শনিবার ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুক্তিযুদ্ধে হেমায়েত বাহিনী স্মৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন

মুক্তিযোদ্ধা মহাজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ খালেক কলামিস্টের আহ্বানে সোমবার ‘মুক্তিযুদ্ধে হেমায়েত বাহিনী স্মৃতি পরিষদের’ অস্থায়ী কার্যালয় ২২/২ দিলকুশা মতিঝিল বা/এ (২য় তলা) ঢাকায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সদস্যদের কণ্ঠভোটে বীর মুক্তিযোদ্ধা এমএ খালেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আশালতা বৈদ্য মহাসচিব, মোঃ হাসিব উদ্দিন যুগ্ম মহাসচিব ও দিলীপজী ব্যাপারীকে সাংগঠনিক সচিব করে মোট ১৫ সদস্যবিশিষ্ট একটি কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।

সভায় হেমায়েত বাহিনীর অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা জেমস খ্রাস্টদাস শিকদার উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

বাংলাদেশ ভার্সিটিতে পিঠা উৎসব অনুষ্ঠিত

বাংলাদেশ ইউনিভার্সিটিতে দিনব্যাপী পিঠা উৎসব ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। ইউনিভার্সিটির আইন বিভাগের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত পিঠা উৎসব রবিবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটির (বিইউ) বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি ইঞ্জিনিয়ার এম.এ. গোলাম দস্তগীর। এ সময় উপস্থিত ছিলেন আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মোহাম্মদ নাজমুজ্জামান ভুঁইয়া, বিইউর রেজিস্ট্রার মেজর (অব) নিয়াজ মোহাম্মদ খান প্রমুখ।

পিঠা উৎসবে বাংলাদেশ ইউনিভার্সিটির আইন বিভাগের ২৬তম ব্যাচ চ্যাম্পিয়ান, ৩১তম ব্যাচ প্রথম রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। উৎসব শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন লেখক, শিক্ষাবিদ এবং বাংলাদেশ টেলিভিশনের পরিচালক (তথ্য) হোসনে আরা শাহেদ।

জনপ্রিয় ক্রীড়া লেখক এবং দৈনিক কালের কণ্ঠের ক্রীড়া বিভাগের উপ-সম্পাদক মোস্তফা মামুন প্রমুখ।

এর আগে সকালে বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গোলাম রহমান এবং কোষাধ্যক্ষ কামরুল হাসান পিঠা উৎসব পরিদর্শন করেন এবং বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন। দিনব্যাপী পিঠা উৎসবে বাংলাদেশ ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্র-শিক্ষক, কর্মকর্তা এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নওগাঁ পাউবো অফিসের কতিপয় অফিসারের বিরুদ্ধে কর্মচারীদের হয়রানি, মানসিক নির্যাতন ও বাংলাদেশের জাতীয় দিনগুলো যেমন-৩ নবেম্বর, ১৬ ডিসেম্বর, ২৬ মার্চ, জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ইত্যাদি অনুষ্ঠানে যেতে বাধা প্রদানের যে অভিযোগ উঠেছে, তা একেবারেই মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। কেননা বাংলাদেশের জাতীয় অনুষ্ঠানগুলো পাউবোর সকল কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে অত্যন্ত আন্তরিক ও ভাব-গাম্ভীর্যের সহিত পালন করা হয়ে থাকে। নওগাঁ পাউবোর সকল কর্মকর্তা-কর্মচারী মিলে অক্লান্ত পরিশ্রম করে সৌহার্দপূর্ণ পরিবেশে বাংলাদেশ সরকারের উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করে যাচ্ছে। যার ফলশ্রুতিতে নওগাঁবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ‘নওগাঁ শহর রক্ষা প্রকল্প’ বর্তমান সরকারের আমলেই জুলাই ২০১১ সালে শুরু হয়ে জুন ২০১৬ সালে সমাপ্ত হয়, যার কাক্সিক্ষত সুফল নওগাঁবাসী পাচ্ছে।

এছাড়া নওগাঁ পাউবোর সকল কর্মকর্তা-কর্মচারীর পরিশ্রমের ফসল হিসেবে ‘নওগাঁ জেলার সাপাহার ও পোরশা উপজেলাধীন জবাইবিল বন্যা নিয়ন্ত্রণ, পানি নিষ্কাশন ও সেচ প্রকল্প’ ও ‘আত্রাই নদীর ভাঙ্গন হতে নওগাঁ জেলার পতœীতলা উপজেলার ৩টি এলাকায় তীর সংরক্ষণ এবং মান্দা উপজেলার পলাশবাড়ী খান পুনঃখনন’ শীর্ষক প্রকল্প ২টি সম্প্রতি সদাশয় সরকার কর্তৃক অনুমোদিত হয়েছে, যার দরপত্র আহ্বান করা হয়েছে। সর্বোপরি নওগাঁ পাউবোর সকল কর্মকর্তা-কর্মচারীর মধ্যে অত্যন্ত সুসম্পর্ক ও সম্প্রীতি বজায় রয়েছে।

২৯ জানুয়ারি ‘দৈনিক জনকণ্ঠ’ পত্রিকায় ‘নওগাঁ পাউবোর কর্মকর্তা-কর্মচারীর বিরোধ তুঙ্গে’ শিরোনামে প্রকাশিত সংবাদটি মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত, বানোয়াট ও ভিত্তিহীন। সংবাদটির তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার