শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডিআরইউর সেরা রিপোর্টার হলেন জনকণ্ঠের দুই সাংবাদিক

ডিআরইউর সেরা রিপোর্টার হলেন জনকণ্ঠের দুই সাংবাদিক

স্টাফ রিপোর্টার ॥ এবার ‘ওয়াল্টন-ডিআরইউ বেস্ট রিপোর্টিং এ্যাওয়ার্ড-২০১৬’ পেয়েছেন জনকণ্ঠের দুই সাংবাদিক। অপরাধ ও আইনশৃঙ্খলা বিষয়ে জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার বিকাশ নারায়ণ দত্ত এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে স্টাফ রিপোর্টার ওয়াজেদ হীরা এ এ্যাওয়ার্ড পান। এছাড়া বিভিন্ন বিষয়ে আরো ২৪ সাংবাদিক এ বছর এ এ্যাওয়ার্ড পেয়েছেন। সোমবার রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল হলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ‘ওয়াল্টন-ডিআরইউ বেস্ট রিপোর্টিং এ্যাওয়ার্ড-২০১৬’ প্রদান করা হয়েছে।

বিজয়ীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক-বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম। অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্য অতিথিরা নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিবেদকদের হাতে ৫০ হাজার টাকা মূল্যমানের চেক, সম্মাননাপত্র ও ক্রেস্ট তুলে দেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মোঃ জামাল উদ্দীনের সভাপতিত্বে ও ডিআরইউ সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় এ্যাওয়ার্ড অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জুরি বোর্ডের চেয়ারম্যান ও ডিআরইউর সাবেক সভাপতি শাহজাহান সরদার, ওয়াল্টনের নির্বাহী পরিচালকি এস এম জাহিদুর রহমান, পরিচালক উদয় হাকিম। এ সময় জুরি বোর্ডের সদস্য ও পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, দৈনিক প্রথম আলোর এ্যাসোসিয়েট এডিটর সোহরাব হাসান, মনোয়ার হোসেনসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরো যারা পুরস্কার পেলেন: প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে শিক্ষা বিষয়ে শ্রেষ্ঠ প্রতিবেদক হিসেবে দৈনিক কালের কণ্ঠের শরীফুল আলম সুমন, মুক্তিযুদ্ধ বিষয়ে দৈনিক সমকালের আবু সালেহ রনি, অবজেকটিভ ইকোনমি বিষয়ে দৈনিক আমাদের সময়ের রুমানা রাখি, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে ডেইল স্টারের হেলিমুল আলম, বিদ্যুৎ ও জ্বালানি খাতে প্রথম আলোর শরীফুজ্জামান পিন্টু, বৈদেশিক সম্পর্ক (কূটনৈতিক ও জনশক্তি) বিষয়ে ডেইলি স্টারের পরিমল পালমা, ক্রীড়া বিষয়ে দৈনিক যুগান্তরের শিপন হাবীব, স্বাস্থ্য খাত নিয়ে আলোকিত বাংলাদেশের নেছারুদ্দিন আহমেদ, রাজনীতি ও বিচার ব্যবস্থা বিষয়ে ডেইলি স্টারের সাখাওয়াত হোসেন লিটন, কৃষি বিষয়ে নয়াদিগন্তের মেহেদী হাসান, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি বিষয়ে কালের কণ্ঠের আজিজুল পারভেজ, আর্থিক খাত (ব্যাংক ও পুঁজিবাজার) বিষয়ে আমাদের সময়ের হারুণ অর রশিদ এবং নারী ও শিশু অধিকার বিষয়ে ভোরের কাগজের এস এম মিজান।

টেলিভিশন রিপোর্টিং ক্যাটাগরিতে অর্থনীতি বিষয়ে শ্রেষ্ঠ প্রতিবেদক হিসেবে নির্বাচিত হয়েছেন যমুনা টিভির অপূর্ব আলাউদ্দিন, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে মাছরাঙা টিভির মাযহারুল ইসলাম, অপরাধ ও আইনশৃঙ্খলা বিষয়ে চ্যানেল টোয়েন্টিফোরের রাশেদ নিজাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে এনটিভির এম এম ইসলাম মহিদুল, ক্রীড়া বিষয়ে মাছরাঙা টিভির ফারিয়া আফসানা, সুশাসন ও দুর্নীতি বিষয়ে মাছরাঙা টিভির বদরুদ্দৌজা বাবু, মানবাধিকার বিষয়ে এনটিভির শফিক শাহীন এবং স্বাস্থ্য বিষয়ে শ্রেষ্ঠ প্রতিবেদক নির্বাচিত হয়েছেন যমুনা টিভির জি এম ফয়সাল আলম।

অনলাইন রিপোর্টিং ক্যাটাগরিতে মানবাধিকার বিষয়ে বাংলামেইলের (বর্তমানে জাগোনিউজ) শাহেদ শফিক এবং উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ে পরিবর্তন ডটকমের আবু হানিফ রানা শ্রেষ্ঠ প্রতিবেদক নির্বাচিত হয়েছেন। রেডিও রিপোর্টিং ক্যাটারিতে (যেকোনো বিষয়ে বিশ্লেষণধর্মী ও অনুসন্ধানী রিপোর্ট) শ্রেষ্ঠ প্রতিবেদক নির্বাচিত হয়েছেন বিবিসি (রেডিও) আহরার হোসেন।

এর আগে গত ১ অক্টোবর ২০১৫ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৬-এর মধ্যে প্রকাশিত ও প্রচারিত রিপোর্ট এ্যাওয়ার্ডের জন্য জমা দেয়ার জন্য সদস্যদের কাছ থেকে আবেদন আহ্বান করে ডিআরইউ। জুরি বোর্ডের চেয়ারম্যান ও ডিআরইউর সাবেক সভাপতি শাহজাহান সরদার অনুষ্ঠানে জানান, গত ৩০ অক্টোবর বিকেল ৫টার মধ্যে ডিআরইউ কার্যালয়ে মোট ২৭৫টি রিপোর্ট জমা পড়ে। জুরি বোর্ড এসব রিপোর্ট যাচাই-বাছাই করে ২৬ জনের রিপোর্ট নির্বাচিত করেন।

শীর্ষ সংবাদ:
ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো         ৩ বিভাগে বৃষ্টি হতে পারে         ৫০ কিলোমিটার সড়কের বেহাল দশা         বিএফইউজে নির্বাচনের ভোটগ্রহণ চলছে         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৩, মামলা ৪৯         পায়রা সেতু কাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু         রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা জোরদারের আহ্বান         ভারতে আবার বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ         ভারতের উত্তরাখণ্ডে পর্বতারোহী ১১ সদস্যের মৃত্যু         সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৩৭ লাখ ৪ হাজার ৭০০ জন         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর