রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৯ দিনেও এমপি লিটন হত্যার রহস্য উদঘাটন হয়নি ॥ আটক ৯২

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৮ জানুয়ারি ॥ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকা-ের ১৯ দিনেও কোন রহস্য খুঁজে পায়নি পুলিশ। ইতোমধ্যে এই হত্যার সঙ্গে জড়িত সন্দেহে মোট বুধবার পর্যন্ত ৯২ জনকে আটক করা হয়। এর মধ্যে একজন স্বেচ্ছাসেবক লীগসহ ২০ জন জামায়াত-শিবিরের নেতাকর্মীকে এই হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিয়ার রহমান জানান, যেহেতু জামায়াত-শিবিরের সঙ্গে এমপি লিটনের দীর্ঘদিনের রাজনৈতিক বিরোধ রয়েছে, সে কারণেই হত্যাকা-ের শুরু থেকেই ওই বিষয়টিকে প্রাধান্য দিয়ে সন্দেহভাজন ৯২ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করা হয়। কিন্তু তাদের কাছ থেকে এই হত্যাকা- এবং হত্যাকারী সম্পর্কে উল্লেখযোগ্য কোন তথ্য উদঘাটন করা সম্ভব হয়নি। সে কারণেই পুলিশ জামায়াত-শিবিরের পাশাপাশি আওয়ামী লীগের লিটন বিরোধী গ্রুপসহ নব্য জেএমবি জঙ্গীবাদের পাশাপাশি আভ্যন্তরীণ কোন্দলের বিষয়টিকেও সমান প্রাধান্য দিয়েও হত্যার রহস্য উদঘাটন এবং প্রকৃত খুনীদের চিহ্নিত করতে নতুন করে ব্যাপক তৎপরতা শুরু করেছে।

এদিকে মামলার বাদী ফাহমিদা বুলবুল মুঠোফোনে জানিয়েছেন, পুলিশ, র‌্যাব, পিবিআইসহ বিশেষায়িত বাহিনীর ব্যাপক তৎপরতা সত্ত্বেও এখনও লিটন হত্যা মামলার তদন্তের কোন অগ্রগতি না হওয়ায় তিনি এবং এমপি লিটনের পরিবার-পরিজন তারা চরম হতাশ হয়েছেন। লিটনের স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি জানান, লিটনের একমাত্র পুত্র সাকিব আদনান রাতিন ঢাকায় পরিবার-পরিজনের সঙ্গে থাকতেও এখন চরম নিরাপত্তাহীনতা বোধ করছে। এমনকি সুন্দরগঞ্জে আসতেও সে সাহসী হচ্ছে না। শুধু তাকেই নয়, এমপি লিটনের পরিবার-পরিজনকেও এখন জামায়াত-শিবিরের সহিংসতা ভীতি পেয়ে বসেছে বলে তিনি উল্লেখ করেন।

সাতক্ষীরায় ছাত্রলীগ নেতা হত্যায় আটক তিন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান ইমন হত্যার রহস্য এখনও উৎঘাটন করতে পারেনি পুলিশ। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে। ইমন হত্যার ঘটনায় তার চাচা আলম বাদী হয়ে মঙ্গলবার রাতে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জানান, এ হত্যাকা-ের ঘটনায় মঙ্গলবার রাতে রনি নামের আরও একজনকে আটক করা হয়েছে। এর আগে মুরাদ ও ফরহাদ নামের দুজনকে আটক করা হয়। প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য চেষ্টা করা হচ্ছে দাবি করে তিনি বলেন, টাকা ভাগাভাগি বা লেনদেনের জের ধরেই এই হত্যা হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে। এ ঘটনায় নিহতের চাচা আলম বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছে। বুধবার বিকেলে আটক সকলকে আদালতে চালান দিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন জানানো হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে সদর উপজেলার ধুলিহর ইউনিয়নের আমতলা বিলের মৎস্য ঘের থেকে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান ইমনের (২৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর