শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হকাররা কি আপনার বাসায় খাবে?

  • সাঈদকে সেলিম

বিডিনিউজ ॥ পুনর্বাসন না করে দিনের বেলায় গুলিস্তান এলাকায় হকারদের বসতে না দেয়ার সিদ্ধান্ত থেকে সরে আসতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)।

জাতীয় প্রেসক্লাবের সামনে শনিবার সকালে হকারদের সমাবেশে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এই আহ্বান জানান।

গুলিস্তান ও আশপাশের এলাকার সড়ক ও ফুটপাথে রবিবার থেকে কর্মদিবসগুলোতে সন্ধ্যা সাড়ে ৬টার আগে কোন হকার বসতে না দেয়ার সিদ্ধান্তের কথা গত বুধবার জানিয়েছিলেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। তবে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার ফুটপাথে বসতে পারবেন হকাররা।

হকার সমাবেশে মেয়রের উদ্দেশে সিপিবি সভাপতি বলেন, “হকাররা সন্ধ্যার পর ফুটপাথে বসলে তাদের যে আয় হবে তা দিয়ে পরিবার-পরিজন নিয়ে একবেলা খাবার জুটবে না। বাকি দুই বেলা কী হকাররা আপনার বাসায় দাওয়াত খাবে এবং আসার সময় পরিবারের জন্য ব্যাগে করে খাবার নিয়ে আসবে?”

পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ মেনে নেয়া হবে না বলে সতর্ক করে দিয়ে সেলিম বলেন, “আপনার এ সিদ্ধান্ত প্রত্যাহার করে আলাপ-আলোচনার মাধ্যমে সুষ্ঠু সমাধান করুন।”

বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে সমাবেশে সংগঠনের আহ্বায়ক আব্দুল হাশেম কবীর রবিবার ফুটপাথে বসতে না দিলে সিটি কর্পোরেশন ভবন ঘেরাওয়ের ঘোষণা দেন তিনি।

“মেয়র তার সিদ্ধান্ত না বদলানো পর্যন্ত হকাররা সিটি করপোরেশনের সামনে অবস্থান করবে।”

হকারদের পরিচয়পত্র দেয়ারও দাবি জানান তিনি।

আব্দুল হাশেমের সভাপতিত্বে সেকেন্দার হায়াৎ, মুর্শিকুল ইসলাম শিমুল, হযরত আলী, সরদার বাবুল, জসিম উদ্দিন, দুলাল মিয়া, আনোয়ার হোসেন বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে একটি মিছিল প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে প্রেসক্লাব ও পল্টন ঘুরে গুলিস্তানে গিয়ে শেষ হয়।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে