শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

না ধুলেই মাথার চুল ভাল থাকে!

টেক দ্যাট সিরিজের তারকা অভিনেতা গ্যারি বারলো টুইট বার্তায় বলেছেন ১৪ বছরের মধ্যে প্রথমবারের মতো মাথার চুল ধুয়েছেন তিনি। এর আগে কবে শেষ চুল ধুয়েছিলেন তিনি? এর উত্তর হলো ২০০৩ সাল।

এরপর চলতি সপ্তাহান্তেই তিনি টুইট বার্তায় জানালেন ১৪ বছর পর চুল ধোয়ার অভিজ্ঞতার কথা। এরপর এ নিয়ে সরগরম হয়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যম। কারণ গ্যারির চুলের উজ্জ্বলতা মোটেও কমেনি এবং পরিচ্ছন্নতার দিক থেকেও অসাধারণ। তাহলে না ধুলেই কী চুল বেশি ভাল থাকে? গ্লাস্টারশায়ার এলাকার প্যাট্রিক গ্রাহাম বলছেন তার চুলে শেষবারের মতো শ্যাম্পু দিয়েছিলেন ২৫ বছর আগে।

৬০ বছর বয়সী প্যাট্রিকের ভাষায় ‘আমার খুশকির সমস্যা ছিল। এটা থেকে কোনভাবেই মুক্তি পাচ্ছিলাম না। যখন শ্যাম্পু দেয়া বন্ধ করলাম প্রথম দুসপ্তাহ বাজে অবস্থাই হয়েছিল চুলের। এরপর খেয়াল করলাম চুল পরিষ্কার হতে শুরু করল’। তিনি বলেন, এখন ২৫ বছর ধরে আমার খুশকির সমস্যা নেই। কোন দুর্গন্ধ তো নেই-ই বরং এগুলো অনেক পরিষ্কার। নিজের ব্লগে কায়ালি টমাস লিখেছেন তিনি শ্যাম্পু ব্যবহার বন্ধ করেছেন ২০১৫ সালে।

এখন বরং আমার চুল সামলানো আরও সহজ। সকাল বেলা আমার সময়ও অনেক বেঁচে যাচ্ছে। আর ফল হিসেবে কানের পেছনে কিছু র‌্যাশ ছিল সেগুলোও এখন আর নেই। আরও অনেক তারকা চুলে কোন প্রসাধন সামগ্রী ব্যবহার থেকে বিরত রয়েছেন বলেও স্বীকার করেছেন। এ্যান্ড্রু মার বলেছেন ২০০৬ সাল থেকে চুল ধোয়া বন্ধ করেছেন। ব্রিটিশ কনজারভেটিভ পার্টির সাবেক এমপি ম্যাথিউ প্যারিসের চুল ধোয়া হয়নি গত ২০ বছর যা তিনি নিজেই বলেছেন এক অনুষ্ঠানে। তবে চুল না ধুয়ে কিংবা শ্যাম্পু ব্যবহার না করলে চুল ভাল থাকে এমন ধারণার সঙ্গে একমত নন বিশেষজ্ঞদের অনেকেই। ব্রিটেনের ন্যাশনাল হেয়ারড্রেসার ফেডারেশনের সাবেক সভাপতি মার্ক কোরে যেমন বলছেন শ্যাম্পু মোটেও মাথার খুলির জন্য ক্ষতিকর নয়। এর কিছু উপাদান চুলের ঔজ্জ্বল্য বাড়াতে সহায্য করে। তার মতে চুল নিজ থেকে পরিষ্কার হয় না। -বিবিসি অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়