শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমপির অসুস্থতায় কুড়িগ্রামের পরীক্ষা ঢাকায় !

স্টাফ রিপোর্টার ॥ কলেজ পরিচালনা পরিষদের সভাপতির অসুস্থতা ও জেলা পরিষদের নির্বাচনের কারণে কুড়িগ্রামের ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের শিক্ষকসহ বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষা হয়েছে ঢাকায়। এই শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হলেন স্থানীয় সংসদ সদস্য ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী। মঙ্গলবার পুরনো এমপি হোস্টেল কার্যালয়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪০ জন পরীক্ষার্থী এতে অংশ নেন।

শিক্ষকদের ছয়টি পদের পাশাপাশি গ্রন্থাগারিকের একটি পদে এই নিয়োগ পরীক্ষা নেয়া হয়েছে। কলেজের অধ্যক্ষ সুজাত হোসেনও পরীক্ষার সময় উপস্থিত ছিলেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সরকারি কলেজের ভাইস-প্রিন্সিপাল ওবায়দুল কাদের। তাজুল ইসলাম চৌধুরী জনকণ্ঠ’কে জানান, ৩১ ডিসেম্বরের মধ্যে এই কলেজের নিয়োগ শেষ করতে হবে। তাই দ্রুত নিয়োগ পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হয়েছে। জেলা পরিষদ নির্বাচন ও শারিরীক অসুস্থতার কারণে আমি এলাকায় যেতে পারিনি। পুরনো এমপি হোস্টেলে এমপিদের জন্য বরাদ্দ দেয়া কার্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত কলেজে এমপি হিসেবে সভাপতি থাকার ক্ষেত্রে কোন বাধ্যবাধকতা নেই। যে কারণে এলাকার এই কলেজের সভাপতি হিসেবে আমি দায়িত্ব পালন করছি।

জানা গেছে, গ্রন্থাগারিক ছাড়াও ভূগোল, মার্কেটিং, ইতিহাস, অর্থনীতি, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, রাষ্ট্রবিজ্ঞান, দর্শন, উদ্ভিদবিদ্যা, ইংরেজি ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক নিয়োগের জন্য দেয়া ইতোপূর্বে দেয়া বিজ্ঞপ্তি অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে লিখিত ও মৌখিত পরীক্ষা নেয়া হয়েছে। আধাঘণ্টায় ৫০ নম্বরের পরীক্ষা নেয়া হয়। কলেজ পরিচালনা কমিটির সদস্য আব্দুস সোবহান, একরামুল হক ও জয়নাল আবদিন প্রমুখ পরীক্ষার সময় উপস্থিত ছিলেন। কলেজের শিক্ষক মইনুল হক খন্দকার, মুকুল হোসেন ও গোলাম ওয়াদুদ জানান, ইতোপূর্বে নিয়োগ পরীক্ষা নিয়ে নানা কথা উঠেছিল। সেজন্য এবার ঢাকায় নিয়োগ পরীক্ষা হওয়ায় ভালো হয়েছে।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শেখ ফজলুল হক মণির জন্মদিন ॥ যুবলীগের শ্রদ্ধা নিবেদন         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         এলডিসি উত্তরণে এফবিসিসিআইয়ের ১০ বছর মেয়াদী মাস্টার প্ল্যান         ৪ ডিসেম্বর ঝিনাইগাতী মুক্ত দিবস         কাটাখালিতে মেয়র আব্বাসের অবৈধ দুই ভবন গুড়িয়ে দিল প্রশাসন         শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু         শরীয়তপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা         মালিতে জঙ্গি হামলা ॥ অন্তত ৩১ জন নিহত         টঙ্গীতে হাফ ভাড়া ও নানা দাবিতে ছাত্রদের মহাসড়ক অবরোধ         একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ গোলাম হাসন আর নেই         সুন্দরবনের কোনঠাসা জলদস্যুরা এখন সাগরে         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের         নীলফামারীতে জঙ্গী আস্তানায় র্যাবের অভিযান ॥ আটক ৫         নিরাপদ সড়ক ॥ আগামীকাল প্রতীকী লাশের মিছিল করবে শিক্ষার্থীরা         কুয়েট শিক্ষকের মৃত্যু ॥ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন         সড়কের দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ দেখাল শিক্ষার্থীরা