মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ইস্ট ওয়েস্ট ভার্সিটিতে অর্থনীতি বিষয়ক সেমিনার

আর স্বল্পোন্নত পরিচয়ে নয়, বাংলাদেশ খুব শীঘ্রই উন্নয়নশীল দেশের কাতারে মাথা তুলে দাঁড়াবে। আর সেজন্য এ সময় দরকার দেশের বিপুল পরিমাণ জনশক্তির দক্ষতা বৃদ্ধি এবং বিনিয়োগ অনুকূল পরিবেশ তৈরি। তাহলে দেশজ উৎপাদন বাড়বে, রেমিটেন্সের বহির্গমন কমবে এবং দেশ অর্থনৈতিকভাবে আরও স্বাবলম্বী হবে। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ ও বাংলাদেশ যুব অর্থনীতিবিদ সমিতির যৌথ আয়োজনে ‘আগামী দিনের অর্থনীতি : প্রেক্ষিত বাংলাদেশ’ শিরোনামে এক সেমিনারে এসব কথা বলা হয়।

শনিবার সন্ধ্যায় রাজধানীর আফতাবনগরের ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত এ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর ডক্টর মোহাম্মদ ফরাসউদ্দিন। সেমিনারে প্রধান অতিথি ছিলেন পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান। মূল আলোচক ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) মহাপরিচালক ড. তৌফিক আহমদ চৌধুরী।

বাংলাদেশ যুব অর্থনীতিবিদ সমিতির সভাপতি বদরুল মুনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ড. সৈয়দ বাশার। সেমিনারে দেশের কয়েকজন খ্যাতনামা অর্থনীতিবিদ ও অর্থনীতি বিষয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ: