক পর্যায় কৌশলে রোগীদের টাকা ও মোবাইল সেট হাতিয়ে নেন। গত কয়েকদিনে সে হাসপাতাল থেকে বিপুল অংকের টাকা ও কয়েকটি মোবাইল সেট হাতিয়ে নিয়েছেন বলে জানা গেছে। বিষয়টি কুমুদিনী হাসপাতালের সহকারী প্রশাসক সৈয়দ হায়দার আলী জানতে পেরে নিরাপত্তা কর্মীদের গোপনে নজর দিতে বলেন। বৃহস্পতিবার সকালে হাসপাতালের এমএসবি ওয়ার্ডের রোগী লাবু সিকদারের কাছ থেকে একই পন্থায় প্রতারক আসলাম একটি মোবাইল সেট হাতিয়ে নেন এবং মোবাইল সেটটি অন্যত্র রেখে আসেন। পুনরায় অন্য আরেক রোগীর কাছ থেকে একই পদ্ধতিতে মোবাইল সেট হাতিয়ে নেয়ার চেষ্টাা করলে নিরাপত্তা কর্মীরা তাকে আটক করেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ