বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরও এক ডজন জঙ্গী গোয়েন্দা নজরদারিতে

শংকর কুমার দে ॥ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে পলাতক আরও অন্তত এক ডজন জঙ্গীকে আটকাতে গোয়েন্দা জাল ফেলা হয়েছে। এসব জঙ্গী হিজরতে বের হয়েছে। তারা সুইসাইড গ্রুপের সদস্য। পলাতক এসব জঙ্গীর খোঁজে রাজধানী ঢাকা ও আশপাশের এলাকায় অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দারা। তবে শীর্ষ জঙ্গী বাশারুজ্জামান চকোলেটসহ উত্তরাঞ্চলের সুইসাইড গ্রুপের আরও বেশ কয়েকজন জঙ্গী গোয়েন্দা নজরদারিতে আছে বলা হচ্ছে। তারা সম্ভবত গ্রেফতার। গোয়েন্দা সংস্থার সূত্রে এ খবর জানা গেছে।

গোয়েন্দা সংস্থার সূত্র জানান, চলতি জানুয়ারি মাসে রাজধানীর মোহাম্মদপুরে জঙ্গী নুরুল ইসলাম মারজান ও সাদ্দাম বন্দুকযুদ্ধে নিহত হওয়ার পর এক সপ্তাহের ব্যবধানে শুক্রবার রাতে টাঙ্গাইল থেকে রাজীব গান্ধী ওরফে সুভাষ গান্ধীকে গ্রেফতারের ঘটনাটি জঙ্গীবিরোধী অভিযানে বড় ধরনের সফলতা বলে আইনশৃঙ্খলা বাহিনীর দাবি। জঙ্গীবিরোধী অভিযানের এই সাফল্যের ধারাবাহিকতায় আরও বেশ কয়েজন দুর্ধর্ষ ও ভয়ঙ্কর প্রকৃতির জঙ্গী গোয়েন্দা নজরদারিতে আছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর দাবি। প্রশ্ন উঠেছে, যারা গোয়েন্দা নজরদারিতে আছে তারা কি গ্রেফতার হয়ে হেফাজতে আছে?

গোয়েন্দা সূত্র জানান, আইনশৃঙ্খলা বাহিনীর নীতিনির্ধারক মহল ও সর্বোচ্চ পর্যায় থেকে বার বার বলা হয়েছে গোয়েন্দা নজরদারিতে আছে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সমন্বয়ক ও সামরিক কমান্ডার সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত সৈয়দ জিয়াউল হক জিয়া। কিন্তু মেজর জিয়ার অবস্থান সম্পর্কে এখনও কোন পরিষ্কার ধারণা পাওয়া যাচ্ছে না। অথচ মেজর জিয়াই এখন পলাতক শীর্ষ জঙ্গীদের অন্যতম যা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে মোস্ট ওয়ান্টেড।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক