সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামপাল তাপ বিদ্যুত কেন্দ্র ১৮ সালেই চালু হবে ॥ অর্থমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মংলা ॥ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রগতিতে মংলা সমুদ্রবন্দরের গুরুত্ব অপরিসীম। তাই এ বন্দরের উন্নয়নের দিকে সরকারের নজর রয়েছে।

রবিবার দুপুরে মংলাবন্দর পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। মন্ত্রী দুপুর সাড়ে ১২টায় বন্দরে পৌঁছান এবং কর্তৃপক্ষের সভাকক্ষে কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সভায় বন্দরের উন্নয়ন অগ্রগতি ও বিরাজমান সমস্যা তুলে ধরেন বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষ। এ সময় অর্থমন্ত্রী বিভিন্ন উন্নয়ন প্রকল্পের খোঁজখবর নেন। কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষের রাজস্ব আয় তুলনামূলক বৃদ্ধি পাওয়ার বিষয়ও তিনি সন্তোষ প্রকাশ করেন। পরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গাড়িযোগে মংলা বন্দরের জেটি ও গুরুত্বপূর্ণ স্থাপনা ঘুরে দেখেন। এ সময় তার সঙ্গে স্থানীয় সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেকসহ বন্দরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী রামপাল তাপবিদ্যুত কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নে বলেন, মংলাবন্দর অবশ্যই গুরুত্বপূর্ণ। এ বন্দরের আরও আধুনিকায়ন প্রয়োজন। এ বিষয়ে সরকারের বিবেচনাধীন রয়েছে। তবে এখনই বড় ধরনের কোন পরিকল্পনা নেই। রামপাল তাপবিদ্যুত প্রকল্প নিয়ে অর্থমন্ত্রী বলেন, এ প্রকল্প নিয়ে বেশ হইচই হয়েছে। তাই প্রথমবারের মতো পরিদর্শনে আসা হয়েছে। তিনি বলেন, রামপাল তাপবিদ্যুত কেন্দ্র ২০১৮ সালে পুরোপুরি উৎপাদনে যেতে পারবে। এদিকে অর্থমন্ত্রীর এ সফরকে ইতিবাচক হিসেবে দেখছেন বন্দর কর্মচারীরা। তারা বলছেন, বন্দরের নানা সমস্য রয়েছে। আর এসব সমস্যা কিছুটা হলেও সমাধান হবে। তবে অর্থমন্ত্রীর মংলাবন্দর সফর নিয়ে যেমন উন্নয়নের বিষয়ে আশাবাদী সংশ্লিষ্টরা। আর এ বন্দরের আধুনিকায়ন যেমন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের অর্থনৈতিক উন্নয়ন হবে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে