মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেক্সিকান নারী যুক্তরাষ্ট্র থেকে বিতাড়িত

যুক্তরাষ্ট্রে ২২ বছর ধরে বসবাস করা মেক্সিকোর এক নারীকে বিতাড়িত করা হয়েছে। অভিবাসন কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানানো হয়েছে। গুয়াদালুপে গার্সিকা দে রায়োস নামে ৩৬ বছর বয়সী ওই নারী মাত্র ১৪ বছর বয়সে যুক্তরাষ্ট্রে আসেন। খবর বিবিসির।

বুধবার ইমিগ্রেশন এ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই) কার্যালয়ে হাজিরা দিতে এলে গুয়াদালুপেকে আটক করা হয়। গুয়াদালুপের বিতাড়ন আটকাতে বুধবার রাতে অভিবাসন কার্যালয়ের সামনে বিক্ষোভের সময় সাতজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে দুই সন্তানের জননী গুয়াদালুপেকে এ্যারিজোনার নগালেস থেকে দক্ষিণের সীমান্ত দিয়ে বের করে দেয়া হয়। বিক্ষোভকারীরা তাকে বহনকারী গাড়ি আটকানোর চেষ্টা করলেও পুলিশের বাধার মুখে তাদের পিছু হটতে হয়। গুয়াদালুপের যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া ১৪ বছর বয়সী মেয়ে জ্যাকুলিন বলেন, দেখুন আমার মা ওই ভ্যানে, এটা ব্যাখ্যাতীত। এটা সত্যিই হৃদয়বিদারক। কারও কাছ থেকে তার মাকে দূরে সরিয়ে নিলে যে কষ্ট হয় অথবা দূরে যেতে বসা মায়ের স্যুটকেস গোছানোর যে কষ্ট, কাউকে যেন সেই যন্ত্রণার ভেতর দিয়ে যেতে না হয়। স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, ২০০৮ সালে গুয়াদালুপের কর্মস্থলে এক অভিযানে গ্রেফতার হন তিনি। ভুয়া কাগজপত্র তৈরির জন্য নিজের পরিচয় গোপন করার অভিযোগে দোষী সাব্যস্ত হন তিনি। কিন্তু প্রতি ছয় মাসে স্থানীয় আইসিই কর্মকর্তার সঙ্গে দেখা করার শর্তে তিনি এত দিন এ্যারিজোনায় বসবাস করছিলেন।

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩         রমনার বটমূলে বোমা হামলা : বিস্ফোরক মামলার যুক্তি উপস্থাপন ২৬ মে         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম