রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুব হকিতে চ্যাম্পিয়ন বিকেএসপি

  • ফাইনালে ঢাকা শিক্ষা বোর্ড ০-৫ গোলে বিধ্বস্ত

স্পোর্টস রিপোর্টার ॥ ২৬তম আসর। ১৫টিতেই ফাইনালিস্ট। এর মধ্যে ১৩ বারই চ্যাম্পিয়ন। দলটির নাম বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। সোমবার ‘অগ্রণী ব্যাংক জাতীয় যুব হকি প্রতিযোগিতার ফাইনালে তারা একতরফা খেলে ৫-০ গোলে বিধ্বস্ত করে ঢাকা শিক্ষা বোর্ডকে। ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই খেলায় বিজয়ী দল ম্যাচের প্রথমার্ধে এগিয়েছিল ৩-০ গোলে। বিজয়ী দলের সোহানুর রহমান সবুজ এবং মো. মহসিন জোড়া গোল করেন। অপর গোলটি করেন দেবাশিষ কুমার রায়। চ্যাম্পিয়ন দল হিসেবে বিকেএসপি লাভ করে ৩০ হাজার এবং রানার্সআপ ঢাকা শিক্ষা বোর্ড পায় ২০ হাজার টাকা। সেরা খেলোয়াড় হন বিকেএসপির শফিউল আলম শিশির এবং সর্বোচ্চ গোলদাতা হন একই দলের সোহানুর রহমান সবুজ (৬ ম্যাচে ২২ গোল)। উভয়ই পান প্রাইজমানি হিসেবে ১০ হাজার টাকা করে।

ফাইনাল খেলায় প্রধান অতিথি ছিলেন অগ্রণী ব্যাংক লি.-এর জেনারেল ম্যানেজার পংকজ রায় চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন অগ্রণী ব্যাংক লি.-এর ডেপুটি জেনারেল ম্যানেজার শাহদাত হোসেন। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক, টুর্নামেন্টে কমিটির সম্পাদক মাহাবুবুল এহছান রানা ও ফেডারেশনের অন্য কর্মকর্তারা।

দেশীয় হকির সবচেয়ে বড় প্রতিষ্ঠিত শক্তি বিকেএসপি। জাতীয় হকি দলের বেশিরভাগ খেলোয়াড়ই জোগান দেয় এই প্রতিষ্ঠানটি। যুব হকিতে সবচেয়ে বেশি শিরোপা জয়ের গৌরবটা তাদেরই। একসময় তারা ৮ বার টানা চ্যাম্পিয়নও হওয়ার কৃতিত্ব দেখিয়েছিল। অপরদিকে ঢাকা শিক্ষা বোর্ড শিরোপা জেতে তিনবার (১৯৭৭, ৭৯ ও ৮৩)।

খেলার শুরুতে উভয় দলই সমানতালে খেলে। তবে ২০ মিনিটে প্রথম গোলটা করে বিকেএসপিই। পেনাল্টি কর্নার (পিসি) থেকে সরাসরি হিটে বল বোর্ডে পাঠান সোহানুর (১-০)। ২৮ মিনিটে মহসিনের পাস থেকে দুর্দান্ত হিটে লক্ষ্যভেদ করেন দেবাশিষ (২-০)। পরের মিনিটে বিকেএসপির তৃতীয় গোলটি করেন মহসিন (৩-০)। ৩৭ মিনিটে ডান প্রান্ত থেকে বক্সের ভেতর ঢুকে আরশাদ হোসেনের পাস থেকে বল পেয়ে বিকেএসপির চতুর্থ গোলটিও করেন মহসিন (৪-০)। ৫৮ মিনিটে পিসি থেকে গোল করেন আবারও সোহানুর (৫-০)। বিকেএসপির অধিকাংশ খেলোয়াড়ই নিয়মিত প্রিমিয়ার লিগে খেলে থাকেন। মজার ব্যাপারÑ ঢাকা শিক্ষা বোর্ডেও খেলেন বিকেএসপির ১০ খেলোয়াড়! বলা যায় ফাইনাল ছিল বিকেএসপি বনাম বিকেএসপির! তারপরও বিকেএসপির সামনে ঢাকা শিক্ষা বোর্ড ম্রিয়মান।

সেরা খেলোয়াড় শফিউল আলম শিশিরের কথা, ‘অনেক বড় অর্জন। দায়িত্ব অনেক বেড়ে গেল।’

নকআউট পদ্ধতিতে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে এবার অংশ নেয় ৩৯ দল। গতবার অংশ নিয়েছিল ৩৬ দল। অংশ নেয়া খেলোয়াড়দের বয়সসীমা অনূর্ধ্ব-১৮ বছর। ‘ক’ এবং ‘খ’ এই দুই গ্রুপে বিভক্ত হয়ে টুর্নামেন্টে অংশ নেয় দলগুলো।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮