মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরে ভারতীয় ভিসার আবেদন গ্রহণ শুরু

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর শহরের নীলগঞ্জ সুপারিবাগান এলাকায় ভারতীয় ভিসা প্রসেসিং সেন্টারের কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে এ সেন্টারে ভারতীয় ভিসার আবেদন গ্রহণ করছেন সংশ্লিষ্টরা।

যশোর সেন্টারের কর্মকর্তা মফিজুর রহমান জানিয়েছেন, যশোরের ব্যবসায়ী ও ভারতগমনকারীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে এ প্রসেসিং সেন্টারটি চালু হয়েছে। তিনি জানান, সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। তিনি আরও জানান, সাত দিন পর আজকের আবেদনকারীদের ভিসাসহ পাসপোর্ট ফেরত দেয়া হবে। এদিকে, ভিসা প্রত্যাশীরা বলছেন, এ সেন্টারের কার্যক্রম শুরু হওয়ায় তারা খুশি। এখন আর ঢাকা বা খুলনায় যেতে হবে না। সেইসাথে হয়রানিরও শিকার হতে হবে না। ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের ইমপোর্ট এক্সপোর্ট সাব-কমিটির চেয়ারম্যান সভাপতি মতিউর রহমান বলেন, ভারত-বাংলাদেশে যাতায়াতের ক্ষেত্রে ভিসারপ্রাপ্তির জন্য মানুষ বহু দুর্ভোগের শিকার হতো। সেই দুর্ভোগ কমাতে যশোরের এই প্রসেসিং সেন্টার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রথমদিনেই কেন্দ্রের সামনে ভারতীয় ভিসা আবেদনকারীদের ভিড় লক্ষ্য করা গেছে।

আজ নাটোর মুক্ত দিবস

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২০ ডিসেম্বর ॥ নাটোর মুক্ত দিবস। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর সারা দেশে পাক- সেনাদের আত্মসমর্পণের মাধ্যমে মুক্তিকামী জাতির বিজয় অর্জিত হলেও নাটোরে চূড়ান্ত বিজয় আসে ২১ ডিসেম্বর। একাত্তরে নাটোর ছিল পাক-সেনাদের ২নং সামরিক হেডকোয়ার্টার। তৎকালীন সিও অফিসে (বর্তমানের ইউএনও অফিস) পাক-সেনাদের সামরিক হেডকোয়ার্টার স্থাপন করা হয়। ফলে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা থেকে পাক-সেনারা ১৬ ডিসেম্বর থেকে নাটোরে এসে জড়ো হতে থাকে। নাটোর পিটিআই স্কুল, আনসার হল, রিক্রিয়েশন ক্লাব, এনএস কলেজ, নাটোর রাজবাড়ি, দিঘাপাতিয়া রাজবাড়ী চত্বরের (উত্তরা গণভবন) ক্যাম্পগুলোতে আশ্রয় নেয়া পাক-সেনারা মিত্র বাহিনীর কাছে আত্মসমর্পণ করলেও নাটোরের দিঘাপাতিয়া রাজবাড়ী চত্বরে আত্মসমর্পণের আনুষ্ঠানিকতা শেষ হয় ২১ ডিসেম্বর। পাক ব্রিগেডিয়ার নওয়াব আহমেদ আশরাফ মিত্র-বাহিনীর ১৬৫ মাউনটেন ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার রঘুবীর সিং পান্নুর কাছে অস্ত্র সমর্পণ করেন।

পাঁচ গুদামকে অর্থদণ্ড

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে পাটজাত মোড়ক ব্যবহারে এখনও যারা পিছিয়ে আছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে শুরু হয়েছে অভিযান। মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের বাণিজ্যপাড়া হিসেবে খেত চাক্তাই, খাতুনগঞ্জ ও চামড়ার গুদাম এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহী। অভিযানে ৫টি চালের গুদামকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযোগ রয়েছে, অভিযানের একপর্যায়ে চাল ব্যবসায়ী সমিতির পক্ষ নিয়ে সাধারণ সম্পাদক অভিযান টিমের সঙ্গে বাগ্বিত-ায় মেতে অভিযান ভু-ুল করার অপচেষ্টা চালিয়েছেন।

এশিয়ান ভার্সিটিতে ইনডোর গেমসের পুরস্কার বিতরণ

মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল বিজয় উদযাপন উপলক্ষে মাস্যবাপী কর্মসূচীর অংশ হিসেবে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে (আশুলিয়ায়) সপ্তাহব্যাপী ইনডোর গেমসের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয় সম্প্রতি। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাঃ এনামুর রহমান এমপি। সভাপতিত্ব করেন এইউবির প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির