মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে প্রথম জাতীয় সম্মেলন আজ শুরু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ আজ মঙ্গলবার শুরু হচ্ছে গণযোগাযোগ ও সাংবাদিকতার ওপর প্রথম জাতীয় সম্মেলন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে ঢাবির সিনেট ভবনে দুই দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে দেশের প্রায় ১৫টি সরকারী এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষর্থীরা অংশগ্রহণ করবে। সোমবার দুপুরে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মফিজুর রহমান এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক ড. এ এস এম আসাদুজ্জামান, শবনম আযীম প্রমুখ। ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক সম্মেলনের উদ্বেধন করবেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রধান তথ্য কমিশনার অধ্যাপক গোলাম রহমান, অধ্যাপক ফরিদ উদ্দীন আহম্মেদ, অধ্যাপক সাখাওয়াত আলী খান এবং সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মফিজুর রহমান।

এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ

বিশেষ প্রতিনিধি ॥ মুখ্য সচিব হিসেবে আবুল কালাম আজাদের দায়িত্বের মেয়াদ শেষে নতুন পদ সৃষ্টি করে তাকে নিজের কার্যালয়েই রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কর্মকর্তা এবার পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়কের দায়িত্ব।

পুরনো চুক্তির মেয়াদ শেষ হওয়ায় আবুল কালাম আজাদকে নতুন পদে নিয়োগ দিয়ে রবিবার রাতে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, প্রশাসন ক্যাডারের কর্মকর্তা আজাদকে রাখতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের জন্য নতুন করে এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়কের পদ সৃষ্টি করা হয়েছে। জাতীয় বেতন স্কেলে ৮৬ হাজার টাকা মূল বেতনে তিন বছরের চুক্তিতে আজাদ ওই দায়িত্ব পালন করবেন। তার নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে। ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি আজাদ প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের দায়িত্ব পান। অবসরের বয়সসীমায় পৌঁছানোর পর একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ নেয়া হয় তাকে। ১৯৮২ সালের বিশেষ বিসিএস ব্যাচের কর্মকর্তা আজাদের জন্ম ১৯৫৭ সালের ৭ জানুয়ারি, জামালপুরে। বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রীর কার্যালয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও বিদ্যুত বিভাগের সচিবের দায়িত্বও তিনি পালন করেছেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ