শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আফ্রিদি, সানির ঘূর্ণিতে খুলনাকে উড়িয়ে দিল রংপুর

আফ্রিদি, সানির ঘূর্ণিতে খুলনাকে উড়িয়ে দিল রংপুর

স্পোর্টস রিপোর্টার ॥ মাহমুদুল্লাহ রিয়াদকে দুর্ভাগা বলা যেতেই পেরে। বিপিএলের ইতিহাসে সর্বনি¤œ ৪৪ রানে অলআউট হয়ে গেল তার নেতৃত্বাধীন দল খুলনা টাইটান্স। এর আগ পর্যন্ত যে বরিশাল বুলস সর্বনি¤œ ৫৮ রানে গুটিয়ে গিয়েছিল, সেই দলের নেতৃত্বেও ছিলেন মাহমুদুল্লাহই। এমন রান করে কি আর জেতার বিন্দুমাত্র সম্ভাবনা থাকে। রংপুর রাইডার্সতো উড়িয়েই দিল খুলনাকে। ১ উইকেট হারিয়ে ৮ ওভারে ৪৫ রান করে ৯ উইকেটে জিতে রংপুর টানা দ্বিতীয় জয় তুলে নিল।

খুলনার ব্যাটসম্যানরাতো রীতিমত স্পিন বলে কেঁপেছেন। সোহাগ গাজী (১/৬) দিয়ে শুরু। এরপরতো শহীদ আফ্রিদি (৪/১২) ও আরাফাত সানি (৩/০) মিলে খুলনাকে তছনছ করে দিলেন। আফ্রিদিতো দুর্দান্ত বল করলেন। ১ উইকেট কম পেলেও আফ্রিদিকে ছাপিয়ে গেলেন সানি। ২.৪ ওভার বল করে ৩ উইকেট যে নিয়েছেন, কোন রানই দেননি! বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে সবধরনের টি২০ মিলিয়ে কোন রান না দিয়ে তিন উইকেট শিকার করার বিরল কৃতিত্ব গড়েন সানি। এর আগে ২০০৭ সালে শ্রীলঙ্কার টি২০ টুর্নামেন্টে চিলাউ মেরিয়ান্স ক্রিকেট ক্লাবের হয়ে বার্ঘার রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে শ্রীলঙ্কার হয়ে ২০০১ সালে একটি মাত্র টেস্ট খেলা দিনুক হেটিয়ারাচ্চি ৫ বলে কোন রান না দিয়ে ৩ উইকেট নিয়েছেন। সানি এবার নিলেন খুলনার বিপক্ষে। তার এমন বোলিংয়ের সঙ্গে আফ্রিদির স্পিন ঘূর্ণিতে ১০.৪ ওভারে ৪৪ রান করতেই অলআউট হয়ে যায় খুলনা। শুভাগত হোম (১২) শুধু দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন। এটি বিপিএলের সর্বনি¤œ রানে অলআউট হওয়ার ঘটনা। এর আগে গতবছর সিলেট সুপার স্টার্সের বিপক্ষে বরিশাল যে ৫৮ রানে গুটিয়ে গিয়েছিল, সেটিই এতদিন সর্বনি¤œ রানে অলআউট হওয়ার ঘটনা ছিল। এ রান তুলতে কি আর বেশি সময় লাগে। সৌম্য সরকার (১৩*) ও মোহাম্মদ মিঠুন (১৫*) মিলে ৮ ওভারেই জিতিয়ে দিলেন।

দিনটিতে ছিল বিরতি। কিন্তু প্রথম তিনদিন বৃষ্টিতে খেলা হয়নি, সেই তিনদিনের ছয়টি ম্যাচ বিরতির সময়ে দেয়া হয়েছে। এরমধ্যে রংপুর-খুলনা ম্যাচটি বৃহস্পতিবার পড়েছে। তিনদিনে না হওয়া ছয় ম্যাচের মধ্যে এটিই প্রথম ম্যাচ। সেই ম্যাচটি আবার দুই দলই খেলতে নেমেছিল নিজেদের প্রথম ম্যাচে জয় সঙ্গী করে।

মঙ্গলবার থেকে নতুন সূচীতে শুরু হওয়া টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই দুই দল জয় পেয়েছিল। রাজশাহী কিংসের বিপক্ষে টানটান উত্তেজনার ম্যাচে ৩ রানে জয় পেয়েছিল খুলনা। একইদিন সন্ধ্যায় শুরু হওয়া ম্যাচে চিটাগাং ভাইকিংসকে সহজেই ৯ উইকেটে হারিয়েছিল রংপুর।

স্কোর ॥ খুলনা টাইটান্স ইনিংস ৪৪/১০; ১০.৪ ওভার (মজিদ ৬, নিকোলাস ০, ওয়েসেলস ৬, মাহমুদুল্লাহ ২, কাপালী ০, শুভাগত ১২, আরিফুল ৭, আলম ৮, জুনায়েদ ০, আসগার ০, শফিউল ০*; আফ্রিদি ৪/১২, সানি ৩/০)। রংপুর রাইডার্স ইনিংস ৪৫/১; ৮ ওভার (শাহজাদ ১৩, সৌম্য ১৩*, মিঠুন ১৫*)।

ফল ॥ রংপুর রাইডার্স ৯ উইকেটে জয়ী। ম্যাচসেরা ॥ শহিদ আফ্রিদি।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         আগামী সপ্তাহে দেশে আনা হবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়