বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোলখরা নিয়ে উদ্বিগ্ন নন রোনাল্ডো

  • সি আর সেভেনকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বললেন ওজিল

স্পোর্টস রিপোর্টার ॥ রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নতুন চুক্তির পর পর্তুগীজ সুপারস্টার জানিয়েছেন, সান্টিয়াগো বার্নব্যুতে থেকেই অবসর নিতে চান তিনি। মঙ্গলবার সি আর সেভেন আরও বলেছেন, গোলখরা নিয়ে মোটেও উদ্বিগ্ন নন তিনি। অন্যদিকে আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল বলেছেন, রোনাল্ডো সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।

২০১৬-১৭ মৌসুমে প্রত্যাশিত নৈপুণ্য প্রদর্শন করতে ব্যর্থ হচ্ছেন রোনাল্ডো। পারফর্মেন্সে নেই ধারাবাহিকতা। চলমান লা লিগায় চলতি নিজের খেলা প্রথম ছয় ম্যাচে মাত্র ২ গোল করেছেন। এ্যাথলেতিক বিলবাওয়ের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের ২-১ গোলে জেতা ম্যাচে সমর্থকদের একটা অংশ দুয়ো দেয় পর্তুগাল অধিনায়ককে। পরের ম্যাচে আলাভেসের বিরুদ্ধে হ্যাটট্রিক করে এর জবাব দেন সি আর সেভেন। তবে সবশেষ দুই ম্যাচে গোল না পাওয়ায় ফের সমালোচনা শুরু হয়েছে। সম্প্রতি রিয়ালের সঙ্গে নতুন চুক্তি করেছেন রোনাল্ডো। ২০২১ সাল পর্যন্ত থাকবেন সান্টিয়াগো বার্নাব্যুতেই। নতুন চুক্তির পর দ্রুতই নিজের সেরা রূপে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী রোনাল্ডো।

সাক্ষাতকারে ৩১ বছর বয়সী ফরোয়ার্ড বলেন, কখনও কখনও আমি যখন গোল করি না তখন দেখি কেউ কেউ বিচলিত বা উদ্বিগ্ন হয়। কিন্তু আমি অনেক গোল করতে অভ্যস্ত আর আপনি যখন গোল করবেন না তখন কিছু জিনিস আপনাকে ভাবাবে। রোনাল্ডো বলেন, তবে আমি সাফল্যের মধ্যে আছি আর আমি খুব উচ্ছা¡সিত। গত মৌসুমে আমি রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লীগ জিতেছি, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছি আর রিয়াল মাদ্রিদের সঙ্গে ৫ বছরের চুক্তিতে স্বাক্ষর করেছি। এটা স্বপ্নের একটি বছর, অবিশ্বাস্য। এমন কিছু যেটাকে আমি অসম্ভব ভেবেছিলাম। এক বা দুটি ম্যাচে গোল না পাওয়া নিয়ে ভাবেন না জানিয়ে রোনাল্ডো বলেন, আমি জানি যে আগামীকাল, আগামী পরশু, একমাসের মধ্যে আমি আবার সব সময়কার মতো সেই একই রোনাল্ডো হব।

নতুন চুক্তির পর ক্লাবের অনুষ্ঠানে রোনাল্ডো বলেন, আমি রিয়াল মাদ্রিদের সভাপতি, ক্লাব, আমার সতীর্থদের, যারা আমাকে এই পর্যায়ে পৌঁছাতে সাহায্য করেছে তাদের ধন্যবাদ জানাতে চাই। এটা একটি খুব গুরুত্বপূর্ণ দিন। আমি অনেকবার বলেছি যে আমি এই ক্লাবকে আমার হৃদয়ে ধারণ করি, এটা আমার অংশ। আমি এখানে আরও পাঁচ বছর থাকব। এটা আমার শেষ চুক্তি হবে না। রিয়ালেই ক্যারিয়ার শেষ করতে চান জানিয়ে সি আর সেভেন বলেন, আমাকে অপেক্ষা করতে হবে এবং আমার অবসরের তারিখ দেখতে হবে। কে জানে ভবিষ্যতে কি নিয়ে অপেক্ষা করছে। অবশ্যই আমি এই ক্লাবেই আমার ক্যারিয়ার শেষ করতে চাই। এখানে আমি ভবিষ্যতে অনেক বছর থাকতে চাই। আমি চাই সামনের বছরগুলো উপভোগ করতে। আমার তো মনে হয় আমার সামনে এখনও ১০ বছর আছে। আশাকরি বিশ্বের সেরা ক্লাবের হয়ে আরও অনেক ইতিহাস লিখতে পারব। .এদিকে রোনাল্ডোর উচ্ছ্বাসিত প্রশংসা করে ওজিল বলেছেন, তিনি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। রোনাল্ডো-ওজিল জুটি রিয়াল মাদ্রিদে তিনটি মৌসুম একসঙ্গে খেলেছেন। ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত সময়ে ক্লাবের হয়ে তারা জয় করেছেন লা লিগা, কোপা ডেল রে ও সুপারকোপা ডি এস্পানিয়ার শিরোপা। স্প্যানিশ পরাশক্তিদের হয়ে তিনবারের বর্ষসেরার খেতাব জেতা রোনাল্ডোকে নিয়ে ওজিল বলেন, তার সঙ্গে খেলার সময়টা আমি দারুণভাবে উপভোগ করতাম। কারণ মাঠে তিনি আমার খেলাটাকে অনেক সহজ করে দিতেন। তিনি একজন ভাল মানুষ এবং আমার একজন ভাল বন্ধু। আসলে তাকে আমার প্রচুর সহায়তা করতে হতো। সেটি তিনি জানেন। তারপরও তার সঙ্গে খেলাটাকে আমি দারুণ উপভোগ করতাম, কারণ তিনি সবকিছু কেমন সহজ করে দিতেন। জার্মান মিডফিল্ডার বলেন, রোনাল্ডোর বেশি সুযোগ পাওয়ার দরকার ছিল না। যদি দুটি বল তার কাছে পাঠাতে পারতাম তাহলে দুটিতেই তিনি গোল করতে পারতেন। তিনি অসাধারণ একজন খেলোয়াড়, আমার মতে ফুটবলের ইতিহাসে সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন।

শীর্ষ সংবাদ:
বগুড়ায় বাসচাপায় অটোরিকশার ৫ যাত্রী নিহত         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         রাজধানীতে হঠাৎ বৃস্টিতে দুর্ভোগ নগরবাসীর         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         ২ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঢাকার মালয়েশিয়া হাইকমিশন         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’