সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউপি চেয়ারম্যান আঁখি সাসপেন্ড আরও একজন গ্রেফতার

  • নাসিরনগরে হামলা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিররে হামলার ঘটনার হোতা হরিপুর আওয়ামী লীগ দলীয় ইউপি চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোঃ মাহাবুবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে তার সাময়িক বরখাস্তের আদেশ জানানো হয়েছে। সন্ধ্যায় জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান জনকণ্ঠকে ইউপি চেয়ারম্যানকে বরখাস্তের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোঃ মাহবুবুর রহমান স্বাক্ষরিত আদেশে বলা হয়, নাসিরনগর থানার মামলা নং ২২ ১৪৩/৪৪৭/৪৪৮/২৯৫/ ২৯৫ (ক)/ ৩৮০/৪২৭ ধারাায় তাকে গ্রেফতার করা হয়। তার কর্মকা- স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইনের ধারা (৩৪) (৪) (ঘ) অনুযায়ী ক্ষমতার অপব্যবহারের আওতাভুক্ত অপরাধ হওয়াায় তার ক্ষমতা প্রয়োগ জনসার্থ পরিপন্থী বলে সরকার মনে করে। সেহেতু ২০০৯ এর ধারা ৩৪ (১) সাময়িকভাবে হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। এদিকে পুলিশ জানায়, সাবেক ইউপি চেয়ারম্যান আঁখির বিরুদ্ধে নাসিরনগর থানায় পৃথক ২টি মামলা রয়েছে। হিন্দু বাড়ি ও মন্দির ভাংচুরের ঘটনায় মামলায় তাকে দু’দফায় রিমান্ডে নেয়া হয়। নাসিরনগর ঘটনার পেছনে তার প্রেরণা ও অর্থের যোগান ছিল বলে পুলিশ নিশ্চিত করেছে।

গত বছরের ৩০ অক্টোবর কাবা শরীফের ছবি বিকৃত করে ছবি পোস্ট দেয়ায় নাসিরনগরে তা-ব চালানো হয়। হরিপুর ইউনিয়ন থেকে কয়েকটি ট্রাকে করে অনেক মানুষকে নাসিরনগর উপজেলা সদরে পাঠানো হয়। এর মধ্যে আঁখি কয়েকটি ট্রাকের ব্যবস্থা ও ভাড়ার যোগান দেয়। হরিণবেড় গ্রামের রসরাজ দাসের ফেসবুক আইডি থেকে পবিত্র কারা শরীফের ছবির উপর শিব মূর্তি বসিয়ে পোস্ট করার ঘটনা ঘটে। এ নিয়ে উত্তেজনা দেখা দেয়। এরপর মৌলবাদীরা রসরাজের বাড়িসহ অর্ধশত হিন্দু বাড়িতে হামলা চালায়। ভাংচুর করে ১৫টি মন্দির। এ ঘটনাকে কেন্দ্র করে একটি গ্রুপ রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য মৎস্য মন্ত্রীকে কুপোকাত করতে উঠে পড়ে লেগে যায়। নাসিরনগরে সিরিজ আগুন সন্ত্রাস চালানো হয়।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু বাড়িঘর ভাংচুরের ঘটনায় সোমবার শংকরাদহ গ্রামের জালালউদ্দিন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি ৩০ অক্টোবর হরিণবেড় গ্রামে রসরাজ দাসের বাড়িতে হামলা চালান বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবু জাফর জানান। নাসিরনগরে হিন্দু বাড়িঘর ও মন্দিরে ভাংচুর ও পরবর্তীতে অগ্নিসংযোগের ঘটনায় থানায় ৮টি পৃথক মামলা হয়। এসব ঘটনায় পুলিশ হরিপুরের আওয়ামী লীগ দলীয় ইউপি চেয়ারম্যান দেওয়ান অতিকুর রহমান আঁখি ও সাবেক ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল আহাদসহ ১০৮ জনকে গ্রেফতার করে।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক