রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহিলার পেটে দেড় কেজি সোনার বার

স্টাফ রিপোর্টার ॥ পুরুষের পেট থেকে সোনা বের করার এক সপ্তাহ পর এবার এক নারীর পেটে মিলেছে দেড় কেজি সোনা। চিকিৎসকদের কাছে অবিশ্বাস্য ঠেকলেও- এমনই ঘটনা ঘটেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। শনিবার মালয়েশিয়া থেকে আগত জোবায়ের আক্তার নামে এই নারী যাত্রীর পেট থেকে দেড় কেজি স্বর্ণ উদ্ধার করেছেন ঢাকা কাস্টমস হাউস কর্মকর্তারা। ওই নারী যাত্রীকে এক্স-রে করে পানি খাইয়ে ৩ ঘণ্টা চেষ্টার পর পেট থেকে বিশেষ কৌশলে এ স্বর্ণ বের করা হয়। সোনার বারগুলোর মূল্য প্রায় ৭৫ লাখ টাকা। পেটের ভেতর সোনা আনার প্রবণতা বাড়ায় এখন শাহাজালাল বিমানবন্দরে এক্সরে মেশিন ইউনিট বসানোর চিন্তা করছে কাস্টমস বিভাগ।

কাস্টমস সূত্র জানায়, এ ধরনের চোরাচালানে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস হলের কর্তব্যরত কর্মকর্তা কর্মচারীদের প্রচ- বাড়তি ঝামেলা মোকাবিলা করতে হয়েছে। বিমানবন্দরের ডিউটি ফেলে রেখে চোরাচালানীদের নিয়ে ছুটতে হয় উত্তরার হাসপাতাল ও ক্লিনিকে। চিকিৎসকদের সহায়তা নিয়েই নিরাপদ উপায়ে বের করতে হয় সোনার চালান। এ বিষয়ে ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার এইচএম আহসানুল কবির জানান, শনিবার যাত্রী জোবায়ের আক্তার বিজি ০৮৭ বিমানযোগে কুয়ালালামপুর থেকে শাহজালালে নামেন। গোপন সংবাদের ভিত্তিতে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করা হয়। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করার পরও তিনি অস্বীকার করে আসছিলেন। তার বাড়ি নড়াইল।

আহসানুল কবির জানান, প্রথমে তাকে বুঝিয়ে তার পেটে লুকানো স্বর্ণের বারগুলো স্বেচ্ছায় বের করে দিতে বলা হয়। কিন্তু জোবায়ের ছিল সুপার কনফিডেন্ট। তার পেটে বিমানে খেয়ে আসা নাস্তা ছাড়া কিছু নাই! পরে বাধ্য হয়ে তার পেটে এক্স-রে করতে উত্তরার একটি হাসপাতালে নেয়া হয়। এক্স-রে রিপোর্ট দেখে উনি কাস্টমস কর্মকর্তার চেয়েও বেশি অবাক! ঘুমের ঘোরে মালয়েশিয়ান বন্ধুরা কি খাইয়েছে না খাইয়েছে! ঘোর কাটাতে দুই ঘণ্টা পার। তৃতীয় ঘণ্টা পর সম্পূর্ণ প্রাকৃতিক পদ্ধতিতে তাকে পেট থেকে স্বর্ণ বের করার চেষ্টা করা হয়। পানি খাইয়ে, নানাবিধ শারীরিক কসরত আর চাপাচাপি করে রেক্টাম থেকে একে একে স্বর্ণের বারগুলো বের করা হয়। একটি দু’টি নয়, ১৫টি চকচকে স্বর্ণের বার। ওজন ১ কেজি ৫০০ গ্রাম। এদিকে কিভাবে কোন পদ্ধতিতে তিনি পেটের ভেতর সোনার চালান ঢুকিয়েছেন সেটা স্বীকার করেননি। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশে সোপর্দ করা হয়।

নকল মোবাইল

এদিকে বিভিন্ন ব্রান্ডের ১৪ হাজার ৯০০ ভুয়া আইএমইআই নম্বর যুক্ত মোবাইল ফোন সেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, শুক্রবার রাতে খালাসের সময় এসব জব্দ করা হয়েছে। কারা এ চালান এনেছে তদন্ত চলছে।

শীর্ষ সংবাদ:
করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২