শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হায়েনার দল ফের ক্ষমতায় এলে স্বাস্থ্যসেবা ধ্বংস করে দেবে ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সংবিধান অনুযায়ী ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে আবার নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। চিকিৎসকসহ সবার প্রতি এ আহ্বান জানিয়ে তিনি বলেন, হায়েনার দল আবার ক্ষমতায় এলে দেশের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য খাত ধ্বংস করে দেবে। স্বাস্থ্যমন্ত্রী বুধবার দুপুরে খুলনায় শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে আইসিইউ এবং প্লাস্টিক সার্জারি বার্ন ইউনিট উদ্বোধন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলের মানুষের উন্নত চিকিৎসা সেবা দিতে ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর জননেত্রী শেখ হাসিনার সরকার শহীদ শেখ আবু নাসের হাসপাতালের নির্মাণ কাজ শুরু করে। কিন্তু ২০০১ সালে জামায়াত-বিএনপি ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর ভাইয়ের নামের কারণে এই হাসপাতালের নির্মাণ কাজ বন্ধ করে দেয়। বন্ধ করে দেয় দেশের কমিউনিটি ক্লিনিক। প্রতিহিংসার বশবতী হয়ে তারা এসব করেছিল। তিনি বলেন, বগুড়ায় জিয়াউর রহমানের নামে যে হাসপাতাল তারা করেছিল শেখ হাসিনার সরকার তা কিন্তু বন্ধ করেনি। হাসপাতালে চিকিৎসা নিতে দলমত নির্বিশেষে মানুষ আসে। আওয়ামী লীগের রাজনীতি জনগণের জন্য, জনগণের সেবা প্রদানের জন্য।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের নির্মাণ কাজ সম্পন্ন করে হাসপাতালটি চালু করেছেন। অনতিবিলম্বে বিশেষায়িত হাসপাতালটি ইনস্টিটিউটে পরিণত করা হবে। শীঘ্রই এ হাসপাতালে ১৫টি ডায়ালাইসিস মেশিন দেয়া হচ্ছে। অন্যান্য মেশিনেরও ব্যবস্থা করা হবে। দ্রুত চিকিৎসক সঙ্কট দূর করা হবে।

তিনি আরও বলেন, ডাক্তার ও রোগীদের সুরক্ষায় আইন করা হবে। তিনি রোগীর সঙ্গে একজন স্বজন রাখার পরামর্শ দেন এবং এ বিষয়ে স্থানীয় এমপিদের প্রতি তদারকির আহ্বান জানান। চিকিৎসক নেতাদের উদ্দেশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সব ডাক্তার, ডাক্তার নয়। এমনও ডাক্তার আছেন যারা মানুষকে জবাই করেন। মানুষের রক্ত চুষে নেন।’ ভুয়া ক্লিনিক ও হৃদয়হীন ডাক্তারদের কার্যক্রম বন্ধ করতে তিনি বিএমএ নেতাদের প্রতি আহ্বান জানান।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল মিলনায়তনে এ সভায় সভাপতিত্ব করেন হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাঃ বিধান চন্দ্র গোস্বামী। বিশেষ অতিথির বক্তৃতা করেন শহীদ শেখ আবু নাসেরের জ্যেষ্ঠ পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি, বেগম মন্নুজান সুফিয়ান এমপি, তালুকদার আব্দুল খালেক এমপি, মিজানুর রহমান মিজান এমপি, পঞ্চানন বিশ্বাস এমপি, খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, বিএমএ খুলনার সভাপতি ডাঃ শেখ বাহারুল আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আব্দুস সামাদ। অন্যদের মধ্যে খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল) ডাঃ আবুল কাশেম সাইদুর রহমান ও শহীদ শেখ আবু নাসেরের কনিষ্ঠ পুত্র শেখ রুবেল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে এতদিন ১২০ শয্যা চালু ছিল। আইসিইউতে ১০ শয্যা এবং বার্ন ইউনিটে ২০ শয্যা উদ্বোধন হওয়ার পর শয্যা সংখ্যা এখন ১৫২।

এর আগে সকালে স্বাস্থ্যমন্ত্রী নাসিম খুলনা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে হাসপাতালের সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক হাসপাতালের বিভিন্ন সমস্যা সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী সিভিল সার্জনের অফিস ও বহুতল আর একটি হাসপাতাল ভবন নির্মাণের জন্য ৪০ কোটি টাকা বরাদ্দ দেয়ার ঘোষণা দেন।

এছাড়া বিকেলে স্বাস্থ্যমন্ত্রী খুলনা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করেন। পরে মেডিক্যাল কলেজ অডিটরিয়ামে খুলনা বিভাগের সিভিল সার্জন এবং জেলার টিএইচও, বিএমএ, স্বাচিপসহ মেডিক্যাল কলেজের চিকিৎসক ও স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়