সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিস্ফোরণ ঘটানো সেই নারী ‘জঙ্গি’র মৃত্যু

বিস্ফোরণ ঘটানো সেই নারী ‘জঙ্গি’র মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর দক্ষিণখান অশকোনায় জঙ্গি আস্তানার ভেতরে ‘সুইসাইডাল ভেস্ট’ ফাটানো সেই নারী জঙ্গি মারা গেছেন। এই নারী জঙ্গি সুমনের স্ত্রী বলে জানা গেছে।

ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া সাংবাদিকদের একথা জানান। শনিবার ভোরে সূর্যভিলা নামে তিন তলা ওই বাড়িটি ঘিরে অভিযান শুরু করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। পরে সেখান থেকে চার জঙ্গি সদস্য পুলিশের কাছে আত্মসমর্পণ করে।

ডিএমপি কমিশনার জানান, অভিযান চলাকালে চার জঙ্গি সদস্য সকালে আত্মসমর্পণ করেছে। এরপর ওই ভবনে নারীসহ তিন জঙ্গি অবস্থান করছিল। দুপুরে এক নারী সাত থেকে আট বছর বয়সী এক শিশুকে নিয়ে বেরিয়ে আসার সময় গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়।

তিনি জানান, বিস্ফোরণের পর ওই নারী আহত হয়ে ঘটনাস্থলে অচেতন হয়ে শুয়ে পড়ে। সেখান থেকে এক শিশুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওই নারীর মৃত্যুর খবর নিশ্চিত হওয়া যায়।

এর আগে দুপুরে ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটি) প্রধান মনিরুল ইসলাম জানান, পুলিশের অভিযান চলাকালে ভেতরে থাকা তিন জঙ্গিকে আত্মমর্পণের জন্য বলা হয়। কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। ভেতর থেকে বেরিয়ে আসার সময় এক নারী জঙ্গি বিস্ফোরণ ঘটিয়েছে।

মনিরুল ইসলাম বলেন, দুপর সাড়ে ১২টার দিকে বিস্ফোরণে আহ ওই নারীর এক সন্তানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভেতরে আরও এক জঙ্গি অবস্থান করছে। অভিযান চলছে।

পুলিশ জানায়, বোরখা পরা ওই নারী ঘর থেকে বেরিয়ে আসার সময় উপস্থিত আইন-শৃংখলারক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে দুই হাত উপরে তুলতে বললে সঙ্গে সঙ্গে তিনি শরীরে রাখা গ্রেনেড বিস্ফোরণ ঘটান। বিস্ফোরণে এক পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

‘সূর্য ভিলা’ নামের বাড়িটি ঘিরে জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল শুক্রবার দিবাগত রাত থেকে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ