রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেগমগঞ্জে স্কুলের ১৬০ বছর পূর্তিতে মিলনমেলা

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৫ ডিসেম্বর ॥ বেগমগঞ্জ সরকারী পাইলট উচ্চবিদ্যালয়ের ১৬০ বছর পূর্তি উপলক্ষে রবিবার এক মিলন মেলার আয়োজন করা হয়। বিদ্যালয়ের এ্যালামনাই এ্যাসোসিয়েশন এ মেলার আয়োজন করে। এ উপলক্ষে সকাল দশটায় এক শোভাযাত্রা বের করা হয়। এতে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী, বর্তমান ছাত্র ও শিক্ষকেরা অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি ফেনী-নোয়াখালী মহাসড়ক হয়ে চৌমুহনী চৌরাস্তা ঘুরে বিদ্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে বিদ্যালয়ের মাঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে দিনব্যাপী অনুষ্ঠান শুরু হয়। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা খান, জেলা শিক্ষা কর্মকর্তা আজিজুল হক, চৌমুহনী পৌর মেয়র আক্তার হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

নারায়ণগঞ্জ

নিজস্ব সংবাদদাতা নারায়ণগঞ্জ থেকে জানান, বন্দরে ঐতিহ্যবাহী মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ৮০ বছর পূর্তি উপলক্ষে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় পরিণত হয়। রবিবার দিনব্যাপী বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা, মধ্যাহ্নভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রক্তন ছাত্র শিল্পপতি এম জামাল উদ্দিনের সভাপতিত্বে মিলন মেলায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন- প্রাক্তন ছাত্র আঃ হাই ভূইয়া, সাইফ উদ্দিন ভূইয়া, সিরাজুল হক, কবি বাতেন বাহার, শামসুল হক মিয়া, সিদ্দিকুর রহমান, আল মামুন ভূইয়া, মোনতাহ উদ্দিন মর্তুজা, আবুল হোসেন ভূইয়া, হাবিবুর রহমান, আঃ তমিন ভূইয়া, মোজাম্মেল হক মুকুল, এমদাদুল হক খোকন, মহিদ ভূইয়া, মুক্তিযোদ্ধা আবুল হোসেন, আজিজুর রহমান আজিজ, ফজলুল কবির, মুক্তিযোদ্ধা এম এ হান্নান। স্মৃতি চারণ শেষে বিদ্যালয়ের উন্নয়নের জন্য প্রাক্তন ছাত্র-ছাত্রীদের নিয়ে এলামনাই এ্যাসোসিয়েশন গঠন করা হয়।

নওগাঁ

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, রবিবার বদলগাছি উপজেলার বালুভরা আরবি উচ্চ বিদ্যালয়ের ১০২তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব পরিণত হয়েছিল মিলনমেলায়। ছাত্রছাত্রী, অভিভাবক, প্রাক্তন ছাত্রছাত্রী আর এলাকার বিশিষ্টজনদের উপস্থিতি বিদ্যালয় প্রাঙ্গণকে করে তোলে মুখরিত। প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে বিদ্যালয় চত্বরকে সাজানো হয়েছিল বর্ণিল সাজে। সকাল থেকেই বিদ্যালয়ের নিয়মিত ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং অতিথিরা আসে বিদ্যালয় মাঠে। সকাল ৮টার মধ্যে বিদ্যালয়ের মাঠ মিলনমেলায় পরিণত হয়। সকাল সাড়ে ৮টায় বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। বেলা ১১টা থেকে শুরু হয় স্মৃতিচারণ ও আলোচনাসভা। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সুকোমল কর্মকারের সভাপতিত্বে স্মৃতিচারণ ও আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ শহিদুজ্জামান সরকার বাবলু এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, ইসরাফিল আলম এমপি, ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, এলজিআরডি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, জেলা প্রশাসক ড. আমিনুর রহমান ও পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম, পিপিএম।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা