রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

ভাতা আত্মসাতের তদন্ত প্রতিবেদন জমা

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১০ ডিসেম্বর ॥ ইউএনও ও ক্ষমতাপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তরফদার মাহমুদুর রহমান ৩ থেকে ৯ ডিসেম্বর ৭ দিন সরেজমিনে বেলাইচ-ি ইউনিয়নের প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতার অর্থ আত্মসাতের অভিযোগ তদন্ত করে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিল করেছেন। এর সত্যতা নিশ্চিত করে শনিবার দুপুরে তিনি বলেছেন, ২১ নবেম্বর ভাতা প্রদানকালে ১৮১ ভাতাভোগীর মধ্যে ২৫ জন তাদের প্রাপ্য কম পাওয়ার কথা বলেছেন। অপরাধ থেকে বাঁচতে অনেক ভাতাভোগীকে তাদের প্রাপ্য পরিশোধ করা হয়েছে। তদন্তে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান নূর মোহাম্মদ রাজা (সাবেক চেয়ারম্যান), সোনালী ব্যাংকের প্রতিনিধি ম্যানেজার রেজওয়ানুর রহমান, অফিসার মিজানুর রহমান, সমাজসেবা অফিসার রেকনুজ্জামান ম-ল, মাঠকর্মী ভরতচন্দ্রের স্ব-স্ব ভূমিকা ও তারা যে ধরনের দায়িত্ব পালন করেছেন তদন্ত রিপোর্টে সবটাই স্বচ্ছতার সঙ্গে উল্লেখ করা হয়েছে। দায়িত্বপ্রাপ্তদের চরম গাফিলতি ও দায়িত্বহীনতার কারণে এ ঘটনা ঘটেছে এমন প্রমাণ পাওয়া গেছে।

কেপিআইতে স্কিলস কম্পিটিশন ও সেমিনার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের (কেপিআই) আয়োজনে খুলনা বিভাগের ১২টি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অংশগ্রহণে শনিবার ‘স্কিলস কম্পিটিশন-২০১৬ আঞ্চলিক পর্ব’ খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান ও সেমিনার আয়োজন করা হয়। বেলা ১১টায় খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে অধ্যক্ষ প্রকৌশলী আমিনুর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহমুদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা-আইটি) গিয়াস উদ্দিন। পেপার উপস্থাপন করেন কুয়েটের অধ্যাপক প্রকৌশলী নুরুন্নবী মোল্লা এবং মুখ্য আলোচক ছিলেন খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আব্দুল্লাহ, পিইঞ্জ। এর আগে সকাল সাড়ে ৮টায় নগরীর শিববাড়ি মোড়ে র‌্যালি এবং সকাল ১০টায় খুলনা পলিটেকনিকে প্রদর্শনী স্থলে স্কিলস কম্পিটিশন উদ্বোধন করেন কেএমপি’র সহকারী পুলিশ কমিশনার আবুল খায়ের ফকির। প্রতিযোগিতায় সিটি পলিটেকনিক ইনস্টিটিউট ১ম, খুলনা পলিটেকনিক ইনস্টিটিউট ২য় এবং সুন্দরবন ইনস্টিটিউট অব টেকনোলজি ৩য় স্থান লাভ করেছে।

৪৫ লাখ টাকার হেরোইন উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ী ও চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পৃথক অভিযান চালিয়ে প্রায় ৪৫ লাখ টাকা মূল্যের হেরোইন উদ্ধার করেছে র‌্যাব ও বিজিবির টহল দল। এরমধ্যে শনিবার সকালে গোদাগাড়ীর রেলবাজার খেয়াঘাট থেকে ১৩০ গ্রাম হেরোইন উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবি জানায়, সকালে পরিত্যক্ত অবস্থায় এসব হেরোইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত হেরোইনের আনুমানিক মূল্য আড়াই লাখ টাকা। এদিকে র‌্যাব রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল শুক্রবার রাতে জেলার নাচোল থানাধীন ধানসুরা বাজার এলাকায় অভিযান চালিয়ে ৪০০ গ্রাম হেরোইনসহ এক জনকে আটক করেছে। যার আনুমানিক মূল্য প্রায় ৪০ লাখ টাকা। আটক ব্যক্তির নাম মিরাজ আলী ওরফে সুমন (৩৫)। সে নওগাঁর নিয়ামতপুর উপজেলার চৌরাপাড়া সারাংপুর গ্রামের এরফান আলীর ছেলে।

বিএসএফের গুলিতে যুবক আহত

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুলবাড়ী উপজেলার বালাটারী সীমান্তে ভারতের নারায়ণগঞ্জ বিএসএফ ক্যাম্পের জওয়ানদের ছোড়া গুলিতে বাংলাদেশের যুবক আবু বক্কর গুরুতর আহত হয়েছে। আহত আবু বক্করকে স্বজনরা চিকিৎসার জন্য রংপুরে পাঠিয়েছে। বিজিবি বালারহাট ক্যাম্পের হাবিলদার হুমায়ূন কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ডান পায়ের ঊরুতে সে গুলিবিদ্ধ হয়। আহত আবু বক্কর নাওডাঙ্গা ইউনিয়নের গোড়ক ম-ল গ্রামের আলী বক্করের পুত্র। শনিবার সকাল ৮টার দিকে আন্তর্জাতিক সীমান্ত পিলার ৯৩১-এর ১ এসের নিকট গরু চড়াতে গেলে বিএসএফ তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। নো-ম্যান্স এলাকায় গুলিবিদ্ধ আবু বক্কর সজ্ঞাহীন অবস্থায় পড়ে থাকে। বিএসএফ মৃত ভেবে চলে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য গোপনে রংপুর পাঠিয়ে দেয়।

বিএনপির শতাধিক নেতাকর্মীর আওয়ামী লীগে

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সম্পাদক আতিকুর রহমান আতিক, বাস মালিক আলতাফ হোসেনসহ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কান্দাপাড়া ওয়ার্ড বিএনপি’র শতাধিক নেতাকর্মী শনিবার দুপুরে আওয়ামী লীগে যোগদান করেছে। সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্নার হাতে ফুল তুলে দিয়ে নেতাকর্মীরা আওয়ামী লীগে যোগদান করেন। এ উপলক্ষে কান্দাপাড়ায় আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন। সমাবেশে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল খান, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, যুবলীগের সভাপতি নুরুল ইসলাম সজল ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক একরামুল হক একরাম বক্তব্য দেন।

নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ১৯৭১ ঃ গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘরের উদ্যোগে মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর মানবতাবিরোধী অপরাধ বন্ধের দাবিতে শনিবার বেলা ১১টায় মহানগরীর সাউথ সেন্ট্রাল রোডের জাদুঘর ভবনের সামনে মানববন্ধন হয়। বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত এ মানববন্ধনে গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর ট্রাস্টের ট্রাস্টি সম্পাদক ডাঃ শেখ বাহারুল আলম, ট্রাস্টি হুমায়ুন কবির ববি, ট্রাস্টি শংকর কুমার মল্লিক, জাদুঘর পরিচালনা পরিষদের সদস্য অধ্যক্ষ ড. আবুল কালাম আজাদ, অমল কুমার গাইন, ডাঃ সোহানা সেলিম, অধ্যাপক অসিত বরণ ঘোষ, অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাস, কৃষিবিদ ডাঃ অরুণ কান্তি ম-ল, সংস্কৃতিকর্মী শাহিন জামান পন, সাবেক ছাত্রনেতা আবু হানিফ, ছাত্রনেতা পারভেজ প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা জাতি-ধর্ম নির্বিশেষে রোহিঙ্গাদের ওপর অত্যাচার-নির্যাতন ও গণহত্যা বন্ধ করার জন্য জাতীয় এবং আন্তর্জাতিক নেতৃবৃন্দকে এগিয়ে আসার আহ্বান জানান।

পাতলা কম্বলেশীত যায় না বাহে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১০ ডিসেম্বর ॥ উত্তর জনপদের হিমালয়ের পাদদেশে ঠাকুরগাঁওয়ে শীত জেঁকে বসেছে। ফলে নতুন লেপ-তোশক ও গরম কাপড় কিনতে হুমড়ি খেয়ে পড়ছে নারী-পুরুষ। এদিকে সুযোগ বুঝে দোকানিরা সবকিছুরই দাম হাঁকছেন ইচ্ছামতো। শীতের প্রকোপে গ্রাহকের ভিড়ে ব্যস্ত হয়ে পড়েছে লেপ-তোশকের কারিগররা। এ বছর শীত পুরোমাত্রায় আগমনের কিছু আগেই লেপ-তোশক বেচাকেনা শুরু হয়েছে বলে জানায় ব্যবসায়ীরা। গত ৪-৫ দিন থেকে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। ফলে অসহায় হয়ে পড়েছে দুস্থ শীতার্তরা। ঠাকুরগাঁওয়ে ১৫ লাখ মানুষের বসবাস। ৮০ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করে। বয়স্ক লোকেরা বলছে, এবারের শীতের তীব্রতা বিগত বছরের চেয়ে বেশি মনে হচ্ছে। ফলে শীতার্ত মানুষের অবস্থা নাকাল।

মাগুরায় সংঘর্ষে আহত পাঁচ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১০ ডিসেম্বর ॥ মাগুরা জেলার শ্রীপুর উপজেলার সব্দালপুর ইউনিয়নের নহটা গ্রামে শুক্রবার রাতে ৯টার দিকে দুদল গ্রামবাসীর সংঘর্ষে পাঁচ জন আহত হয়েছে। আহত ২জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ থামাতে পুলিশ ৫২ রাউন্ড ফাঁকা গুলি করে। একজনকে গ্রেফতার করা হয়েছে। জানা গেছে, ওই গ্রামে দলাদলিকে কেন্দ্র করে দুদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৫ জন আহত হয়। আহতদের মধ্যে ২জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিদ্যুতস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১০ ডিসেম্বর ॥ পলাশবাড়ী উপজেলার নুনিয়াগাড়ি জামে মসজিদ সংলগ্ন আব্দুল মতিনের বাড়ির পাশে রাস্তার মোড়ে সুপারির গাছ কাটতে গিয়ে শনিবার সকালে লিমন মিয়া (১৩) বিদ্যুতায়িত হয়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। লিমন ওই উপজেলার মহদীপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং পলাশবাড়ী এস এম মডেল পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র। জানা গেছে, লিমন শনিবার সকালে একটি গোড়া কাটা সুপারির গাছ ধাক্কা দিয়ে ফেলে দেয়। গাছটি পাশের হাইভোল্টেজের বিদ্যুত লাইনের উপর গিয়ে পড়লে সঙ্গে সঙ্গে বিদ্যুতায়িত হয়। এতে ঘটনাস্থলেই লিমনের মৃত্যু হয়।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১০ ডিসেম্বর ॥ নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে (২০১৬-১৮) সভাপতি পদে মাহবুবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক পদে শরীফ উদ্দীন সবুজ নির্বাচিত হয়েছেন। নির্বাচিত অন্যরা হলেন- সহসভাপতি- বিমল রায়, যুগ্মসম্পাদক- মজিবুল হক পলাশ, কোষাধ্যক্ষ- রফিকুল ইসলাম জীবন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক- রফিকুল ইসলাম রফিক। কার্যকরী পরিষদের সদস্য- হালিম আজাদ, নাফিজ আশরাফ, হাসানুজ্জামান শামীম, আনিসউর রহমান আনিস ও ফয়সল পরাগ।

তিস্তার ভাঙ্গনের কবলে বধ্যভূমি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১০ ডিসেম্বর ॥ সুন্দরগঞ্জ উপজেলার গোয়ালের ঘাট বধ্যভূমি স্বাধীনতার ৪৬ বছরেও সংস্কার, সংরক্ষণ এমনকি সেখানে স্মৃতিস্তম্ভ নির্মাণেরও কোন উদ্যোগ নেয়া হয়নি। শুধু ওই এলাকার একটি নির্ধারিত স্থানে সীমানা প্রাচীর নির্মাণ করে ঘিরে রাখা হয়েছে। যা এখন তিস্তার ভাঙ্গনে নদীগর্ভে এখন বিলীন হয়ে যাচ্ছে।

রামগতিতে হামলায় আহত ৮

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১০ ডিসেম্বর ॥ রামগতিতে চাঁদার জন্য নারী-পুরুষসহ একই পরিবারের ৭ জনসহ ৮ জন আহত হয়েছে। রামগতি উপজেলার চরপোড়াগাছা কলাকোপা গ্রামে শনিবার সকালে এ ঘটনা ঘটেছে। আহতদের শনিবার দুপুরে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অবস্থার অবনতি ঘটলে এদের মধ্যে আব্দুল মালেক ও গিয়াস উদ্দিন নামে দুই সহোদরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। অন্যদের মধ্য রয়েছেনÑ শেখ ফরিদ তার স্ত্রী কোহিনূর বেগম এবং তার পুত্র রামগতি আ স ম সরকারী কলেজের ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র বেলাল হোসেন, মালেকের পুত্র হেলাল ও গিয়াস উদ্দিন এবং অপর গ্রুপের জাকের। আহত সবাই কমলনগর উপজেলার চরকালকিনি থেকে মেঘনার ভাঙ্গনের কবলে বাড়িঘর হারিয়ে সেখানে জমি কিনে ঘর তুলতে গেলে স্থানীয় আজাদ ও ইউছুফ মেম্বারের নেতৃত্বে শনিবার সকালে এ হামলা চালানো হয় বলে আহতরা অভিযোগ করেন।

সিরাজদিখানে শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সিরাজদিখান উপজেলার চিত্রকোট খালপার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শনিবার দুপুরে ‘বাংলাদেশ স্কাউট ও গাইড ফেলোশীপ’-এর উদ্যোগে কম্বল বিতরণ ও আলোচনা অনুষ্ঠান হয়েছে। এ সময় ওই ইউনিয়নের দু’শতাধিক হতদরিদ্র লোকের মধ্যে কম্বল বিতরণ করা হয়। ‘বাংলাদেশ স্কাউট ও গাইড ফেলোশীপ’-এর সাধারণ সম্পাদক এস কে আকবর রেজার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চিত্রকোট ইউনিয়নের চেয়ারম্যান সামছুল হুদা বাবুল। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কেয়াইন ইউপি চেয়ারম্যান আশ্রাফ আলী শেখ, রাজানগর ইউপি চেয়ারম্যান কামাল হোসেন হাদী, শেখরনগর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, মধুসুদন দাস দুলু, আঃ ওয়াহেদ, লাভলী ইসলাম, জুলফিকার আলী প্রমুখ।

রূপগঞ্জে সংঘর্ষে আহত ১৫

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১০ ডিসেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে বাড়ির সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয়পক্ষের ১৫ জন আহত হয়েছেন। শনিবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ইছাখালী এলাকায় ঘটে এ সংঘর্ষের ঘটনা। সূত্র জানায়, ইছাখালী এলাকার নুরুজ্জামানদের সঙ্গে পার্শ্ববর্তী মোহাম্মদ আলীদের বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সীমানা নির্ধারণ নিয়ে বেশ কয়েকবার বিচার হলেও সমাধান হয়নি। শনিবার দুপুরে বিচার ও মাপের মাধ্যমে সীমানা নির্ধারণ করতে গিয়ে উভয়পক্ষই তর্কবিতর্ক ও বাগ্বিত-ায় জড়িয়ে পড়েন।

হাসপাতাল থেকে অর্ধ কোটি টাকার ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জামায়াত নেতাদের পরিচালনাধীন আল-ফুয়াদ হাসপাতাল থেকে অর্ধ কোটি টাকা মূল্যের ইয়াবাসহ তাছলিমা আকতারকে আটক করেছে পুলিশ। মোটা দাগের ইয়াবা উদ্ধার হওয়ার পর হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা গা ঢাকা দেয়। শনিবার বিকেলে কক্সবাজার সদর মডেল থানার একদল পুলিশ এ অভিযান চালায়। তাছলিমা উখিয়ার থাইংখালী এলাকার আবদুর রহমানের মেয়ে। উপ-পরিদর্শক মানস বড়ুয়া জানান, ইয়াবা নিয়ে তাছলিমা আল-ফুয়াদ হাসপাতালে অবস্থান করছিল- এমন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। তার হাতে থাকা ব্যাগে তল্লাাশি করে ১৬ হাজার ২শ’ ইয়াবা পাওয়া গেছে। হাসপাতালের কতিপয় কর্মচারী জামায়াত ক্যাডার হাসপাতালে রোগীকে সেবা দেয়ার আড়ালে ইয়াবা বিক্রি বলে অভিযোগ রয়েছে।

দখল ও দূষণরোধে বুড়িগঙ্গায় নৌশোভাযাত্রা

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১০ ডিসেম্বর ॥ বুড়িগঙ্গাসহ ঢাকার চারপাশের নদীগুলো দখল ও দূষণরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শনিবার নৌশোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রাটি ফতুল্লা লঞ্চঘাট এলাকায় উদ্বোধন করেন নদী রক্ষা টাস্কফোর্সের প্রচার কমিটির আহ্বায়ক ও প্রধান অতিথি সানজিদা খানম এমপি। এরপর পাগলা, চরকালিগঞ্জের তেলঘাট, রাজধানীর সোয়ারিঘাট ও সদরঘাট লঞ্চ টার্মিনালে বিআইডব্লিউটিএ’র একটি জাহাজ ঘুরে ঘুরে নদী তীরবর্তী লোকজনের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে প্রচারণা চালায়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক, পরিবেশ অধিদফতরের পরিচালক সুকুমার বিশ্বাস, নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার, যুগ্ম পরিচালক গোলজার আলী, উপ-পরিচালক মোঃ শহীদ উল্লাহ প্রমুখ।

আজ সিরাজগঞ্জ-ঢাকা ট্রেন সার্ভিস উদ্বোধন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ ১১ ডিসেম্বর রবিবার থেকে সিরাজগঞ্জ-ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন সার্ভিস শুরু হচ্ছে। ঢাকার কমলাপুর থেকে রবিবার বিকেলে এ ট্রেন চলাচলের উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ সময় রেল মন্ত্রী মুজিবুল হক, অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেনসহ রেলওয়ের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন।

ছাত্র হত্যার আসামি আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ কলেজছাত্র মিসবাহ উদ্দিন হত্যার আসামি রানা নামে তার আরেক বন্ধুকে আটক করেছে র‌্যাব। শুক্রবার রাত ১১টার দিকে তাকে নগরীর বন্দরবাজার থেকে আটক করা হয়। এর আগে বৃহস্পতিবার ভোরে এ হত্যা মামলার প্রধান আসামি কবির আহমদকে ঢাকার শাহবাগ থেকে গ্রেফতার করে পুলিশ। কলেজছাত্র মিসবাহ উদ্দিন খুনের ঘটনায় গ্রেফতারকৃত হত্যা মামলার প্রধান আসামি কবির আহমদ শুক্রবার দুপুরে সিলেটের সিনিয়র মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালতে দায় স্বীকার করে জবানবন্দী প্রদান করে।

‘জয় বাংলা’ ছাত্রী নিবাসের উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১০ ডিসেম্বর ॥ শনিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিনের সহধর্মিনী মিসেস মেহেরুন্নেছা বাহার সরকারি মহিলা কলেজে ‘জয় বাংলা’ নামে ছাত্রী নিবাসের উদ্বোধন করেন। অধ্যক্ষ প্রফেসর এএসএম আবদুল ওহাবের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর সৈয়দা বিলকিস আরা বেগম, ভিক্টোরিয়া কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবু তাহের, প্রফেসর রুহুল আমিন ভূঁইয়া, আজহারুল ইসলাম, কাজী শাহাদাৎ হোসেন, আজহারুল হক প্রমুখ।

ভাতা আত্মসাতের তদন্ত প্রতিবেদন জমা

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১০ ডিসেম্বর ॥ ইউএনও ও ক্ষমতাপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তরফদার মাহমুদুর রহমান ৩ থেকে ৯ ডিসেম্বর ৭ দিন সরেজমিনে বেলাইচ-ি ইউনিয়নের প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতার অর্থ আত্মসাতের অভিযোগ তদন্ত করে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিল করেছেন । এর সত্যতা নিশ্চিত করে শনিবার দুপুরে তিনি বলেছেন, ২১ নবেম্বর ভাতা প্রদানকালে ১৮১ ভাতাভোগীর মধ্যে ২৫ জন তাদের প্রাপ্য কম পাওয়ার কথা বলেছেন। অপরাধ থেকে বাঁচতে অনেক ভাতাভোগীকে তাদের প্রাপ্য পরিশোধ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         ২০২৩ সালের জুনেই ঢাকা-কক্সবাজার ট্রেন যাবে         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে         জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রীকে যৌন নির্যাতন, গ্রেফতার ২         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         হাইকোর্টে নর্থ সাউথের ট্রাস্টি বেনজীরের অগোচরে আদালত চত্তর ছাড়ার চেস্টা         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         নরসিংদীর বেলাবতে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার ॥ আটক ৩         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         সৌদিতে প্রথমবার নারী ক্রু নিয়ে আকাশে উড়ল প্লেন         ‘৬০ শতাংশ পুরুষ নারীর নির্যাতনের শিকার’         বাজেটের আগেই বেড়ে গেলো সিগারেটের দাম