মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

তেল পাম্পে বিস্ফোরণ ॥ আহত ৮

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ জানুয়ারি ॥ ধামইরহাট উপজেলা সদরের পূর্ব পাশে অবস্থিত ন্যাশনাল ফিলিং স্টেশনের তেলের ট্যাংক বিস্ফোরণে ৮ জন মারাত্মকভাবে আহত হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ন্যাশনাল ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী আকতার হোসেনের ছেলে মাসুম, কর্মচারী শিবচরণ, বাস ড্রাইভার বাবু, বাসের সুপার ভাইজার পান্না, শিমুল, সাইফুল, ইসরাফিল ও তওহিদ মারাত্মক আহত হয়। আহতদের মধ্যে মাসুম, বাবু ও পান্নার অবস্থা আশঙ্কাজনক শুক্রবার তাদের ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আহতদের মাথাসহ শরীরের বিভিন্ন অংশ মারাত্মকভাবে ঝলসে গেছে। প্রত্যক্ষদর্র্শীরা জানান, ট্যাকলরি থেকে তেল ফিলিং স্টেশনের ট্যাংকে নামানোর সময় বিস্ফোরণ ঘটে।

বাউফলে চার ঘর ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৭ জানুয়ারি ॥ বাউফলের নওমালা ইউনিয়নের নওমালা গ্রামে শুক্রবার দুপুরে এক অগ্নিকা-ে ৪ বসতঘর ভস্মীভূত হয়েছে। ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা। জানা গেছে, ঘটনার দিন দুপুর ১টার দিকে ওই গ্রামের কাদের সরদারের বাড়ির জব্বার সরদারের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয় এবং মুহূর্তের মধ্যে তা নিজের ঘরসহ পাশের ফিরোজ সরদার, শামীম সরদার ও নাসির সরদারের ঘরে ছড়িয়ে পরে। ঘরগুলো সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। খবর পেয়ে বাউফল থেকে ফায়ার সার্ভিসের দুইটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

৭০ হাজার রুপীসহ এক বাংলাদেশী আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভোমরা স্থলবন্দর এলাকা থেকে ৭০ হাজার ভারতীয় রুপীসহ এক বাংলাদেশীকে আটক করেছে বিজিবি। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে তাকে আটক করা হয়। আটক বাংলাদেশীর নাম আনারুল ইসলাম। তিনি সদর উপজেলার ভোমরা ইউনিয়নের মোহর আলীর ছেলে। বিজিবি জানান, বিপুল পরিমাণ ভারতীয় রুপীসহ এক ব্যক্তি ভোমরা স্থল বন্দর দিয়ে ভারতে যাচ্ছে এমন সংবাদে স্থলবন্দর বাজার এলাকায় টহলরত বিজিবি সদস্যরা অভিযান চালায়। সেখান থেকে আনারুল ইসলাম নামের এক ব্যক্তিকে আটক করে তার দেহে তল্লাশি চালিয়ে ৭০ হাজার ভারতীয় রুপী উদ্ধার করা হয়।

তিন দিনব্যাপী ডিজিটাল মেলা শুরু

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ প্রধানমন্ত্রীর কার্যালয়ের একেসস টু ইনফরমেশনের (এটুআই) উদ্যোগে বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে জিলা স্কুল মাঠে তিনদিনের ডিজিটাল উদ্বোধনী মেলা শুরু হয়েছে শুক্রবার সকালে। মেলার প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সংসদ সদস্য আব্দুল মান্নান। মেলায় সরকারী ই সেবা, জনগণের দোরগোড়ায় সেবা, শিক্ষা ও কর্মসংস্থান এবং তরুণ উদ্ভাবক এই চার ক্যাটাগরির ৬০টি স্টল রয়েছে। প্রধান অতিথি বলেন, সরকারের এটুআই প্রকল্পের আওতায় দেশের সকল সরকারী প্রতিষ্ঠানে সাধারণের সেবায় টাইম কস্ট ভিজিট (টিভিসি) কমানোর কার্যক্রম শুরু হয়েছে। টিভিসি হলো সাধারণের যাতায়াত খরচ, বারবার সাক্ষাতের খরচ কমিয়ে দ্রুততম সময়ে সেবা প্রদান করা। একই সঙ্গে তরুণ উদ্ভাবকদের নতুন উদ্ভাবনকে কাজে লাগানো। জেলা প্রশাসক আশরাফ উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আনওয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন প্রমুখ।

মেহেরপুর

স্টাফ রিপোর্টার যশোর অফিস থেকে জানান, মেহেরপুর শহীদ সামসুজ্জোহা পার্কে শুরু হয়েছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। অনুষ্ঠানে জেলা প্রশাসক পরিমল সিংহের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। জেলার সরকারী-বেসরকারী বিভিন্ন দফতর ও তরুণ উদ্ভাবকদের ৩৭টি স্টল স্থান পেয়েছে মেলায়।

হোন্ডাসহ তিন ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাঘা থানা পুলিশ অভিযান চালিয়ে তিন ডাকাতকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাতে উপজেলার হাবাশপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, নাটোরের গুরুদাসপুর থানার চকদীঘলি গ্রামের শুকুর আলীর ছেলে জাহিদ হোসেন, বনপাড়ার কালিকাপোড় গ্রামের খোরশেদ মোল্লার ছেলে রফিকুল ও সদর উপজেলার তেবাড়িয়া জাবেদ আলীর ছেলে নায়েব আলী। পুলিশ জানায়, হাবাশপুর এলাকায় রাত ১০টার সময় একদল ডাকাত প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদে অভিযান চালানো হয়।

মুক্তিযোদ্ধার পুত্রকে পিটিয়ে জখম

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ তুচ্ছ ঘটনার জের ধরে আগৈলঝাড়া উপজেলার মধ্য চাঁদত্রিশিরা গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মান্নান মিয়ার পুত্রকে পিটিয়ে গুরুতর জখম করেছে চিহ্নিত বখাটেরা। মুমূর্ষু অবস্থায় আহতকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার দুপুরে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। জানা গেছে, অতিসম্প্রতি চাঁদত্রিশিরা গ্রামে ওয়াজ মাহফিলে বসে মধ্য চাঁদত্রিশিরা গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মিয়ার পুত্র আবু সাইদের সঙ্গে উত্তর চাঁদত্রিশিরা গ্রামের এনায়েত ভাট্টির পুত্র রাকিব ভাট্টির বাগ্বিত-া হয়। ওই ঘটনার জের ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদত্রিশিরা মোল্লা মসজিদ এলাকায় আবু সাইদকে একা পেয়ে রাকিব ভাট্টির নেতৃত্বে ৭-৮ জন বখাটেরা পিটিয়ে গুরুতর আহত করে।

শীর্ষ সংবাদ:
সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         এবার সীমান্তে হেলিপ্যাড তৈরী করছে নেপাল         পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত        
//--BID Records