বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোমাঞ্চকর ড্রয়ে শেষ হলো এল ক্লাসিকো

স্পোর্টস রিপোর্টার ॥ রোমাঞ্চকর ড্রয়ে শেষ হলো মৌসুমের প্রথম এল ক্লাসিকো। শনিবার ন্যু ক্যাম্পে লুইস সুয়ারেজের গোলে প্রথমে এগিয়ে গিয়েছিল বার্সিলোনা। কিন্তু শেষ মুহূর্তে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন সার্জিও রামোস। অসাধারণ এক গোল করে দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করেন তিনি। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

ছয় পয়েন্ট এগিয়ে থেকে এল ক্লাসিকোর মিশন শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। তাই বার্সার লক্ষ্য ছিল একটাই। ম্যাচ জিতে পয়েন্ট ব্যবধান কমিয়ে তিনে নিয়ে আসা। নিজেদের মাঠে, নিজেদের সমর্থকদের অনুপ্রেরণা নিয়ে দারুণভাবেই শুরু করেছিল লুইস এনরিকের দল। বিশ্বের সেরা আক্রমণভাগ নিয়েই খেলতে নামে স্বাগতিকরা। তবে সমানে সমানে লড়াই চালিয়ে যায় রিয়াল মাদ্রিদও। এর ফলে প্রথমার্ধে কোন দলই গোলের দেখা পায়নি।

বিরতির পরই জ্বলে ওঠে বার্সিলোনা। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন লুইস সুয়ারেজ। নেইমারের ফ্রি-কিক দুর্দান্ত হেডের বদৌলতে গোলে পরিণত করেন বার্সিলোনার এই উরুগুইয়ান স্ট্রাইকার। এরপর জয় নিয়েই মাঠ ছাড়ার স্বপ্ন দেখতে শুরু করে দেয় কাতালান সমর্থকরা। কিন্তু ম্যাচের বয়স যখন ৯০ মিনিট তখনই রিয়াল মাদ্রিদের ত্রাতা হয়ে আবির্ভাব ঘটে সার্জিও রামোসের। অসাধারণ এক হেড করে প্রায় হারতে যাওয়া ম্যাচটি ড্র করেন তিনি। ম্যাচের নাটকীয়তা অবশ্য তখনও শেষ হয়ে যায়নি। অতিরিক্ত সময়েও পাল্টা আক্রমণ করে দুই দল। দুই দলের সামনেই সুযোগ তৈরি হয়ে এগিয়ে যাওয়ার। কিন্তু কোন দলই গোল করতে পারেনি। এর ফলে রুদ্ধশ্বাস ড্র নিয়েই শেষ হয় মৌসুমের প্রথম এল ক্লাসিকো।

শীর্ষ সংবাদ:
নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি         আজ দুপুরে বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায়         কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়