সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইভীকে ১৪ দলের প্রার্থী করার প্রস্তাব কাদেরের

বিশেষ প্রতিনিধি ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াত আইভীকে কেন্দ্রীয় ১৪ দলের প্রার্থী করার প্রস্তাব দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ প্রস্তাব দিয়ে জাসদ সমর্থিত প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতারকে অনুরোধ জানান তিনি। জবাবে শিরীন আখতার এমপি বলেন, দলীয় ফোরামে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন। সোমবার বেলা ১১টার দিকে ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতারের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ১৪ দল আমাদের দুঃখেরও সাথী, সুখেরও সাথী। তাই নাসিক নির্বাচনেও আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করতে চাই। আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে ১৪ দলের শরিক দলের প্রার্থী থাকলে ভোটারদের কাছে ভুল ম্যাসেজ যাবে। তাই ডাঃ আইভীকে ১৪ দলের একক প্রার্থী করার স্বার্থেই মনোনয়নপত্র দাখিলকারী জাসদের প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহারের অনুরোধ জানান তিনি।

জবাবে শিরীন আখতার বলেন, ওখানে তো আমাদের দলের প্রার্থী আছে। এককভাবে নির্বাচন করা যাবে না, এটা তো আগে জানানো হয়নি। আমাদের দলীয় ফোরাম আছে। সেখানে আলোচনা করে সিদ্ধান্ত জানাতে পারব।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার জনকণ্ঠকে বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে তার কথা হয়েছে। নাসিক নির্বাচনে তিনি জাসদ মনোনীত প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন। আমরা বলেছি, দলীয় ফোরামে আলোচনা করে পরে সিদ্ধান্ত জানাব। উল্লেখ্য, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের অন্যতম শরিক জাসদের মেয়র প্রার্থী হিসেবে মোসলেম উদ্দিন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগের একজন যুগ্ম সাধারণ সম্পাদক জানান, নারায়ণগঞ্জের রাজনীতিতে প্রধান দুই প্রতিপক্ষ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডাঃ সেলিনা হায়াত আইভী ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সদস্য এবং দলীয় সংসদ সদস্য শামীম ওসমান দু’জনই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কড়া নজরদারিতে রয়েছেন। এছাড়া ১৪ দলীয়ভাবে নির্বাচন করতে আওয়ামী লীগ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিমানে যান্ত্রিক ত্রুটি গভীর ষড়যন্ত্র হতে পারেÑড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, শেখ হাসিনা এখন কেবল আওয়ামী লীগের নেত্রী কিংবা বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি এখন সফল বিশ্বনেত্রী। অসামান্য দক্ষতা, প্রজ্ঞা ও মেধা দিয়ে শেখ হাসিনা বিশ্বের কাছে এখন গণতন্ত্র, প্রগতি, অসাম্প্রদায়িকতা ও অগ্রগতির প্রতীক। তাই প্রধানমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটির ঘটনা নিছক কোন দুর্ঘটনা নয় বলে আমি মনে করি। এটি একটি গভীর ষড়যন্ত্রের অংশ। তাই সরকারের কাছে এ ঘটনার পেছনে কারা আছে, তা দ্রুত খুঁজে বের করার জন্য দাবি জানাচ্ছি।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত ‘শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে’ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

‘সরকার জিয়ার কবর সরানোর ষড়যন্ত্র করছে’ মর্মে সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, জাতীয় সংসদের স্থপতি লুই আই কানের মূল নকশার ব্যত্যয় ঘটিয়ে সংসদ ভবন এলাকার ভেতরে জিয়াউর রহমানের মাজারটি স্থাপন করা হয়েছে। দেশের জনগণ মনে করে না যে সেখানে জিয়াউর রহমানের কোন লাশ আছে। এমনকি যারা জিয়াউর রহমানের হত্যাকা-ের ঘটনাপ্রবাহের সঙ্গে যুক্ত ছিল, তারাও সেখানে জিয়ার লাশ আছে কিনা, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল। সেখানে আদৌ জিয়াউর রহমানের লাশ আছে, নাকি অন্য কোন ব্যক্তির লাশ রাখা হয়েছে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে তা বের করার জন্য তিনি সরকারের প্রতি অনুরোধ জানান।

শীর্ষ সংবাদ:
তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ