বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাশরাফি-মুশফিকদের সাফল্যে বিসিবির উৎসব

স্পোর্টস রিপোর্টার ॥ গত দুই বছরে দারুণ সব সাফল্য ধরা দিয়েছে বাংলাদেশের ক্রিকেটে। গত বছর টানা ৪ ওয়ানডে সিরিজ জয় করে বাংলাদেশ দল মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে। আবার তার অধিনায়কত্বে গত বছর অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে ওঠে বাংলাদেশ। সবমিলিয়ে মাশরাফি দলকে টানা ৬ ওয়ানডে সিরিজ জিতিয়েছেন। সেই সাফল্যের শেষটা ছিল এবার ইংল্যান্ডের বিপক্ষে মুশফিকুর রহীমের নেতৃত্বে ঐতিহাসিক টেস্ট বিজয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান কমিটি দায়িত্ব নেয়ার তিন বছর পূর্তিটাও ছিল উপলক্ষ। সবকিছু মিলিয়ে সোমবার উৎসব, আয়োজনের অংশ হিসেবে ‘মেজবান’ ও সঙ্গীতায়োজন করে বিসিবি।

নিজেদের ক্রিকেটে ইতিহাসে ২০১৫ সালটা ছিল বাংলাদেশের জন্য সফলতম বছর। সেটার ধারাবাহিকতা ছিল এ বছরও। ওয়ানডে ও টি২০ অধিনায়ক মাশরাফি ও টেস্ট অধিনায়ক মুশফিকের নেতৃত্বে এই সাফল্যগুলো এসেছে। দেশের সর্বস্তরের মানুষই দারুণ খুশি। সেজন্যই সোমবার এই উৎসবে উদযাপনের আয়োজন করল বিসিবি। মেজবানের সঙ্গে হলো জনপ্রিয় ব্যান্ড দল চিরকুটের সঙ্গীত পরিবেশনা। বাংলাদেশ ক্রিকেট দলের অর্জন ও সাফল্য স্মরণীয় করে রাখতে বিভিন্ন ক্রিকেটীয় কর্মকা- সফল করতে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে শুরু করে যাদের প্রত্যক্ষ ও পরোক্ষ সাহায্য সহযোগিতা ও সম্পৃক্ততার প্রয়োজন পড়ে- সেই সংশ্লিষ্ট সবাই আমন্ত্রিত ছিলেন অনুষ্ঠানে। ঢাকার সব ক্লাব, জেলা, বিভাগীয় পর্যায়ের ক্রিকেট সংগঠক, বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা ও প্রচারমাধ্যমকেও নিমন্ত্রণ করা হয়।

মহিলা ক্রিকেট দলের অধিনায়ক রুমানা

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মাসেই মহিলা টি২০ এশিয়া কাপ। ২৭ নবেম্বর থাইল্যান্ডে শুরু হবে এবারের আসর। এই টুর্নামেন্টে বাংলাদেশ মহিলা ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন রুমানা আহমেদ। সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। রুমানা স্থলাভিষিক্ত হবেন এক বছর ধরে মহিলা দলের নেতৃত্ব দেয়া পেসার জাহানারা আলমের।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         প্রথম দিনে সেফুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ