মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চেলসিকে রুখে লিভারপুলের স্বস্তি

স্পোর্টস রিপোর্টার ॥ ম্যাচের শেষ মুহূর্তে দিয়াগো কোস্টার পেনাল্টি রুখে দিয়ে চেলসিকে জয়বঞ্চিত করেছেন লিভারপুল গোলরক্ষক সিমোন মিগনোলেট। মঙ্গলবার রাতে ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে এ্যানফিল্ডে মুখোমুখি হয় দুই পরাশক্তি। শিরোপার পথে হাঁটতে থাকা ব্লুজরা পেনাল্টি কাজে লাগতে পারলে পয়েন্ট আরও বাড়িয়ে নিতে পারত। এরপরও ম্যাচটি ১-১ গোলে ড্র করে সবার ওপরেই আছে চেলসি।

অন্যদিকে বড়সড় ধাক্কা খেয়েছে আর্সেনাল। শিরোপার স্বপ্ন বুনতে থাকা দলটি ঘরের মাঠেই হেরে গেছে পুচকে ওয়াটফোর্ডের কাছে। এমিরেটস স্টেডিয়ামে গানার্সদের ২-১ গোলে হারিয়েছে অতিথিরা। ওয়াটফোর্ডের হয়ে গোল করেন ইউনিস কাবুল ও ট্রয় ডিনে। স্বাগতিকদের হয়ে একটি গোল করেন এ্যালেক্স আইওবি। এই হারে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থান থেকে তিনে নেমে গেছে আর্সেন ওয়েঙ্গারের দল। প্রিমিয়ার লীগের ইতিহাসে এই প্রথম আর্সেনালকে হারালো ওয়াটফোর্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে গত সাত ম্যাচের ছয়টিতে জিতেছিল আর্সেনাল, আরেকটি ছিল ড্র। সর্বশেষ টানা চার ম্যাচে জিতেছিল তারা। অথচ এবার হারতে হলো তাদের। ১৯৯২ সালে প্রিমিয়ার লীগ নামে চালু হওয়ার পর এই প্রথম আর্সেনালকে হারাল ওয়াটফোর্ড। এর আগে ইংলিশ ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতায় এই দুই দলের লড়াইয়ে সর্বশেষ ১৯৮৮ সালে জিতেছিল তারা। অবশ্য গত বছর ইংলিশ এফএ কাপের কোয়ার্টার ফাইনালেও একই ব্যবধানে ওয়াটফোর্ডের কাছে হেরেছিল আর্সেনাল।

চ্যাম্পিয়ন লিচেস্টার সিটির ভরাডুবি অব্যাহত আছে। এবার তাদের ১-০ গোলে হারিয়েছে বার্নলি। সান্ডারল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করেও পয়েন্ট তালিকায় দুইয়ে উঠে গেছে টটেনহ্যাম হটস্পার। বর্তমানে ২৩টি করে ম্যাচ শেষে ৫৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে চেলসি। ৪৭ পয়েন্ট করে নিয়ে গোলগড়ে দুই ও তিনে যথাক্রমে টটেনহ্যাম ও আর্সেনাল। ৪৬ পয়েন্ট নিয়ে লিভারপুলের অবস্থান চারে। রেলিগেশন জোন থেকে মাত্র ৮ পয়েন্টের দূরত্বে থাকা ওয়াটফোর্ড ১০ মিনিটেই এগিয়ে যায়। ফ্রিকিক থেকে গোল করে সফরকারীদের এগিয়ে দেন ফরাসী তারকা কাবুল। এক পা এগিয়ে কাউকে পাস না দিয়ে জোরের ওপর শট দিয়ে গোল আদায় করেন তিনি। বলটি গোলবারের এক প্রান্তে লেগে আর্সেনালের মিডফিল্ডার এ্যারন রামসের পিছনে লেগে লক্ষ্যে পৌঁছে যায় (১-০)। মাত্র তিন মিনিটের মধ্যেই আরেকটি গোল আদায় করে নেয় অতিথিরা। এটিয়েনি ক্যাপোউ বল নিয়ে প্রথমে ফ্রান্সিস এবং পরে মুস্টাফির প্রতিরোধ ভেঙ্গে শট নিলে সেটি রুখে দেন গোলরক্ষক চে। তবে ফিরতি বলটি ঠিকই স্বাগতিকদের জালে জড়িয়ে দেন আগুয়ান ট্রয় ডিনে (২-০)।

বিরতির পর থিও ওয়ালকটকে নামিয়ে প্রথমার্ধের বেহাল দশা থেকে আর্সেনালকে রক্ষা করেন কোচ ওয়েঙ্গার। ৫৮ মিনিটে ফলও আসে। গোল করেন আইওবি। তবে বাকি সময় আর কোন গোল না পেলে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হয় আর্সেনালকে। স্বাগতিক লিভারপুলের বিরুদ্ধে ম্যাচের ২৪ মিনিটে আনুমানিক ২৫ গজ দূর থেকে ফ্রিকিকে গোল করে চেলসিকে এগিয়ে নেন ডেভিড লুইজ। দুর্দান্ত দক্ষতায় গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। বিরতির পর ৫৭ মিনিটে সমতা ফেরায় লিভারপুল। সমতাসূচক গোলটি করেন জিওর্জিনিও উইজনালডাম (১-১)। শেষদিকে পেনাল্টি মিস করে চেলসিকে জয়বঞ্চিত করেন কোস্টা। তবে এজন্য প্রিয় শিষ্যকে দোষারোপ করছেন না চেলসি কোচ এ্যান্টোনিও কন্টে। তিনি বলেন, কোস্টা পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেও গোটা ম্যাচ জুড়ে খুবই ভাল খেলেছে। আমরা গোলের বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলাম। তবে এই ফলাফলেও আমাদের সন্তুষ্ট থাকা উচিত। কারণ লিভারপুলের বিরুদ্ধে এ্যাওয়ে ম্যাচ খেলাটা খুব সহজ নয়। অন্যদিকে লিভারপুল কোচ জার্গেন ক্লপ বলেন, এই মুহূর্তে আমার মধ্যে যে অনুভূতি তা প্রকাশের জন্য খুশি শব্দটি সঠিক হবে কিনা নিশ্চিত নই। তবে এই ছেলেদের জন্য আমি গর্ব করছি। সত্যিকারের একটি ভাল দলের বিরুদ্ধে তারা অসাধারণ পারফর্মেন্স প্রদর্শন করেছে। এ জন্য আমি খুশি। আশাকরি আমরা এটিকে ধারণ করে ভাল একটি পরিবেশ সৃষ্টি করতে পারব।

শীর্ষ সংবাদ:
বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         পারিবারিক কলহের জেরে চিত্রনায়িকা শিমুকে হত্যা         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এসআই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি