মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যে কারণে স্ত্রীরা স্বামীর প্রতি বিরক্ত!

যে কারণে স্ত্রীরা স্বামীর প্রতি বিরক্ত!

অনলাইন ডেস্ক॥ পৃথিবীতে সব মানুষ সমান হয় না। সেই সঙ্গে সবার অভ্যাসও এক হয় না। তবে স্বামীদের ভেতর এমন কিছু অভ্যাস রয়েছে, যার কারনে স্ত্রীরা তাদের স্বামীর প্রতি খুবই বিরক্ত হন। তবে বিরক্ত হলেও তাদের পক্ষে কিছুই করা সম্ভব হয় না। একবার দেখে নিতে পারেন সেই অভ্যাসগুলো একটি তালিকা-

১. অনেকে আছেন, যেসব বিষয়ে প্রতিশ্রুতি দেন সেগুলো কখনোই পূরণ করেন না। এভাবে বারবার প্রতিশ্রুতি ভাঙার অভ্যাস যেসব স্বামীর মধ্যে রয়েছে, তাদের স্ত্রীরা কখনোই তাদের বিশ্বাস করেন না।

২. সব সময় ব্যস্ত ভাব দেখানো ও স্ত্রীকে অবহেলা করার স্বভাব যার রয়েছে, সেই স্বামীর প্রতি বিরক্ত না হয়ে উপায় আছে। এমন করতে থাকলে কিন্তু স্ত্রীর বিরক্তি চরমে যেতে যেতে আরো খারাপ দিকেও যেতে পারে।

৩. সব সময় সন্দেহ করার স্বভাব যার মধ্যে রয়েছে, তেমন স্বামীর সঙ্গে সুখে সংসার করাটা সত্যিই কষ্টদায়ক। যারা এমন করেন, তাঁদের স্ত্রীরা কখনোই নিজেকে স্বাধীন অনুভব করতে পারেন না।

৪. যখন স্ত্রী ভালো কিছু করলে তাকে বাহবা দেওয়ার জায়গায় নীরব দর্শকের মতো স্বামী শুধু উপভোগ করেন, তখন রাগ হওয়াটাই স্বাভাবিক। এমন স্বামীর জন্য ভবিষ্যতে আর কিছু করতে মন চাইবে না অনেকেরই।

৫. স্ত্রী কিছু বোঝে না, এমনটা অনেক পুরুষই ভাবেন। আর সব সময় এমন কথা বলতে থাকলে স্ত্রী মানসিকভাবে হতাশ হয়ে পড়েন এবং তা প্রকাশ করার চেষ্টা করে যে তিনি অনেক কিছু জানেন। এতে দুজনের সম্পর্কটা অনেকটা প্রতিদ্বন্দ্বীর মতো হয়ে যায়।

৬. সব সময় যদি স্ত্রীর জন্য কত টাকা খরচ হয়েছে, এসব হিসাব কোনো স্বামী করে, তার প্রতি স্ত্রীর শ্রদ্ধাই উঠে যায়।

৭. আপনজনের সামনে যে পুরুষ বারবার তার স্ত্রীর দোষ বলে বেড়ান, তাকে আর যা-ই হোক, সম্মান করা যায় না। ফলে স্ত্রীও একটা সময় সবার সামনে স্বামীর সঙ্গে তর্ক করতে দ্বিধা করবে না।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা